বাংলা নিউজ > ঘরে বাইরে > কেন্দ্রের প্রকল্প রাজ্যের নামে চালালে ছবি তুলে পাঠান, আবেদন শুভেন্দুর

কেন্দ্রের প্রকল্প রাজ্যের নামে চালালে ছবি তুলে পাঠান, আবেদন শুভেন্দুর

শুভেন্দু অধিকারী, মমতা বন্দ্যোপাধ্যায়।

শুভেন্দু বলেন., আমি বা আমরা দিল্লিতে চিঠি দিয়ে বলেছি মাননীয় মুখ্যমন্ত্রী স্টিকার পলিটিক্স করেন। তিনি প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনার রেশনকে বলেন খাদ্যসাথী। প্রধানমন্ত্রী স্বচ্ছভারত প্রকল্পকে বলেন নির্মল বাংলা। প্রধানমন্ত্রী আবাস যোজনাকে বলেন গ্রামীণ আবাস যোজনা।

বৃহস্পতিবারই গ্রামীণ রাস্তার উন্নয়নে কেন্দ্রের কাছ থেকে ৫৮৪ কোটি টাকা পেয়েছে রাজ্য সরকার। এনিয়ে মুখ খুললেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন, ভারত সরকারের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রক প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার কিছু অর্থ বরাদ্দ করার কথা রাজ্য সরকার জানিয়েছে। আমরা গত কিছুদিন ধরে লক্ষ্য করছি দেউলিয়া রাজ্য সরকার, অর্থনৈতিকভাবে ঋণে জর্জরিত রাজ্য সরকার দান খয়রাতির মেলা করতে গিয়ে এই রাজ্যকে কার্যত অর্থনৈতিকভাবে একেবারে শেষ পর্যায়ে পৌঁছে দেওয়া সরকার লাগাতার কেন্দ্রের বিরুদ্ধে প্রচার করে। আমরা নাকি কেন্দ্রকে এই রাজ্যকে উন্নয়নের বাধা দিই। 

ফের রাজ্য সরকারকে আক্রমণ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। শুভেন্দুর মতে, ব্যক্তিগত দান, অনুদান আর কাটমানির ঠেলায় এই রাজ্যে পরিকাঠামোগত উন্নয়ন, বন্যা নিয়ন্ত্রণ পানীয় জলের সুব্যবস্থা, কৃষকদের ন্যায্যমূল্যে বীজ, সার দেওয়া হয়না।

তিনি বলেন., আমি বা আমরা দিল্লিতে চিঠি দিয়ে বলেছি মাননীয় মুখ্যমন্ত্রী স্টিকার পলিটিক্স করেন। তিনি প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনার রেশনকে বলেন খাদ্যসাথী। প্রধানমন্ত্রী স্বচ্ছভারত প্রকল্পকে বলেন নির্মল বাংলা। প্রধানমন্ত্রী আবাস যোজনাকে বলেন গ্রামীণ আবাস যোজনা। আমরা চাই বাংলার সব রাস্তা পাকা হোক। কিন্তু আমরা বরাবর বলছি, নাম বদল করা যাবে না। যেখানে কেন্দ্রীয় প্রকল্পের নাম বদল করা হচ্ছে, রাজ্যের প্রকল্প বলে লেখা হচ্ছে তা বাড়ি, কিংবা শৌচাগার যাই হোক, তার ছবি তুলে পাঠান। আমি কেন্দ্রীয় মন্ত্রীর কাছে পাঠাব।

 

বন্ধ করুন