বাংলা নিউজ > ঘরে বাইরে > Sri Lanka Crisis: শ্রীলঙ্কা নিয়ে উদ্বেগে ভারত, ভুলভাল তুলনা নিয়ে মুখ খুলল সরকার
শ্রীলঙ্কার পরিস্থিতি প্রসঙ্গে সর্বদলীয় মিটিংয়ে বিদেশমন্ত্রী। (ANI Photo/ ANI Pic Service) (Amlan Paliwal)

Sri Lanka Crisis: শ্রীলঙ্কা নিয়ে উদ্বেগে ভারত, ভুলভাল তুলনা নিয়ে মুখ খুলল সরকার

  • সূত্রের খবর, শ্রীলঙ্কার পরিস্থিতি এখনও যথেষ্ট সংকটবহুল। বহু যুবক, যুবতী কর্মসংস্থানের আশায় দেশ ছাড়তে চাইছেন। জিনিসপত্রের একেবারে লাগামছাড়া দাম। কাল কী হবে বুঝতে পারছেন না সেখানকার জনগণ।

শ্রীলঙ্কার বর্তমান পরিস্থিতি নিয়ে মঙ্গলবার উদ্বেগ প্রকাশ করলেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। তিনি জানিয়েছেন এই সংকট একটি সিরিয়াস ব্যাপার। কাল কী হবে সেটা বোঝা যাচ্ছে না। তবে বহু দিক থেকে শ্রীলঙ্কার এই ধরনের সংকটের একটি ভুল তুলনা করা হচ্ছে।

ভয়াবহ আর্থিক সংকটের মধ্যে পড়েছে শ্রীলঙ্কা। কার্যত অভিভাবক শূন্য় অবস্থা। এদিন শ্রীলঙ্কার পরিস্থিতি নিয়ে সর্বদলীয় মিটিংয়ে মুখ খোলেন এস জয়শঙ্কর। তিনি সাফ জানিয়ে দেন, শ্রীলঙ্কার পরিস্থিতির সঙ্গে একটি ভুল তুলনা করা হচ্ছে। মানুষ বলছেন ভারতে এমন পরিস্থিতি হতে পারে? 

দিকে শ্রীলঙ্কা একেবারে ভারতের নিকট প্রতিবেশী। সেক্ষেত্রে একেবারে প্রতিবেশী দেশের এই ঘটনায় স্বাভাবিকভাবে ভারতও কিছুটা উদ্বেগের মধ্যে রয়েছে। সেই উদ্বেগ ছিল বিদেশমন্ত্রীর গলাতেও। সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী ও কেন্দ্রীয় মন্ত্রী পুরোষত্তোম রুপালা ওই মিটিংয়ে উপস্থিত ছিলেন। কংগ্রেসের পি চিদম্বরম, মানিকাম টেগোর, এনসিপির শরদ পাওয়ার, ডিএমকের টিআর বালু সহ অন্যান্যরাও ছিলেন মিটিংয়ে।

সূত্রের খবর, শ্রীলঙ্কার পরিস্থিতি এখনও যথেষ্ট সংকটবহুল। বহু যুবক, যুবতী কর্মসংস্থানের আশায় দেশ ছাড়তে চাইছেন। জিনিসপত্রের একেবারে লাগামছাড়া দাম। কাল কী হবে বুঝতে পারছেন না সেখানকার জনগণ। হাজার হাজার মানুষ রাস্তায় বেরিয়ে পড়েছেন। এই সংকট থেকে কবে মুক্তি পাবে শ্রীলঙ্কা, সেই প্রশ্নও উঠছে। 

বন্ধ করুন