বাংলা নিউজ > ঘরে বাইরে > নিখোঁজ পশ্চিমবঙ্গ, তামিলনাড়ুর ১৬ মৎসজীবী, উদ্ধার করতে রাজনাথকে চিঠি স্ট্যালিনের
তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন (HT_PRINT)
তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন (HT_PRINT)

নিখোঁজ পশ্চিমবঙ্গ, তামিলনাড়ুর ১৬ মৎসজীবী, উদ্ধার করতে রাজনাথকে চিঠি স্ট্যালিনের

  • তামিলনাড়ু এবং পশ্চিমবঙ্গের মোট ১৬ জন মৎসজীবীকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

তামিলনাড়ু এবং পশ্চিমবঙ্গের মোট ১৬ জন মৎসজীবীকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ। এই নিখওঁজ মৎসজীবীদের খোঁজ লাগাতে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের কাছে আবেদন জানালেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। জানা গিয়েছে, নিখোঁজ মৎসজীবীদের ১২ জন তামিলনাড়ুর, বাকি ৪ জন পশ্চিমবঙ্গের। তাউটের সময় এই মৎসজীবীরা ম্যাঙ্গালোরের কাছে আরব সাগরে ছিলেন।

জানা গিয়েছে, কেরলের এক মাছ ধরার নৌকা, নাম, আজমের শা-তে ছিল এই নিখোঁজ মৎসজীবীরা। জানা গিয়েছে, তাউটের পর এই নৌকার সঙ্গে কোনও যোগাযোগ স্থাপন করা সম্ভব হয়নি। এই প্রেক্ষিতে তামিলনাড়ু মেরিন রেসকু কো-অর্ডিনেশন সেন্টারের সাহায্যও চেয়েছে। এই ঘটনায় অবিলম্বে রাজনাথ সিংয়ের হস্তক্ষেপ চেয়ে চিঠি লিখলেন স্ট্যালিন।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় তাউটের জেরে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে গুজরাত। সেরাজ্যে ঝড়ের তাণ্ডবে মৃত্যু হয়েছে অন্তত ১৩ জনের৷ গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি জানিয়েছেন, ১৬ হাজারেরও বেশি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে, ৪০ হাজারের বেশি গাছ ও ৭০ হাজারের বেশি বিদ্যুতের খুঁটি উপড়ে পড়েছে৷ বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে ৫ হাজার ৫৯১টি গ্রাম৷ এদিকে খতিয়ে দেখতে বুধবার গুজরাতের ভাবনগরে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী৷ সেখান থেকে মোদি উনা, দিউ, জাফরাবাদ ও মহুবায় আকাশপথে পরিস্থিতি খতিয়ে দেখেন।

বন্ধ করুন