বাংলা নিউজ > ঘরে বাইরে > Viral Video: যাত্রীদের বোর্ডিং গেটে ১ ঘণ্টা দাঁড় করিয়ে রাখল SpiceJet! মিলল না জলও

Viral Video: যাত্রীদের বোর্ডিং গেটে ১ ঘণ্টা দাঁড় করিয়ে রাখল SpiceJet! মিলল না জলও

ফাইল ছবি: ইনস্টাগ্রাম (Instagram)

সৌমিল আগরওয়াল নামের এক ট্র্যাভেল ভ্লগার ১০ জানুয়ারির ঘটনাটি ইস্টাগ্রামে তুলে ধরেছেন। দিল্লি থেকে বেঙ্গালুরুর স্পাইসজেটেক উড়ান(SG 8133) ধরতে গিয়েছিলেন তিনি।

ফের উড়ান পরিষেবা সংক্রান্ত আরও একটি গোলযোগ। এবার অভিযোগের তীর স্পাইসজেটের দিকে। 'বোর্ডিং গেটেই এক ঘণ্টা দাঁড় করিয়ে রাখা হয়েছিল,' সংস্থার বিরুদ্ধে অভিযোগ যাত্রীদের।

সৌমিল আগরওয়াল নামের এক ট্র্যাভেল ভ্লগার ১০ জানুয়ারির ঘটনাটি ইস্টাগ্রামে তুলে ধরেছেন। দিল্লি থেকে বেঙ্গালুরুর স্পাইসজেটের উড়ান(SG 8133) ধরতে গিয়েছিলেন তিনি।

তিনি জানান, ইন্দিরা গান্ধী ইন্টারন্যাশানাল এয়ারপোর্টের টার্মিনালে প্রায় ১ ঘণ্টা যাত্রীদের দাঁড় করিয়ে রেখেছিল স্পাইসজেট। পোস্টের মাধ্যমে তিনি বলেন, 'আমি এটা বুঝি যে কোনও কারণে উড়ানে দেরি হতেই পারে। কিন্তু প্রথমে যাত্রীদের বোর্ডিং গেটে নিয়ে যাওয়া এবং তারপর ফ্লাইট গেট বন্ধ করে যাত্রীদের আর এগোতে না দিয়ে মাঝে আটকে রাখাটা একেবারেই ঠিক নয়।' আরও পড়ুন: Passport Ranking: সবচেয়ে শক্তিশালী পাসপোর্ট জাপানের! ভারত কত নম্বরে?

তিনি জানান, এরপর যাত্রীরা ওয়েটিং এরিয়ায় ফিরে সেখানে অপেক্ষা করতে চেয়েছিলেন। কিন্তু তাঁদের অনুরোধে কর্ণপাত করা হয়নি। প্রবীণ যাত্রীরা অনেকে জল চেয়েও তা পাননি বলে অভিযোগ করেন তিনি।এরপর তিনি জানান, গেট কখন খোলা হবে, সেটি জানতে চেয়ে বারবার প্রশ্ন করা হয়। কিন্তু তাতেও কোনও সঠিক উত্তর মেলেনি স্পাইসজেট কর্মীদের কাছ থেকে।স্পাইসজেটের এক মুখপাত্র জানান, খারাপ আবহাওয়ার কারণেই হঠাত্ উড়ান বিলম্বিত হয়। সেই কারণেই এই সমস্যা। তাছাড়া ক্রু নিযুক্ত করার ক্ষেত্রেও বিলম্ব হয়। ইতিমধ্যেই এই নিয়ে ডিজিসিএ কৈফিয়ত চেয়েছে বিমান সংস্থার থেকে। 

নিজের পুরো অভিজ্ঞতাটি ভ্লগের আকারে তুলে ধরেছেন ওই যাত্রী। তাতে দেখা যাচ্ছে এয়ারোব্রিজে দাঁড়িয়ে হাপিত্যেশ করছেন যাত্রীরা। এঁদের মধ্যে অনেক বয়স্ক যাত্রীও রয়েছেন। কেউ কেউ স্পাইসজেটের কর্মী-আধিকারিকদের কাছে জল চাইছেন। ওই ভ্লগার জানিয়েছেন, জল চাওয়া হলে সংস্থার কর্মী আধিকারিকরা জানান, বোর্ডিং হয়ে গেলে, তখন জল চাইলে পাওয়া যাবে।

সত্যি বলতে এমনিতেও ঠিক বোর্ডিং গেটের কাছে জলের ব্যবস্থা থাকে না। কিন্তু বিমান সংস্থার কোনও কর্মী কেন গিয়ে জলের ব্যবস্থা করলেন না, তাই নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। এভাবে এক টানা দাঁড়িয়ে থেকে বয়স্ক অসুস্থও হয়ে যেতে পারতেন বলে দাবি করেছেন কেউ কেউ।

স্পাইসজেটের বিবৃতি অনুযায়ী, এই যাত্রীদের নিরাপত্তা চেকিং হয়ে গিয়েছিল। সেই কারণেই তাঁদের এয়ারোব্রিজে অপেক্ষা করার জন্য অনুরোধ করা হয়েছিল।

'এয়ারক্রাফ্টের দরজা এবং এয়ারোব্রিজ প্যাসেজের কাছে থাকা যাত্রীদের জলও বিতরণ করা হয়েছিল। ভিডিয়োটি আসলে বোর্ডিং গেটের বাইরে শ্যুট করা হয়। সেখানে সীমিত অ্যাক্সেস ছিল,' জানিয়েছেন স্পাইসজেটের মুখপাত্র। এর পাশাপাশি তিনি জানান, উল্লিখিত উড়ানে সমস্ত যাত্রীদের সার্ভিস রিকভারি ভাউচারও দেওয়া হয়েছিল।

স্পাইসজেটের বক্তব্য, দিল্লি বিমানবন্দরে একটি বোয়িং বিমানের 'টার্নঅ্যারাউন্ড টাইম' ৪০-৪৫ মিনিট হয়। এই নির্দিষ্ট উড়ানের ক্ষেত্রে তার তুলনায় ২০ মিনিট বেশি লেগে গিয়েছিল। সেই কারণেও বিলম্ব হয়েছে।

দেখুন সেই ভিডিয়ো:

গত কয়েক মাসে ভারতীয় এভিয়েশন সেক্টরে একের পর এক ভয়ানক ঘটনা ঘটেছে। এয়ার ইন্ডিয়ার উড়ানে মহিলা যাত্রীর উপর মূত্র বিসর্জন করেছেন কোনও মত্ত যাত্রী। আবার ইন্ডিগোর এক উড়ানে পছন্দের খাবার না মেলায় বিমানসেবিকার সঙ্গে বচসা শুরু করেন এক যাত্রী। আরও পড়ুন: সহযাত্রীর প্রস্রাব থেকে ভুল করে ফেলে চলে যাওয়া, প্লেনযাত্রায় আসছে নানা বিভ্রাট

সম্প্রতি বেঙ্গালুরু-দিল্লি গোফার্স্ট উড়ান ৫৫ জন যাত্রীকে বোর্ডিং না করেই রওনা দিয়ে দেয়। সমগ্র পরিস্থিতিতে উদ্বিগ্ন অসামরিক বিমান চলাচল নিয়ন্ত্রক DGCA ।

বন্ধ করুন