বাংলা নিউজ > ঘরে বাইরে > 'কন্নড় পতাকার' বিকিনি, তীব্র সমালোচনার মুখে Amazon
ছবি : টুইটার (Twitter)
ছবি : টুইটার (Twitter)

'কন্নড় পতাকার' বিকিনি, তীব্র সমালোচনার মুখে Amazon

Amazon কানাডায় অনলাইন বিক্রি হওয়া এই স্নানের পোশাকের তীব্র নিন্দা করলেন কর্ণাটকের কন্নড় এবং সংস্কৃতি মন্ত্রী অরবিন্দ লিম্বাবালী।

'কন্নড় পতাকার রংও প্রতীক দেওয়া বিকিনিকে' কেন্দ্র করে উঠল প্রতিবাদের ঝড়। Amazon কানাডায় অনলাইন বিক্রি হওয়া এই স্নানের পোশাকের নিন্দা করলেন কর্নাটকের কন্নড় এবং সংস্কৃতিমন্ত্রী অরবিন্দ লিম্বাবালী।

দিন কয়েক আগেই Google-এ 'ভারতের সবচেয়ে খারাপ ভাষা' (India’s ugliest language) লিখে সার্চ করলেই উত্তর দেখাচ্ছিল কন্নড়। তার রেশ না কাটতেই আবারও অনলাইনে অঘটন! অরবিন্দ জানান, 'সম্প্রতি গুগল-এর জন্য আমাদের কন্নড়ের অপমান হয়েছে। সেই ক্ষত সারার আগেই আরেক ঘটনা। মহিলাদের পোশাকে অ্যামাজন কন্নড়ের পতাকার রং ব্যবহার করছে অ্যামাজন কানাডা।' কর্নাটকবাসীর কাছে অ্যামাজন কানাডাকে ক্ষমা চাওয়ার দাবি করেন তিনি। অন্যথা যথোপোযুক্ত পদক্ষেপ করা হবে বলেও হুঁশিয়ারি দেন।

ছবি : টুইটার
ছবি : টুইটার (Twitter)

কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারাস্বামী বলেন, 'এটি সরকারের অপমান। সরকারের অ্যামাজনের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ করা উচিত্। এরকম বার বার হওয়া বন্ধ করা প্রয়োজন।'

অ্যামাজনের এই বিকিনিটি কর্নাটকের 'আনঅফিসিয়াল' রাজ্য পতাকার মতোই হলুদ ও লাল রঙের। সঙ্গে রাজ্যের প্রতীক চিহ্ন 'গন্ডবেরুন্ডা'-একটি দ্বিমস্তকবিশিষ্ট পাখি, তাতে প্রিন্ট করা রয়েছে। রয়েছে অশোক স্তম্ভও। সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় ওঠার পর বিকিনিটি সরিয়ে দেয় অ্যামাজন কানাডা। তবে, এ বিষয়ে সংস্থা এখনও কিছু জানায়নি।

বন্ধ করুন