বাংলা নিউজ > ঘরে বাইরে > গৃহ ঋণে সুদের হার বাড়াল State Bank of India

গৃহ ঋণে সুদের হার বাড়াল State Bank of India

স্টেট ব্যাঙ্কের পরে এবার অন্যান্য ব্যাঙ্কগুলিও সুদের হার বৃদ্ধি করতে পারে বলে মনে করা হচ্ছে।

চলতি এপ্রিল থেকে গৃহ ঋণে সুদের হার বাড়াল SBI। নয়া সুদের হার ১ এপ্রিল থেকে কার্যকর হয়েছে। বর্তমানে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গৃহঋণে সুদের হার দাঁড়াল ৬.৯৫% । ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
1/5চলতি এপ্রিল থেকে গৃহ ঋণে সুদের হার বাড়াল SBI। নয়া সুদের হার ১ এপ্রিল থেকে কার্যকর হয়েছে। বর্তমানে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গৃহঋণে সুদের হার দাঁড়াল ৬.৯৫% । ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
গত ৩১ মার্চ পর্যন্ত অনেকটাই কম হারের সুদে গৃহ ঋণ দিয়েছে State Bank of India । সুদের হার ছিল ৬.৭০% । এপ্রিলে সেটাই বেড়ে দাঁড়াল ৬.৯৫% , এমনটাই জানা যাচ্ছে পিটিআই সূত্রে। স্টেট ব্যাঙ্কের পরে এবার অন্যান্য ব্যাঙ্কগুলিও সুদের হার বৃদ্ধি করতে পারে বলে মনে করা হচ্ছে। ফাইল ছবি : এএনআই (ANI)
2/5গত ৩১ মার্চ পর্যন্ত অনেকটাই কম হারের সুদে গৃহ ঋণ দিয়েছে State Bank of India । সুদের হার ছিল ৬.৭০% । এপ্রিলে সেটাই বেড়ে দাঁড়াল ৬.৯৫% , এমনটাই জানা যাচ্ছে পিটিআই সূত্রে। স্টেট ব্যাঙ্কের পরে এবার অন্যান্য ব্যাঙ্কগুলিও সুদের হার বৃদ্ধি করতে পারে বলে মনে করা হচ্ছে। ফাইল ছবি : এএনআই (ANI)
শুধু তাই নয়। মার্চ মাসের জন্য প্রসেসিং ফি মুকুব করেছিল স্টেট ব্যাঙ্ক। তবে, আবার সেই প্রসেসিং ফি লাগু করা হয়েছে। ঋণের অঙ্কের .৪০% + GST প্রসেসিং ফি হিসাবে নেওয়া হবে। নূন্যতম ১০,০০০ টাকা থেকে সর্বাধিক ৩০,০০০ টাকা প্লাস জিএসটি প্রসেসিং ফি। ফাইল ছবি : ব্লুমবার্গ (Bloomberg)
3/5শুধু তাই নয়। মার্চ মাসের জন্য প্রসেসিং ফি মুকুব করেছিল স্টেট ব্যাঙ্ক। তবে, আবার সেই প্রসেসিং ফি লাগু করা হয়েছে। ঋণের অঙ্কের .৪০% + GST প্রসেসিং ফি হিসাবে নেওয়া হবে। নূন্যতম ১০,০০০ টাকা থেকে সর্বাধিক ৩০,০০০ টাকা প্লাস জিএসটি প্রসেসিং ফি। ফাইল ছবি : ব্লুমবার্গ (Bloomberg)
উত্সবের মরসুমের কথা মাথায় রেখে ৩১ মার্চ পর্যন্ত গৃহ ঋণে ছাড় দেওয়ার ঘোষণা করেছিল SBI । মোট ৭৫ লক্ষ টাকা পর্যন্ত ঋণে সুদের হার ছিল ৬.৭০% । অন্যদিকে ৭৫ লক্ষ থেকে ৫ কোটি টাকা পর্যন্ত গৃহ ঋণে সুদের হার ছিল ৬.৭৫% । ফাইল ছবি : মিন্ট প্রিন্ট (MINT_PRINT)
4/5উত্সবের মরসুমের কথা মাথায় রেখে ৩১ মার্চ পর্যন্ত গৃহ ঋণে ছাড় দেওয়ার ঘোষণা করেছিল SBI । মোট ৭৫ লক্ষ টাকা পর্যন্ত ঋণে সুদের হার ছিল ৬.৭০% । অন্যদিকে ৭৫ লক্ষ থেকে ৫ কোটি টাকা পর্যন্ত গৃহ ঋণে সুদের হার ছিল ৬.৭৫% । ফাইল ছবি : মিন্ট প্রিন্ট (MINT_PRINT)
FILE PHOTO: A man checks his mobile phones in front of State Bank of India (SBI) branch in Kolkata, India, February 9, 2018. REUTERS/Rupak De Chowdhuri/File Photo (REUTERS)
5/5FILE PHOTO: A man checks his mobile phones in front of State Bank of India (SBI) branch in Kolkata, India, February 9, 2018. REUTERS/Rupak De Chowdhuri/File Photo (REUTERS)
অন্য গ্যালারিগুলি