বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘আরব বসন্ত’ ফিরল লঙ্কা উপকূলে! কট্টরপন্থীদের ঘাড়ে দোষ চাপালেন রাজাপক্ষে

‘আরব বসন্ত’ ফিরল লঙ্কা উপকূলে! কট্টরপন্থীদের ঘাড়ে দোষ চাপালেন রাজাপক্ষে

কলোম্বোর রাস্তায় লঙ্কাবাসীর বিক্ষোভ (REUTERS)

বৃহস্পতিবার রাতে শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোতায়াবা রাজাপক্ষের ভবনের সামনে বিক্ষোভ প্রদর্শন করেন সাধারণ শ্রীলঙ্কাবাসী।

কলম্বোর নুগেগোডায় জুবিলি পোস্টের কাছে শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপাক্ষের অফিসের সামনে বৃহস্পতিবার তুমুল বিক্ষোভ প্রদর্শন চলে। বিক্ষোভ চলাকালীন সহিংস পরিস্থিতি তৈরি হয়। এই গোটা ঘটনার জন্য রাজাপক্ষ অজ্ঞাত 'চরমপন্থী' গোষ্ঠীকে দায়ী করেন। শ্রীলঙ্কার রাষ্ট্রপতির দফতরের তরফে একটি বিবৃতিতে এই বিষয়ে বলা হয়, ‘লোহার ডান্ডা, কাস্তেসহ বিভিন্ন অস্ত্র নিয়ে অনেক মানুষ মিরিহানা পাঙ্গিরিওয়াত্তায় শ্রীলঙ্কার রাষ্ট্রপতির বাসভবনের দিকে মিছিল করে। বিক্ষোভকারীদের উসকানি দিতে এবং শহরে দাঙ্গার মতো পরিস্থিতি তৈরি করা হয়।’

বিবৃতিতে আরও প্রকাশ করা হয়েছে যে পুলিশ বিক্ষোভে জড়িত বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে এবং তাদের অনেককে সংগঠিত চরমপন্থী হিসাবে চিহ্নিত করা হয়েছে। বিবৃতিতে আরও যোগ করা হয়েছে যে তারা শ্রীলঙ্কায় আরব বসন্তের আহ্বান জানিয়ে বিক্ষোভ শুরু করেছিল। দাবি করা হয়েছে, ধৃতরা প্রকাশ করেছে যে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জনগণকে উত্তেজিত করতে এবং দেশকে অস্থিতিশীল করতে দাঙ্গার পরিকল্পনা করা হয়েছিল।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোতায়াবা রাজাপক্ষের ভবনের সামনে বিক্ষোভ প্রদর্শন করেন সাধারণ শ্রীলঙ্কাবাসী। এই ঘটনায় পঁয়তাল্লিশ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে। সহিংসতার ঘটনায় দশজন জখমও হয়েছেন। এই হিংসার ঘটনার জেরে কলোম্বো জুড়ে কার্ফু জারি করা হয়েছিল গতরাতে। সকাল হতে অবশ্য বিভিন্ন স্থান থেকে কার্ফু প্রত্যাহার করা হয়। যদিও এখনও সেখানকার পরিস্থিতি থমথমে। জানা গিয়েছে, গতকাল নিরাপত্তা বাহিনী কাঁদানে গ্যাস ও জলকামান ছোড়ে প্রতিবাদীদের লক্ষ্য করে। এদিকে প্রতিবাদীদের অভিযোগ, নিরাপত্তারক্ষীরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। বিক্ষোভকারীরা গাড়িতে আগুন লাগিয়ে দিয়ে সেটি উলটে দেয়। ঘটনায় পাঁচ পুলিশকর্মী জখম হয়েছেন বলে জানা গিয়েছে। এই পরিস্থিতিতে ‘ষড়যন্ত্রের’ অভিযোগ করলেন দেশের রাষ্ট্রপতি।

ঘরে বাইরে খবর

Latest News

'অত্যন্ত…', প্যালেস্তাইনের সমর্থনে পোস্ট করেও ডিলিট! নেটপাড়ার রোষের মুখে মাধুরী মোটা টাকার লোভ দেখিয়ে WhatsApp গ্রুপে নিয়ে প্রতারণা! ২ কোটি খোয়ালেন দুই ভাই পুরস্কার মূল্যে IPL-এর ধারে-কাছেও নেই T20 বিশ্বকাপ! কত টাকা পায় বিশ্বজয়ীরা? ‘‌শওকত মোল্লাকে আমি প্রাণের চেয়ে বেশি ভালবাসি’‌, সিবিআই তলবের পরই প্রশংসা মমতার পিসি- ভাইপো যার বাড়িতেই লুকিয়ে থাকুক, সওকতকে চুলের মুঠি ধরে জেলে ভরা উচিত CBIএর শাহরুখকে ছাপিয়ে এক নম্বরে দীপিকা! কীসের নিরিখে 'কিং'কে টপকে গেলেন রণবীর ঘরণী? ভোটের আগের রাতে বাড়িতে থাকবেন না, BJP এজেন্টদের কেন এমন পরামর্শ দিলেন শুভেন্দু? England Women বনাম Pakistan Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভাঙড়ে দাঁড়িয়ে মমতার পুলিশকে চিটিংবাজ বললেন শুভেন্দু, ভোটারদের বললেন বদলা নিন ‘পিরিয়ডস কা মতলব…', স্কুলে গিয়ে ছাত্রীদের সঙ্গে ঋতুস্রাব নিয়ে গান শ্রেয়া-সুনিধির

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.