বাংলা নিউজ > ঘরে বাইরে > Sri lanka Crisis: ভারত কি শ্রীলঙ্কায় সেনা পাঠাচ্ছে? কী বলছে বিদেশ দফতর !

Sri lanka Crisis: ভারত কি শ্রীলঙ্কায় সেনা পাঠাচ্ছে? কী বলছে বিদেশ দফতর !

শ্রীলঙ্কার প্রেসিডেন্টের বাসভবনে বিক্ষোভকারীরা।.(AP Photo/Eranga Jayawardena) (AP)

কার্যত গভীর সংকটের মধ্যে পড়েছে শ্রীলঙ্কা। হাজার হাজার মানুষ রাস্তায় নেমে পড়েছেন। প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির বাসভবনেও ঢুকে পড়েন উত্তেজিত জনতা। প্রধানমন্ত্রীর বাসভবনেও আগুন ধরিয়ে দেন বিক্ষোভকারীরা। কীভাবে পরিস্থিতির মোকাবিলা করা যাবে তা কিছুতেই বুঝতে পারছেন না পুলিশ প্রশাসনের আধিকারিকরা।

রেজাউল এইচ লস্কর

ভয়াবহ সংকটে শ্রীলঙ্কা। সেই পরিস্থিতিতে সমস্যা মেটাতে সেনা পাঠাচ্ছে ভারত। এমন খবর চাউড় হয়ে গিয়েছিল। তবে ভারত সরাসরি এই বিষয়টিকে নাকচ করে দিয়েছে। ভারত জানিয়েছে, শ্রীলঙ্কার মানুষের পাশে ভারত রয়েছে। তবে তারা গণতান্ত্রিক পথেই সমস্যা মেটানোর চেষ্টা করছেন।

সোশ্যাল মিডিয়ায় বলা হচ্ছিল যে ভারত নাকি সেনা পাঠাচ্ছে শ্রীলঙ্কায়। তবে কলম্বোতে ভারতীয় হাই কমিশনের তরফে জানানো হয়েছে, এই ধরনের রিপোর্ট ভারতের অবস্থানের সঙ্গে মেলে না। বিদেশ দফতরের মুখপাত্রও জানিয়ে দিয়েছেন, ভারত শ্রীলঙ্কার মানুষের পাশে রয়েছে। তারা গণতান্ত্রিক মূল্যবোধের মাধ্যমে দেশের উন্নতি চাইছেন।

এদিকে কার্যত গভীর সংকটের মধ্যে পড়েছে শ্রীলঙ্কা। হাজার হাজার মানুষ রাস্তায় নেমে পড়েছেন। প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির বাসভবনেও ঢুকে পড়েন উত্তেজিত জনতা। প্রধানমন্ত্রীর বাসভবনেও আগুন ধরিয়ে দেন বিক্ষোভকারীরা। কীভাবে পরিস্থিতির মোকাবিলা করা যাবে তা কিছুতেই বুঝতে পারছেন না পুলিশ প্রশাসনের আধিকারিকরা। এদিকে সর্বদলীয় মিটিংয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ইস্তফার ইচ্ছা প্রকাশ করেছিলেন। 

ভারতের বিদেশ দফতরের মুখপাত্র অরিন্দম বাগচি জানিয়েছেন, শ্রীলঙ্কা কী ধরনের চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে সেগুলি সম্পর্কে ভারত  ওয়াকিবহাল। এই কঠিন পরিস্থিতি থেকে উত্তোরণের রাস্তা খুঁজছে শ্রীলঙ্কার সাধারণ মানুষ। ভারত শ্রীলঙ্কার সাধারণ মানুষের পাশে রয়েছে।  

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

অনুপমের সঙ্গে দ্বিতীয় বিয়ে সারছেন প্রশ্মিতা, কোন কোন হিট গান রয়েছে তাঁর কেরিয়ারে ৯৪ বছর বয়সে প্রয়াত দেশের প্রবীণতম সাংসদ, যুগের অবসান উচ্চমাধ্যমিকের অঙ্ক পরীক্ষার প্রশ্ন কেমন হল? কোনটাও কঠিন এসেছে? জানালেন শিক্ষক ধোপে টিকল না মায়াঙ্কের প্রতিরোধ, কর্ণাটককে ছিটকে দিয়ে রঞ্জির সেমিফাইনালে বিদর্ভ ‘তখন আমি ৮ মাসের প্রেগন্যান্ট', শ্রেয়া রেকর্ড করেন এই হিট গান, জমিয়ে নাচে ছেলে! শান এবার আরজে! কলকাতায় গানের 'নেশা' ছড়াতে আসছেন কোন রেডিয়ো স্টেশনে? শিলদাকাণ্ডে দোষীসাব্যস্ত ২৩ মাওবাদী, দু'ধাপে সাজা ঘোষণা করবে আদালত ছত্তিশগড়ে এনকাউন্টার, নিকেশ চার মাওবাদী, উদ্ধার পিস্তল, আইইডি উচ্চমাধ্যমিকের ইতিহাসের প্রশ্ন কেমন হল? সকলের নম্বর ভালো উঠবে? জানালেন শিক্ষক গুরুচাঁদ ঠাকুরের নামে রাস্তার উদ্বোধন করছে তৃণমূল, মতুয়া ভোট নিয়ে টানাটানি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.