বাংলা নিউজ > ঘরে বাইরে > Stampade: মকর সংক্রান্তির মেলায় পদপিষ্ট হয়ে মৃত্য়ু, গুরুতর আহত বহু! ওড়িশার কটকে চাঞ্চল্য

Stampade: মকর সংক্রান্তির মেলায় পদপিষ্ট হয়ে মৃত্য়ু, গুরুতর আহত বহু! ওড়িশার কটকে চাঞ্চল্য

কটকে মেলায় পদপিষ্ট হয়ে মৃত ২।

ওড়িশার কটকের ওই এলাকায় মেলা উপলক্ষ্যে ২ লাখ মানুষের জমায়েত হয়েছে বলে জানা যায়। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। জানা গিয়েছে, কটকের বাদামবা গোপীনাথপুর টি ব্রিজে এই পদপিষ্ট হওয়ার ঘটনা ঘটেছে।

আরও এক পদপিষ্ট হওয়ার ঘটনা ঘটে গেল দেশে। এবার ওড়িশার কটকে মকর সংক্রান্তির মেলায় পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছে ১ জনের। ঘটনায় ১২ জন আহত বলে খবর। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। জানা গিয়েছে, কটকের বাদামবা গোপীনাথপুর টি ব্রিজে এই পদপিষ্ট হওয়ার ঘটনা ঘটেছে।

ওড়িশার কটকের ওই এলাকায় মেলা উপলক্ষ্যে ২ লাখ মানুষের জমায়েত হয়েছে বলে জানা যায়। সঠিক প্রশাসনিক পদক্ষেপ ও আয়োজন ছাড়া কীভাবে ওই বিশাল এলাকায় বিপুল জনতা ভিড় করে আসতে পারে, তা নিয়ে স্বভাবতই উঠছে প্রশ্ন। উল্লেখ্য, কয়েকদিন আগে অন্ধ্রপ্রদেশে পর পর ২ বার চন্দ্রবাবু নাইডুর এক রোড শো ঘিরে এমন পদপিষ্ট হওয়ার ঘটনা ঘটে যায়। সেই মর্মান্তিকর কাণ্ডে বেশ কয়েকজনের  মৃত্যু হয়েছে। এরপর ওড়িশার বুকে ঘটে গেল এমন এক মর্মান্তিক পদপিষ্ট হওয়ার ঘটনা। কটকের গোপীনাথপুর বাদামবা টি ব্রিজটি অবস্থিত অথগড় নামক এক এলাকায়। সেখানেই সিংঘনাথ তীর্থক্ষেত্রে এই বিপুল জনতার ভিড় হয়। আর ভিড়ের ফলে পদপিষ্ট হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। হু হু করে বাড়তে থাকে আক্রান্ত জনতার সংখ্যা। 

উল্লেখ্য, প্রতি বছরই সিংঘনাথ মন্দিরে মকর সংক্রান্তিতে বিপুল জনতার ভিড় দেখা যায়। আর সেই কারণেই এই পরিস্থিতি তৈরি হয়। এই বিশেষ তীর্থ স্থলটি অবস্থিত রয়েছে মহানদীর উপর। মকর সংক্রান্তিতে মহানদীতে স্নান করতে বহু ভক্তের সমাগম হয় প্রতিবছরই। এবারেও তার অন্যথা হয়নি। আর তখনই বিপুল ভিড়ের চাপে এই সমস্যা তৈরি হয়। এর আগে ২ বছর কোভিডের জন্য তীর্থস্থানে সেভাবে জন সমাগম দেখা যায়নি। তবে এই বছর ভিড়ের পরিমাণ হু হু করে বাড়তে থাকে। আর তার জেরেই এই মর্মান্তিক দুর্ঘটনা বলে জানা যাচ্ছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup।

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

দশমের বোর্ড পরীক্ষার ফলাফল ঘোষণা করল ওড়িশার BSE, রেজাল্ট জনুন এই লিঙ্কে আবেগের চাপে অসুস্থ হয়ে পড়ছেন! এই কাজ করলে আরও বিপদে পড়বেন IPL 2024 Final: চলুন এক নজরে দেখে নেওয়া KKR-এর রোড টু ফাইনালের যাত্রা দীপিকা প্রেগন্যান্ট, রণবীর কি এখনই হচ্ছেন ‘শক্তিমান’? মুখ খুললেন মুকেশ খান্না ‘আমাদের ছাড়া তুমি ভালো নেই জানি…', মায়ের ঘাটকাজ, শ্রাদ্ধ সারলেন ‘মিঠাই’এর তোর্সা বুধের বৃষে গমন, ৩ রাশিকে দেবে কষ্ট, চাকরি ও অগ্রগতিতে আসবে বাধা তৃতীয় শিরোপা জয়ের লক্ষ্য KKR, SRH-এর- কোন ৫ প্লেয়ার বদলাতে পারেন IPL ফাইনালের রং প্রায় সব পুরুষের অণ্ডকোষে রয়েছে এই মারাত্মক জিনিস! কী হতে পারে এর ফলে ছক ছিল অন্য! কেন প্ল্যান বদল?আনোয়ারুল খুনে ভারতে এবার বাংলাদেশের গোয়েন্দারা নিজের কেন্দ্রে আগলে রাখতে ভোট দিতে গেলেন না বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ

Latest IPL News

শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.