বাংলা নিউজ > ঘরে বাইরে > SBI- এবার দ্বিতীয় শনি ও রবিবারেও পান বিশেষ কিছু পরিষেবা

SBI- এবার দ্বিতীয় শনি ও রবিবারেও পান বিশেষ কিছু পরিষেবা

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। প্রতীকী ছবি: রয়টার্স (Reuters)

State Bank of India: গ্রাহকরা SBI-এর নতুন টোল ফ্রি নম্বর ব্যবহার করে দিনের যে কোনও সময়ে ব্যাঙ্কিং পরিষেবা পাবেন। এমনকি ব্যাঙ্কের ছুটির দিনে, দ্বিতীয় শনি ও রবিবারেও পাবেন পরিষেবা।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) গ্রাহকদের জন্য সুখবর। নির্দিষ্ট কিছু ব্যাঙ্কিং পরিষেবা পাবেন ঘরে বসেই। ব্যাঙ্কে নিজে যেতেও হবে না। স্টেট ব্যাঙ্ক ফোন মারফত বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পরিষেবা দিচ্ছে।

সম্প্রতি, SBI দুটি নতুন টোল ফ্রি নম্বর প্রকাশ করেছে, যাতে কল করে গ্রাহকরা তাঁদের ফোনেই ব্যাঙ্কিং পরিষেবা পাবেন। এমনকি ব্যাঙ্কের ছুটির দিনে, দ্বিতীয় শনি ও রবিবারেও পাবেন পরিষেবা।

'আপনার সমস্ত ব্যাঙ্কিংয়ের কাজ সেরে ফেলুন। শুধু কল দিন! 1800 1234 বা 1800 2100 নম্বরে SBI কন্টাক্ট সেন্টারে টোল-ফ্রি কল করুন,' গত ৩ জুলাই টুইট করেছে SBI।
 

গ্রাহকরা SBI-এর নতুন টোল ফ্রি নম্বর ব্যবহার করে দিনের যে কোনও সময়ে নিম্নলিখিত পরিষেবাগুলি পাবেন:

১. অ্যাকাউন্ট ব্যালেন্স এবং শেষ ৫টি লেনদেনের হিস্ট্রি চেক করা।

২. এটিএম কার্ড ব্লক করা এবং ডিসপ্যাচের পরিস্থিতি।

৩. চেক বই ডিসপ্যাচের পরিস্থিতি।

৪. ই-মেইলের মাধ্যমে TDS বিবরণ এবং জমা সুদের শংসাপত্র।

৫. আগের কার্ড ব্লক করার পরে একটি নতুন এটিএম কার্ডের আবেদন করা।

ছবি: টুইটার
ছবি: টুইটার (Twitter)

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া হল সম্পদ, আমানত, শাখা, গ্রাহক এবং কর্মীর প্রেক্ষিতে দেশের বৃহত্তম বাণিজ্যিক ব্যাঙ্ক। এটি দেশের বৃহত্তম বন্ধকী ঋণদাতা। এখনও পর্যন্ত ৩০ লক্ষেরও বেশি ভারতীয় পরিবারের বাড়ি কেনার স্বপ্ন পূরণ করেছে এসবিআই।

ব্যাঙ্কের হোম লোন পোর্টফোলিও ৫.৬২ লক্ষ কোটি টাকা। ৩১ মার্চ, ২০২২-এর হিসাব অনুযায়ী স্টেট ব্যাঙ্কে ৪০.৫ লক্ষ কোটি টাকারও বেশি আমানত রয়েছে যার CASA অনুপাত ৪৫.২৮% ।

ভারতে SBI-এর ২২,২৬৬টি শাখা এবং ৬৫,০৩০টি ATM/ADWM-এ নেটওয়ার্ক রয়েছে। ইন্টারনেট ব্যাঙ্কিং এবং মোবাইল ব্যাঙ্কিং ব্যবহারকারীর সংখ্যা যথাক্রমে ১০ কোটি এবং ৪.৮ কোটি।

বন্ধ করুন