বাড়ি > ঘরে বাইরে > প্রবল বৃষ্টিতে দিল্লির আন্ডারপাসে জলের তলায় বাস, ডুবে মৃত্যু একজনের
জলের তলায় মিন্টো ব্রিডের আন্ডারপাস (ছবি সৌজন্য পিটিআই)
জলের তলায় মিন্টো ব্রিডের আন্ডারপাস (ছবি সৌজন্য পিটিআই)

প্রবল বৃষ্টিতে দিল্লির আন্ডারপাসে জলের তলায় বাস, ডুবে মৃত্যু একজনের

  • ঘটনার দায় মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের উপর চাপিয়েছে বিজেপি।

সকালের প্রবল বৃষ্টিতে তথৈবচ অবস্থা দিল্লি ও সংলগ্ন এলাকার। তারইমধ্যে মধ্য দিল্লির মিন্টো ব্রিজের আন্ডারপাসে জল জমে যায়। সেখান থেকে এক বৃদ্ধের দেহ উদ্ধার হল। পুলিশের প্রাথমিক ধারণা, আন্ডারপাসে গাড়ি ঘোরাতে গিয়ে ওই বৃদ্ধ জলে ডুবে মারা গিয়েছেন।

অ্যাসিসট্যান্ট পুলিশ কমিশনার (বরাখাম্বা রোড) রাজেন্দর সিং জানান, সকাল ১০ টা দেহ পাওয়া গিয়েছে। তিনি বলেন, ‘নয়াদিল্লি স্টেশন থেকে কনট প্লেসের দিকে টাটা এস টেম্পো চালিয়ে যাচ্ছিলেন কুন্দন নামে ওই ব্যক্তি। সেই সময় তিনি হয়তো ডুবে গিয়েছেন।’

সেই ঘটনা নিয়ে যথারীতি রাজনৈতিক তরজা শুরু হয়ে যায়। ঘটনার দায় মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের উপর চাপিয়ে উত্তর দিল্লি মেয়র তথা বিজেপি নেতা জয়প্রকাশ অভিযোগ করেন, দিল্লি সরকারের দায়িত্বজ্ঞানহীন আচরণের জন্য এরকম ঘটনা ঘটেছে। মৃতের পরিবারকে আর্থিক সাহায্য প্রদানের দাবি জানান তিনি। পালটা আপ নেতা সঞ্জয় সিং ঘুরিয়ে কেন্দ্রের উপর দোষ চাপান। তাঁর বক্তব্য, জল জমা আটকাতে বিভিন্ন সংস্থা কাজ করে। তাই কোনও একটি নির্দিষ্ট জায়গায় জল জমার জন্য দায়ী কে, তা নির্ধারণ করা কঠিন।

যেখান থেকে ওই বৃদ্ধের মৃতদের উদ্ধার হয়েছে, সেই আন্ডারপাসেই দিল্লি পরিবহন নিগমের একটি বাস প্রায় জলের তলায় চলে গিয়েছিল। বাসের কিছুটা অংশ জলের উপরে ছিল। বাকিটা জলের নীচে ছিল। দুটি অটোও সেখানে আটকে ছিল। বাসের চালক, কন্ডাক্টর এবং এক অটো চালককে উদ্ধার করেন দমকল কর্মীরা। পরে দুপুর একটা নাগাদ কেজরিওয়াল জানান, মিন্টো ব্রিজের আন্ডারপাসের জল নেমে গিয়েছে।

এদিকে, চার ঘণ্টার বৃষ্টিতে সকাল সাড়ে ১০ টা নাগাদ দিল্লির আন্নানগরের কাছে একটি নর্দমা উপচে পড়ে। জলের তোড়ে ভেসে যায় নিকটবর্তী বস্তির ১২ টির বেশি বাড়ি, ছোটো দোকান। দিল্লির দমকল বিভাগের প্রধান অতুল গর্গ জানান, ঘটনায় কোনও হতাহতের খবর মেলেনি।

বন্ধ করুন