বাংলা নিউজ > ঘরে বাইরে > SpiceJet: বসে থাকা চারটি বিমান চালু হবে জুনে, দাবি সংস্থার

SpiceJet: বসে থাকা চারটি বিমান চালু হবে জুনে, দাবি সংস্থার

ফাইল ছবি: মিন্ট (MINT_PRINT)

BSE-তে ২২.৬৫ টাকার ইন্ট্রাডে সর্বনিম্ন ছিল। এর আগে আগের দিন ক্লোজিং প্রাইস ছিল ২৮.০৭ টাকা করে। অর্থাত্, একদিনেই বেশ বড়সড় ধাক্কা খেয়েছে সংস্থার শেয়ার। বর্তমানে সংস্থার বাজার মূলধন দাঁড়িয়েছে মোট ১,৪৫০.৪৫ কোটি টাকা।

মঙ্গলবার ইন্ট্রাডে ট্রেডিংয়ে স্পাইসজেটের শেয়ার প্রায় ১৯% হ্রাস পেয়েছে। গত ৫২ সপ্তাহের সর্বনিম্ন স্তরে পৌঁছে গিয়েছে শেয়ারের দাম। সংস্থা জানিয়েছে, তাদের মোট ২৫টি বিমান বর্তমানে পরিষেবার বাইরে রয়েছে। তার মধ্যে থেকে ৪টি বিমান, দু'টি বোয়িং 737 এবং দু'টি Q400-তে আগামী ১৫ জুনের মধ্যে ফের ওড়াতে শুরু করা হবে। তবে এরপরেও শেয়ার চাঙ্গা হবে কিনা, তা এখনও সঠিকভাবে বলা যাচ্ছে না। আরও পড়ুন: বিমানের ককপিটেই ‘হোলি উদযাপন’, 'ডি-রস্টার' করা হল স্পাইসজেটের দুই পাইলটকে

BSE-তে ২২.৬৫ টাকার ইন্ট্রাডে সর্বনিম্ন ছিল। এর আগে আগের দিন ক্লোজিং প্রাইস ছিল ২৮.০৭ টাকা করে। অর্থাত্, একদিনেই বেশ বড়সড় ধাক্কা খেয়েছে সংস্থার শেয়ার। বর্তমানে সংস্থার বাজার মূলধন দাঁড়িয়েছে মোট ১,৪৫০.৪৫ কোটি টাকা।

শেয়ার বাজারে গত কয়েক সপ্তাহ ধরে লাগাতার পতনের সাক্ষী হয়েছে স্পাইসজেট। আর তা হবে না-ই বা কেন। সংস্থার ব্যবসা যথেষ্ট হ্রাস পেয়েছে। বিমান চলাচল নিয়ন্ত্রক ডিজিসিএ (ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন) -এর প্রকাশিত তথ্যানুযায়ী, স্পাইস বাজার শেয়ার মার্চের ৬.৪% থেকে কমে এপ্রিল মাসে ৫.৮%-এ নেমে এসেছে।

এক্ষেত্রে লক্ষ্যণীয়, ভারতের বাজারে আরও এক বাজেট এয়ারলাইনস গো ফার্স্টও বর্তমানে দেউলিয়া পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। আর তার ফলে এই বাজেট ক্যারিয়ারের বাজার শেয়ার আগামিদিনে কিছুটা হলেও বাড়তে পারে।

সম্প্রতি ব্যবসার প্রায় ১৮ বছর পূরণ করেছে SpiceJet। একাধিক নতুন রুটে উড়ান, দুইটি আন্তর্জাতিক উড়ান ইত্যাদি নতুন ঘোষণাও করেছে সংস্থা। ১৮ বছর পূর্তি উপলক্ষ্যে আনা এই নতুন উদ্যোগগুলির নাম দেওয়া হয়েছে UDAN স্কিম। তবে এই সবকিছুর মধ্যেই যেন ছন্দ কাটছে শেয়ার বাজারের পরিসংখ্যান।

এক সাম্প্রতিক স্টক এক্সচেঞ্জ ফাইলিংয়ে, স্পাইসজেট জানিয়েছে, তারা ২৫টি গ্রাউন্ডেড প্লেনকে পরিষেবায় ফিরিয়ে আনার পরিকল্পনা করছে। এর মধ্যে চারটি গ্রাউন্ডেড এয়ারক্রাফ্ট- দু'টি বোয়িং 737 এবং দু'টি Q400-কে আগামী ১৫ জুনের মধ্যেই আকাশে ফেরানোর লক্ষ্য স্থির করা হয়েছে। তার পরবর্তী কয়েক সপ্তাহে আরও বিমান চালু করা হবে। স্টক এক্সচেঞ্জের ফাইলিংয়ে এমনই পরিকল্পনার কথা জানিয়েছে সংস্থা। আরও পড়ুন: SpiceJet-এর হাতে ৪০০ কোটি টাকার ফান্ড! আকাশে ফিরছে ২৫টি বিমান

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর

Latest News

গুরু পূর্ণিমা ২০২৪র তিথি কবে পড়ছে? অর্থ, প্রেমে এই সময় লাকি ধনু সহ বহু রাশি করোনায় আক্রান্ত প্রাক্তন অর্থমন্ত্রী অমিত মিত্র, কেমন আছেন তিনি? 'বিজ্ঞাপনেও সুযোগ পেতাম না...’ কেরিয়ারের শুরুর দিন নিয়ে আবেগে ভাসলেন ভিকি 'দেশের জন্য শহিদ, কোনও আক্ষেপ নেই', গর্বিত ডোডায় শহিদ বাংলার সেনা অফিসারের বাবা ‘দোষ দিচ্ছি না’ শোভনের সঙ্গে বিয়ে সারা,সোহিনীর সঙ্গে বিচ্ছেদ নিয়ে কী বলল রণজয় ভোট মিটতেই কলকাতা পুলিশে ২০ ইন্সপেক্টরের রদবদল, জারি হল বিজ্ঞপ্তি শিয়াদের মতোই সুন্নিরাও পালন করেন মহরম, তবে রীতি একেবারেই আলাদা, কী কী করেন তাঁরা পশ্চিমবঙ্গ সহ তিন রাজ্যের স্কুল স্কিমের টাকা বন্ধ করল কেন্দ্র,নিয়ম মানতে চায়নি! মার সঙ্গে নেই যোগাযোগ! বিয়ের আগে দীপঙ্করের মা-বাবা নিয়ে সহবাসে অহনা, কেমন বনিবনা আজ ভারী বৃষ্টি ২ জেলায়, কাল থেকে কিছুটা কমবে, কবে থেকে ফের বাড়বে? কোথায় কোথায়?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.