বাংলা নিউজ > ঘরে বাইরে > Gotabaya Rajapaksa: শ্রীলঙ্কায় জনরোষের মুখে পড়ে কি দেশ ছেড়ে পালিয়ে গেলেন রাষ্ট্রপতি গোতাবায়া? এই ভিডিয়ো কী বলছে!

Gotabaya Rajapaksa: শ্রীলঙ্কায় জনরোষের মুখে পড়ে কি দেশ ছেড়ে পালিয়ে গেলেন রাষ্ট্রপতি গোতাবায়া? এই ভিডিয়ো কী বলছে!

শ্রীলঙ্কায় জনরোষের মুখে পড়ে কি দেশ ছেড়ে পালিয়ে গেলেন রাষ্ট্রপতি গোতাবায়া?

এক ভাইরাল ভিডিয়ো ফুটেজে দেখা যাচ্ছে, কয়েকজন কিছু মালপত্র নিয়ে একটি জাহাজে সওয়ার হয়েছেন। সেখানে শ্রীলঙ্কার সেনার কর্মীদেরও দেখা যাচ্ছে। এরই মাঝে গুঞ্জন এই ভিডিয়োতে ধরা পড়েছে কীভা জনক্ষোভের মুখে পড়ে সেদেশের রাষ্ট্রপতি গাতাবায়া রাজাপাকসা পালিয়ে যাচ্ছেন। উল্লেখ্য, গতকালই একাধিক ভিডিয়োতে উঠে এসেছে শ্রীলঙ্কার উত্তাল পরিস্থিতির দৃশ্য।

দখল হয়ে গিয়েছে রাষ্ট্রপতিভবন। একাধিক ফুটেজে দেখা যাচ্ছে সেখানে সাধারণ মানুষ কবজা করে রাষ্ট্রপতিভবনের রান্নাঘরে চলে গিয়েছেন। সেখানে কাড়াকাড়ি করে খেয়ে নেওয়া হচ্ছে খাবার। রাষ্ট্রপতিভবনের সুইমিং পুলে সাঁতার কাটছে মানুষ। এই ছবি আর্থিক সংকট বিধ্বস্ত শ্রীলঙ্কার। সেখানেত নতুন করে জনরোষের আগুন জ্বলার পর এবার গুঞ্জন সেদেশ থেকে পালিয়ে গিয়েছেন রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপাকসা।

এক ভাইরাল ভিডিয়ো ফুটেজে দেখা যাচ্ছে, কয়েকজন কিছু মালপত্র নিয়ে একটি জাহাজে সওয়ার হয়েছেন। সেখানে শ্রীলঙ্কার সেনার কর্মীদেরও দেখা যাচ্ছে। এরই মাঝে গুঞ্জন এই ভিডিয়োতে ধরা পড়েছে কীভা জনক্ষোভের মুখে পড়ে সেদেশের রাষ্ট্রপতি গাতাবায়া রাজাপাকসা পালিয়ে যাচ্ছেন। উল্লেখ্য, গতকালই একাধিক ভিডিয়োতে উঠে এসেছে শ্রীলঙ্কার উত্তাল পরিস্থিতির দৃশ্য। দীর্ঘ সময় ধরে আর্থিক সংকটে থাকা দেশের মানুষ ফের একবার ধৈর্য হারিয়ে ক্ষোভে ফেটে পড়েন পরিস্থিতি নিয়ে। শিনজো আবে থেকে বেনজির ভুট্টো, কীভাবে ঘটেছে এই দশকে রাষ্ট্রনেতাদের হত্যা?

ইতিমধ্যেই সেদেশে সর্বদলীয় বৈঠক ডেকে পদ থেকে ইস্তফা দেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংঘে। ততক্ষণে দখল হয়ে গিয়েছে রাষ্ট্রপতিভবন। অন্যদিকে, ক্ষোভে উন্মত্ত জনতা চড়াও হয় সাংসদ রজিত সেনারত্নের উপর। তারই মাঝে জানা যায় রাষ্ট্রপতিভবন ছেড়ে পালিয়েছেন গোতাবায়া রাজাপাকসা। পরে এক ভিডিয়োর সূত্র ধরে গুঞ্জন চরমে ওঠে যে তাহলে কি গোতাবায়া রাজাপাকসা দেশ ছেড়ে জাহাজে করে ভিন জায়গায় পালিয়ে গেলেন? উত্তরের অপেক্ষায় গোটা শ্রীলঙ্কা সহ গোটা বিশ্ব।

 

 

 

 

 

 

 

বন্ধ করুন