বাংলা নিউজ > ঘরে বাইরে > উড়ানের ৪ মিনিটের মধ্যেই ৬ শিশু-সহ ৫৯ যাত্রী নিয়ে নিখোঁজ বিমান
নিখোঁজ বিমান, বিমানবন্দরে মোতায়েন সেনা। (ছবি সৌজন্য রয়টার্স)
নিখোঁজ বিমান, বিমানবন্দরে মোতায়েন সেনা। (ছবি সৌজন্য রয়টার্স)

উড়ানের ৪ মিনিটের মধ্যেই ৬ শিশু-সহ ৫৯ যাত্রী নিয়ে নিখোঁজ বিমান

  • ছয় শিশু-সহ ৫৯ জন যাত্রী ছিলেন।

উড়ানের কিছুক্ষণ পরই নিখোঁজ হয়ে গেল ইন্দোনেশিয়ার একটি বিমান। তাতে ছয় শিশু-সহ ৫৯ জন যাত্রী ছিলেন। বিমানটি ভেঙে পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। জলে একটি বিমানের ধ্বংসাবশেষ ভাসতে দেখা গিয়েছে বলে স্থানীয় সংবাদমাধ্যমে দাবি করেছেন কয়েকজন। 

বিমানের গতিবিধিতে নজরদারি চালানো ওয়েবসাইট FlightRadar24-এর তথ্য অনুযায়ী, শনিবার দুপুর আড়াইটে নাগাদ (স্থানীয় সময়) জাকার্তা থেকে এসজে১৮২ বিমানটি ওড়ে। সেটির গন্তব্য ছিল ওয়েস্ট কালিম্যানতান প্রদেশের পন্টিনায়াক। কিন্তু উড়ানের চার মিনিটের মধ্যেই এয়ার ট্রাফিক কন্ট্রোলের (এটিসি) সঙ্গে ২৭ বছরের পুরনো বোয়িং ৭৩৭-৫০০ উড়ানের সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এক মিনিটেরও কম সময় বিমানটি ১০,০০০ ফুট নীচে নেমে যায় বলে FlightRadar24-এর টুইটার অ্যাকাউন্টে জানানো হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমে সুরাচম্যান নামে এক সরকারি আধিকারিক জানিয়েছেন, জাতার্কার উত্তরে জলে কয়েকটি একটি বিমানের ধ্বংসাবশেষ পাওয়া গিয়েছে বলে দাবি করেছেন মৎস্যজীবীরা। কয়েকটি বৈদ্যুতিন সংবাদমাধ্যমে ধ্বংসাবশেষের ছবিও দেখানো হচ্ছে। টুইটারেও সেই ছবি ছড়িয়ে পড়েছে। কয়েকজনকে হাতে জিনস, হাত নিয়ে ছবি দিতেও দেখা গিয়েছে। এক নিরাপত্তারক্ষী বলেন, 'আমি জলে কয়েকটি তার, একটা জিনসের টুকরো এবং ধাতব জিনিস পেয়েছি।' সেইসব দাবির মধ্যেই চলছে উদ্ধারকাজ।

তবে উড়ান উধাও হয়ে যাওয়ার ঘটনা নিয়ে বিমান সংস্থা শ্রীবিজয়া এয়ারের তরফে বিস্তারিতভাবে কিছু জানানো হয়নি। সংক্ষিপ্ত বিবৃতিতে জানানো হয়েছে, আপাতত তথ্য সংগ্রহ করা হচ্ছে। পরে বিস্তারিতভাবে জানানো হবে। ইন্দোনেশিয়ার জাতীয় উদ্ধারকারী দল বাসারনাসের তরফেও কোনও অবিলম্বে কোনও মন্তব্য করা হয়নি

বন্ধ করুন