বাংলা নিউজ > ঘরে বাইরে > Tripura CM on post poll violence: হিংসা ছড়ালে কোনও দলকেই রেয়াত নয়, বার্তা ত্রিপুরার মুখ্যমন্ত্রীর

Tripura CM on post poll violence: হিংসা ছড়ালে কোনও দলকেই রেয়াত নয়, বার্তা ত্রিপুরার মুখ্যমন্ত্রীর

ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। (পিটিআই)

নিবার্চনের ফল প্রকাশের পর থেকেই রাজ্যে অশান্তি শুরু হয়েছে।  অশান্তি যারা ছড়াচ্ছে, তাদের উদ্দেশে কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী।

হিংসার বিরুদ্ধে ব্যবস্থা নিতে কোনও রাজনৈতিক দল দেখবেন না, শপথ নেওয়ার পরদিনই সাফ জানিয়ে দিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। বৃহস্পতিবার তিনি মন্ত্রিসভার প্রথম বৈঠক করেন। পানিসাগর থেকে নির্বাচিত বিজেপি বিধায়ককে প্রোটেম স্পিকার হিসাবে নিযুক্ত করা হয়েছে।

দিল্লি যাওয়ার আগে মানিক সাহা বলেন,'বিধানসভার ফল ঘোষণার পর থেকে কিছু স্বার্থান্বেষী মানুষ রাজ্যে অশান্তি ছড়াচ্ছে। আইনশৃঙ্খলাভঙ্গের কোনও কর্মকাণ্ডে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে দল নির্বিশেষে ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশকে নির্দেশে দেওয়া হয়েছে।'

মুখ্যমন্ত্রী বলেন, 'শিক্ষা, কৃষি, স্বাস্থ্য, পরিকাঠামো, সংস্কৃতি, পর্যটন, আদিবাসী ও মহিলা উন্নয়ন সংক্রান্ত যে ৭৩টি নির্বাচনী প্রতিশ্রুতি দিয়েছিল দল, তার সবক'টি পালন করতে রাজ্য সরকার প্রতিশ্রুতি বন্ধ।' (উত্তরপূর্বে প্রবেশ করা যেকোনও দলকেই মোদীকেই সমর্থন করতে হবে! বার্তা হিমন্তর)

তিনি আরও বলেন, রাজ্য সরকার আদিবাসীদের সমস্যার সমাধানে কাজ করে এসেছে, আগামী দিনেও তা চালিয়ে যাবে। তবে তিপ্রা মোথা যে গ্রেটার তিপ্রা ল্যান্ডের দাবি তুলেছে, তা কখনওই মেনে নেওয়া সম্ভব নয় বলে মুখ্যমন্ত্রী জানিয়ে দেন।

প্রসঙ্গত, বিজেপি-আইটিএফটি সরকার শপথ নেওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই আগরতলা তিপ্রা নেতাদের সঙ্গে একটি বৈঠক করেন স্বারাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির অন্যান্য নেতারা। এই বৈঠকের পর তিপ্রা মোথা প্রধান প্রদ্যোত কিশোর দেববর্মা বলেন, তারা সরকারে যোগ দিচ্ছেন না। আদিবাসী সমস্যা সমাধানের স্বরাষ্ট্রমন্ত্রক শীঘ্রই একজন আলোচনাকারীকে নিয়োগ করবে।

বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি সভাপতি জগৎপ্রকাশ নড্ডার উপস্থিতিতে শপথ নেন মুখ্যমন্ত্রী মানিক সাহা-সহ ন'জন বিধায়ক।

ঘরে বাইরে খবর

Latest News

'আমরা জয় সীতারাম বলি...', বজরংবলীর বেশে ২১ শে জুলাইয়ের সমাবেশে TMC কর্মী ছোটবেলার স্মৃতিতে ডুব! দুই ছেলেকে নিয়ে কলকাতার বাড়িতে ডিম্পি? 'বাংলায় আপনারা বিজেপিকে হটিয়েছেন..' ২১ শের মঞ্চ থেকে অখিলেশ দিলেন কোন বার্তা? গুরু পূর্ণিমায় গুরু মঙ্গলের বিরল সংযোগে রাশি অনুসারে করুন দান, আসবে সুখ সমৃদ্ধি কলের মুখ না থাকায় অপচয় হচ্ছে পরিশ্রুত জল, রুখতে সমীক্ষা করবে পুরসভা ২১শে শহিদ স্মরণে কবজি ডুবিয়ে মাংস-ভাত তৃণমূলের, ডিম্ভাত শুনতে হয় প্রতিবার! 'বৃষ্টি গায়ে লাগল তো? স্নানে ধুয়ে যাবে, কিন্তু নোংরা...' যা বললেন দিদি ‘গলা কেটে নিলেও জয় বাংলা বলব’ একুশের মঞ্চ থেকে BJP-কে নিশানা করে গর্জন অভিষেকের গুরু পূর্ণিমায় সকাল থেকেই ভক্তদের ঢল বেলুড় মঠে শুভেন্দুর নাম না করে নিশানা করলেন অভিষেক, একুশের মঞ্চ থেকে কী বার্তা দিলেন?‌

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.