বাংলা নিউজ > ঘরে বাইরে > ওদের পড়াশোনার কী হবে? ইউক্রেন থেকে ফেরা পড়ুয়াদের জন্য মোদীকে চিঠি স্ট্যালিনের

ওদের পড়াশোনার কী হবে? ইউক্রেন থেকে ফেরা পড়ুয়াদের জন্য মোদীকে চিঠি স্ট্যালিনের

এমকে স্ট্যালিন, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী (ANI) (HT_PRINT)

স্ট্যালিন ইউক্রেন থেকে ফিরে আসা পড়ুয়াদের সঙ্গে দেখা করেছেন। আগামী দিনে তাদের কী পরিকল্পনা সেটাও জানতে চান মুখ্যমন্ত্রী।

ডাক্তারি পড়া শিকেয় তুলে দলে দলে  ইউক্রেন ছেড়ে দেশে ফিরে এসেছেন ছাত্রছাত্রীরা। এবার ভারতেই তাদের বাকি পড়াটা শেষ করার সুযোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন করলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্য়ালিন। ইতিমধ্যেই প্রায় ১২০০ ছাত্রছাত্রী ফিরে এসেছেন তামিলনাড়ুতে। তাদের পড়াশোনা নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে। এনিয়ে ন্যাশানাল মেডিক্যাল এডুকেশনের সঙ্গে আলোচনার জন্য়ও আবেদন করলেন স্ট্যালিন। তিনি জানিয়েছেন, হাজার হাজার ছাত্রছাত্রীদের অনিশ্চিত ভবিষ্য়তের বিষয়টি দেখার জন্য় অনুরোধ করছি। বর্তমান পরিস্থিততে তাদের পড়াশোনার বিঘ্নিত হয়েছে। তাদের কেরিয়ারও নষ্ট হওয়ার পথে। এদিকে ইউক্রেনের বর্তমান পরিস্থিতিতে ফের সেখানে গিয়ে কলেজে পড়াশোনা করা সম্ভব নয়। তাদের পাশে দাঁড়ানোর জন্য তিনি মোদীর কাছে চিঠি লিখে আবেদন করেছেন।

এদিকে এর আগে স্ট্যালিন ইউক্রেন থেকে ফিরে আসা পড়ুয়াদের সঙ্গে দেখা করেছেন। আগামী দিনে তাদের কী পরিকল্পনা সেটাও জানতে চান মুখ্যমন্ত্রী। এদিকে এক ছাত্রী মুখ্যমন্ত্রীকে জানিয়েছেন তিনি মেডিক্যালেই পড়াশোনা চালিয়ে যেতে চান।স্ট্যালিন এনিয়ে প্রধানমন্ত্রীর কাছে ফ্যাক্স বার্তা পাঠানোর জন্য আশ্বাস দিয়েছেন। এদিকে ইউক্রেন থেকে ফিরে আসা পড়ুয়াদের তির্যত মন্তব্য না করার জন্য তিনি আবেদন করেছেন।

 

বন্ধ করুন