বাংলা নিউজ > ঘরে বাইরে > Sri Lanka Protest: বাসভবন দখলের পর শ্রীলঙ্কার প্রেসিডেন্টের সুইমিং পুলে ডুব মানুষের, ভাইরাল ভিডিয়ো

Sri Lanka Protest: বাসভবন দখলের পর শ্রীলঙ্কার প্রেসিডেন্টের সুইমিং পুলে ডুব মানুষের, ভাইরাল ভিডিয়ো

বাসভবন দখলের পর শ্রীলঙ্কার প্রেসিডেন্টের সুইমিং পুলে ডুব মানুষের। (ছবি সৌজন্যে, ভিডিয়ো @Dailymirror_SL এবং @mdofficevingro1)

Sri Lanka Protest: ভাইরাল ভিডিয়োয় দেখা গিয়েছে, একটি সুইমিং পুলের ধারে গিজগিজ করছেন মানুষ। কেউ কেউ নেমে গিয়েছেন সুইমিং পুলেই। একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, রান্নাঘরের মধ্যে প্রচুর মানুষ ঢেকে পড়েছেন। বিভিন্ন খাবার নিয়ে তাঁরা খাচ্ছেন।

শ্রীলঙ্কার প্রেসিডেন্টের বাসভবন দখলে নিয়ে সুইমিং পুলে ডুব দিয়ে এলেন বিক্ষোভকারীরা। এমনই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। শ্রীলঙ্কার সংবাদমাধ্যম ডেলি মিররের টুইট অ্যাকাউন্টেও একটি পোস্ট করা হয়েছে।

শনিবার একটি ভাইরাল ভিডিয়োয় (যে ছবি এবং ভিডিয়ো করেছে শ্রীলঙ্কার একাধিক সংবাদমাধ্যমও) দেখা গিয়েছে, একটি সুইমিং পুলের ধারে গিজগিজ করছেন মানুষ। কেউ কেউ সুইমিং পুলেই নেমে গিয়েছেন। সেখান থেকেই নিজের ছবি তুলে নিচ্ছেন। কেউ কেউ আবার সুইমিং পুলের ধারে দাঁড়িয়ে ছবি তুলতে ব্যস্ত। চটপট সেলফি তুলে নিচ্ছেন। সুইমিং পুলের বাইরেও ভিজ পোশাকের কয়েকজনকে দেখা গিয়েছে।

ওই সংবাদমাধ্যমের একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, রান্নাঘরের মধ্যে প্রচুর মানুষ ঢেকে পড়েছেন। বিভিন্ন খাবার নিয়ে তাঁরা খাচ্ছেন। খেয়ে নিয়ে থালার মতো কোনও সামগ্রী রেখে কেউ কেউ বেরিয়ে যাচ্ছেন। কেউ কেউ সেখানে আবার খাবার তৈরি করতেও শুরু করে দিয়েছেন। কোনও খাবার ভেজে চলছে খাওয়া-দাওয়া। কয়েকজনকে সেজন্য জোগাড় করতেও দেখা গিয়েছে।

আরও পড়ুন: Sri Lanka: তুমুল বিক্ষোভ, আতঙ্কে বাসভবন ছেড়ে পালালেন প্রেসিডেন্ট,দখল নিল জনতা

শ্রীলঙ্কায় সংকট

একাধিক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, শনিবার শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে বাসভবন থেকে পালিয়ে যান। তাঁর বাসভবনের বাইরে তুমুল বিক্ষোভ শুরু হয়ে যায়। একটা সময় বাসভবন দখল করে নেন বিক্ষোভকারীরা। তারইমধ্যে শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গা ঢাকা দেন। তিনি কোথায় যাচ্ছেন, তা স্পষ্ট নয়। তবে কলম্বো বন্দরের একটি জাহাজে তৎপরতা দেখা গিয়েছে। তা থেকে সংশ্লিষ্ট মহলের ধারণা, ওই জাহাজে করে পালাচ্ছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট। তারইমধ্যে জরুরি ভিত্তিতে দলের বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংঘে। একাধিক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, মূলত সামগ্রিক পরিস্থিতি পর্যালোচনার জন্য এই বৈঠক ডাকা হয়েছে। 

বন্ধ করুন