বাংলা নিউজ > ঘরে বাইরে > Spice Jet: বিমানের ইঞ্জিনে আগুন,পরিস্থিতি মোকাবিলায় পাইলটরা, প্রশংসায় স্পাইস জেট
পাটনা বিমানবন্দরে জরুরী অবতরণ করে বিমানটি(ANI Photo) (ANI)

Spice Jet: বিমানের ইঞ্জিনে আগুন,পরিস্থিতি মোকাবিলায় পাইলটরা, প্রশংসায় স্পাইস জেট

  • মাঝ আকাশে আচমকাই বিমানের একটি ইঞ্জিনে আগুন লেগে বিকল হয়ে যায়। তখন কেমন আচরণ ছিল পাইলটদের? তাঁদের ভূমিকার উচ্চ প্রশংসা করল স্পাইস জেট কর্তৃপক্ষ।

মাঝ আকাশেই এয়ারক্রাফটের একটি ইঞ্জিনে আগুন ধরে যায়। এরপর দ্রুত সেটিকে পাটনা বিমানবন্দরে জরুরী অবতরন করা হয়। সেই পাটনা-দিল্লি ফ্লাইটের পাইলটদের উচ্চ প্রশংসা করলেন স্পাইস জেট কর্তৃপক্ষ। স্পাইস জেটের চিফ অফ ফ্লাইট অপারেশনস গুরচরণ অরোরা সংবাদ সংস্থাকে জানিয়েছেন, ক্যাপটেন মনিকা খান্না ও ফার্স্ট অফিসার বলপ্রিত সিং ভাটিয়া অত্যন্ত ভালো ভাবে গোটা পরিস্থিতি মোকাবিলা করেছেন। গোটা সময়টা তাঁরা অত্যন্ত শান্ত ছিলেন। বিমানটিকে ঠিকঠাক হ্যান্ডেল করেন। তাঁরা অভিজ্ঞতা সম্পন্ন আধিকারিক। তাঁদের জন্য আমরা গর্বিত।

অরোরা জানিয়েছেন, একটি পাখির সঙ্গে আঘাত লাগার জেরে ফ্যান ব্লেড ও ইঞ্জিন ক্ষতিগ্রস্ত হয়েছিল। ইঞ্জিনিয়াররা পরীক্ষা করে এমনটাই জানিয়েছেন। যখন প্লেনটি নেমেছিল তখন একটি মাত্র ইঞ্জিন কাজ করছিল।

সূত্রের খবর. মোট ১৮৫জন যাত্রী ছিলেন ওই বিমানে। বিমানটি ওড়ার কিছুক্ষণের মধ্যেই একটি পাখির সঙ্গে এটির ধাক্কা লাগে। এদিকে সেই ঘটনা মাটি থেকেও ক্যামেরাবন্দি হয়েছে। অনেকেই উৎসুক হয়ে দেখতে থাকেন। ব্যাপক আতঙ্ক ছড়ায়। তবে স্পাইস জেট কর্তৃপক্ষের দাবি, গোটা সময়টাতে শান্ত ছিলেন পাইলটরা। তবে শেষ পর্যন্ত বিমানটি নিরাপদেই অবতরণ করে। কোনও যাত্রী বা ক্রু মেম্বার আহত হননি।

বন্ধ করুন