বাংলা নিউজ > ঘরে বাইরে > Salto de Castro: কোটি টাকায় ফ্ল্যাট কেনার কথা ভাবছেন? এই দামে পেতে পারেন আস্ত একটা গ্রাম! জানেন কোথায়?

Salto de Castro: কোটি টাকায় ফ্ল্যাট কেনার কথা ভাবছেন? এই দামে পেতে পারেন আস্ত একটা গ্রাম! জানেন কোথায়?

একটি সম্পূর্ণ গ্রাম বিক্রি রয়েছে ২.১ কোটি টাকায়।

গ্রামের নামটি ‘স্যালট্রো ডে ক্যাস্ট্রো’। স্পেনের এই গ্রামের অবস্থান পর্তুগালের সীমান্তে। মাদ্রিদ থেকে ৩ ঘণ্টার রাস্তা জামোরা। সেখানেই রয়েছে এই বিশেষ গ্রাম। কী নেই এই গ্রামে! রয়েছে হোটেল, সুইমিং পুল। রয়েছে স্কুল, চার্চ। রয়েছে ৪৪ টি বাড়ি। সিভিল গার্ডদের বাড়িও রয়েছে এখানে। তবে নেই বলতে মানুষ। ২০০০ সালে এই গ্রাম কিনেছিলেন এক ব্যক্তি। ভেবেছিলেন সুন্দর করে গড়ে তুলবেন এই গ্রামকে।

জীবনের সঞ্চয় দিয়ে কোনও ফ্ল্যাট কেনার ইচ্ছে থাকে অনেকের। আবার  অনেকে বাড়ি করতে চান। মধ্যবিত্ত ভাবনায় এমনই বহু ছোট ছোট স্বপ্ন থেকে যায়। তবে গোটা একটা গ্রাম কেনার ইচ্ছে যদি কারোর থাকে, তাহলে তাঁর জন্য রয়েছে একটি সন্ধান।  গত ৩০ বছর ধরে এই গ্রামে কেউ থাকেন না। আর তাইই এবার বিক্রি হচ্ছে।  

গ্রামের নামটি ‘স্যালট্রো ডে ক্যাস্ট্রো’। স্পেনের এই গ্রামের অবস্থান পর্তুগালের সীমান্তে। মাদ্রিদ থেকে ৩ ঘণ্টার রাস্তা জামোরা। সেখানেই রয়েছে এই বিশেষ গ্রাম। কী নেই এই গ্রামে! রয়েছে হোটেল,  সুইমিং পুল। রয়েছে স্কুল, চার্চ। রয়েছে ৪৪ টি বাড়ি। সিভিল গার্ডদের বাড়িও রয়েছে এখানে। তবে নেই বলতে মানুষ। ২০০০ সালে এই গ্রাম কিনেছিলেন এক ব্যক্তি। ভেবেছিলেন সুন্দর করে গড়ে তুলবেন এই গ্রামকে। এরপর ইউরোজোন সংকটের ফলে ক্রেতার সেই ইচ্ছায় ভাঁটা পড়ে। ফলে বিফলে যায় তাঁ স্বপ্ন। বর্তমানে এই গ্রামের দাম ২২৭০০০ ইউরো। যা ভারতীয় মুদ্রায় ২.১ কোটি টাকা। ক্রেতা ভেবেছিলেন যে এই গ্রামকেই সকলের পছন্দের টুরিস্ট ডেস্টিনেশন বানাবেন তিনি। তবে এখন সেই ইচ্ছে নেই। তিনি বলছেন, যে পরিমাণ অর্থ এই গ্রামকে নতুন করে গড়ে তুলতে দরকার , সেই পরিমাণ অর্থ তাঁর কাছে নেই। সম্পূর্ণরূপে ২ মিলিয়ন ইউরো প্রয়োজম এই গ্রামকে গড়ে তোলার জন্য। যা এই গ্রামের বর্তমান মালিকের কাছে নেই। ফলে তিনি গ্রাম বিক্রি করতে চান।

ওয়েব পেজ ‘আইডিয়ালিস্টা’তে এই গ্রামের কথা উঠে এসেছে। এই গ্রাম বিক্রির তথ্য অন্ততপক্ষে ৫০,০০০ ভিউ পেয়েছে। তবে আদৌ কেউ এই গ্রাম  কিনতে এগিয়ে এসেছেন কি ? তবে একটি সূত্র বলেছে, ইতিমধ্যেই ৩০০ জন চেয়েছেন এই গ্রামকে কিনতে। অন্তত আগ্রহ প্রকাশ করেছেন। ব্রিটেন, ফ্রান্স, বেলজিয়াম, রাশিয়া সহ একাধিক জায়গা থেকে ক্রেতারা এসেছেন এই গ্রামকে কিনতে। তবে আদৌ কি এই গ্রাম বিক্রি হবে? প্রশ্ন থেকেই যাচ্ছে?

 

 

 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

৩ বছর আগের বাতিল হওয়া T20I সিরিজ খেলতে নভেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারত কবে থেকে শুরু হবে অম্বুবাচী মেলা? জেনে নিন সঠিক তারিখ ও এই মেলার বিশেষ তাৎপর্য ছেলের জন্য ‘ব্রেস্টফিডিং’ মেয়ের জন্য ‘ফর্মুলা’! কোনটা কঠিন? প্রশ্ন পরীমনির লজ্জার একশেষ! মোদীর উদ্বোধনের পাঁচ মাসের মধ্য়েই অটল সেতুতে বিরাট ফাটল হাসপাতাল থেকে ছাড়া পেলেন, এখন কেমন আছেন সন্ধ্যা রায়? এগিয়ে গিয়ে হার স্লোভাকিয়ার, দুরন্ত প্রত্যাবর্তনে ২-১ জিতল যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল ২০২৪-র জুনের CSIR UGC NET! কী জানাল NTA? জেগে উঠে দেখলাম ছেলে থেকে মেয়ে হয়ে গেছি, 'ওইটা' কেটে নিয়েছেন ডাক্তারবাবু ছেলের জন্য ‘ব্রেস্টফিডিং’ মেয়ের জন্য ‘ফর্মুলা মিল্ক’! কোনটা কঠিন? প্রশ্ন পরীমনির কলকাতার মালিকানাহীন সম্পত্তি দখল করে নেবে পুরসভা, ঘোষণা করলেন ফিরহাদ

T20 WC 2024

ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.