বাংলা নিউজ > ঘরে বাইরে > পুলিৎজারজয়ী কাশ্মীরি চিত্র সাংবাদিককে বিদেশে যাওয়ায় নিষেধ! 'কারণ' খুঁজছেন সানা ইরশাদ মাট্টু
সানা ইরশাদ মাট্টুর অভিযোগ তাঁকে আন্তর্জাতিক সফর করতে নিষেধ করা হয়েছে।

পুলিৎজারজয়ী কাশ্মীরি চিত্র সাংবাদিককে বিদেশে যাওয়ায় নিষেধ! 'কারণ' খুঁজছেন সানা ইরশাদ মাট্টু

  • মাট্টু জানিয়েছেন, তাঁর কাছে ফ্রান্সের বৈধ ভিসা থাকা সত্ত্বেও দিল্লি বিমানবন্দরের অভিভাসন বিভাগে তাঁকে রুখে দেওয়া হয়। হিন্দুস্তান টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘আমি এখনও বুঝতে পারছি না , কেন আমাকে আটকে দেওয়া হল।’

তিনি যাচ্ছিলেন ফ্রান্সের একটি বইয়ের উদ্বোধনী অনুষ্ঠানে। অভিযোগ তাঁকে দিল্লির একটি বিমাবন্দরে আটকে দেওয়া হয়। পুলিৎজার জয়ী কাশ্মীরি চিত্রসাংবাদিক সানা ইরশাদ মাট্টু এমনই অভিযোগ করেছেন।

২৮ বছর বয়সী মাট্টুর দিল্লি থেকে প্যারিস যাওয়ার কথা ছিল রবিবার। বইয়ের উদ্বোধনী অনুষ্ঠানের পাশাপাশি ছবির প্রদর্শনীতেও যোগ দেওয়ার কথা ছিল তাঁর। তবে তা হয়নি। কারণ দিল্লি বিমানবন্দরে তাঁকে রুখে দেওয়া হয়েছে বলে অভিযোগ। মাট্টু জানিয়েছেন, তাঁর কাছে ফ্রান্সের বৈধ ভিসা থাকা সত্ত্বেও দিল্লি বিমানবন্দরের অভিভাসন বিভাগে তাঁকে রুখে দেওয়া হয়। হিন্দুস্তান টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘আমি এখনও বুঝতে পারছি না , কেন আমাকে আটকে দেওয়া হল।’ অঙ্কে ১০০-য় ৬ পেয়েছে ছেলে! পড়িয়েছিলেন বাবা, রেজাল্ট দেখেই কী করে বসলেন তিনি?

মাট্টু জানিয়েছেন, দিল্লির বিমানবন্দরের অভিবাসন দফতর থেকে তাঁকে কোনও কারণ বলা হয়নি, তিনি বলেন, ‘ আমাকে শুধু বলা হয়েছে আমি বিদেশে যেতে পারব না। আমাকে কোনও কারণ জানানো হয়নি।' ঘটনায় হতবাক হয়ে তিনি কাশ্মীর পুলিশ ও সিআইডির সঙ্গে যোগাযোগ করেন। মাট্টু জানান, কাশ্মীর পুলিশ জানিয়েছে তাঁকে যে, তাঁর নামে তাঁদের কাছে কোনও অপুরাধমূলক কেস নেই। ফলে গোটা পরিস্থিতি মাট্টুর কাছে ধোঁয়াশা হয়ে রয়েছে। 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন