বৃহস্পতিবার সন্ধ্যায় অমূল্যাকে বাধা দেওয়ার চেষ্টা করছেন মিম নেতা আসাদউদ্দিন ওবেইসি (AP)
বৃহস্পতিবার সন্ধ্যায় অমূল্যাকে বাধা দেওয়ার চেষ্টা করছেন মিম নেতা আসাদউদ্দিন ওবেইসি (AP)

পাকিস্তানপন্থী স্লোগান দেওয়া তরুণীর মাথার দাম ১০ লক্ষ টাকা ঘোষণা শ্রীরাম সেনার

  • শনিবার শ্রীরাম সেনার তরফে জানানো হয়েছে, অমূল্যাকে হত্যা করতে পারলে হত্যাকারীকে ১০ লক্ষ টাকা দেবে তারা।

এবার অতি দক্ষিণপন্থী সংগঠন শ্রীরাম সেনার রোষে AIMIM-এর মঞ্চে দাঁড়িয়ে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দেওয়ায় অমূল্যা লিওনা। তাঁর মাথার দাম ১০ লক্ষ টাকা ঘোষণা করেছে সংগঠনের সদস্যরা। ওই ঘটনায় ইতিমধ্যে অমূল্যার বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে। যদিও তরুণীর বাবার দাবি, তাঁর মেয়ে মোদীর ভক্ত। কেন স্টেজে উঠে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দিতে গেল তা জানা নেই তাঁর।

শনিবার শ্রীরাম সেনার তরফে জানানো হয়েছে, অমূল্যাকে হত্যা করতে পারলে হত্যাকারীকে ১০ লক্ষ টাকা দেবে তারা। গত বৃহস্পতিবার বেঙ্গালুরুতে একটি CAA বিরোধী সভার শেষে AIMIM নেতা আসাদউদ্দিন ওবেইসি যখন মঞ্চ ছাড়ছেন, তখন ওঠে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান। সঙ্গে সঙ্গে অজ্ঞাতপরিচয় ওই তরুণীকে বাধা দেন মঞ্চে হাজির মিম নেতারা। মঞ্চ থেকে নামতে গিয়েও ফিরে এসে তরুণীকে এই কাজ করতে নিষেধ করেন ওবেইসি। কিন্তু কারও কথায় কর্ণপাত করেননি তিনি।

কয়েকবার ‘পাকিস্তান জিন্দাবাদ’ বলার পর ‘হিন্দুস্তান জিন্দাবাদ’ বলতে শুরু করেন তিনি। তখন তাঁকে বলপূর্বক নিরস্ত করেন পুলিশ আধিকারিকরা। এর পর জানা যায় তরুণীর নাম অমূল্যা। তাঁকে গ্রেফতার করে দেশদ্রোহিতার মামলা রুজু করে পুলিশ। শুক্রবার তাঁকে আদালতে পেশ করলে ১৪ দিনের জেল হেফাজতে পাঠিয়েছেন বিচারক।

ওদিকে কর্নাটকের মুখ্যমন্ত্রী ওয়াই এস ইয়েদুরাপ্পার দাবি, অভিযুক্ত তরুণী যে নকশালদের সঙ্গে যুক্ত তার অকাট্য প্রমাণ মিলেছে।



বন্ধ করুন