বাংলা নিউজ > ঘরে বাইরে > Student death: দিল্লির স্কুলে সিনিয়রদের মারধর মৃত্যু ষষ্ঠ শ্রেণির পড়ুয়ার, তদন্তের নির্দেশ

Student death: দিল্লির স্কুলে সিনিয়রদের মারধর মৃত্যু ষষ্ঠ শ্রেণির পড়ুয়ার, তদন্তের নির্দেশ

দিল্লিতে সিনিয়রদের মারধরে মৃত্যু জুনিয়র ছাত্রের।

এক পুলিশ আধিকারিক জানান, দিল্লি সরকারের নির্দেশে তিন চিকিৎসকের একটি দল ময়নাতদন্ত করেছে। তিনি আরও জানান, মৃত ছেলের পরিবার মৌখিকভাবে এই ঘটনার অভিযোগ করেছে। স্কুলের সিনিয়র ছাত্রদের পাশাপাশি  চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলেছে পরিবার। এর পাশাপশি এই ঘটনায় তদন্তের জন্য একটি কমিটি গঠন করেছে দিল্লি সরকার।

দিল্লির স্কুলে এক জুনিয়র ছাত্রকে মারধরের অভিযোগ উঠল সিনিয়রদের বিরুদ্ধে। যার ফলে মৃত্যু হয়েছে ছাত্রের। ঘটনাটি ঘটেছে দিল্লির শাস্ত্রীনগরের একটি সরকারি স্কুলে। মৃত পড়ুয়া ষষ্ঠ শ্রেণির ছাত্র। মারধরের ২০ দিন পর তার মৃত্যু হয়। মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এই ঘটনায় সিনিয়র ছাত্রদের পাশাপাশি হাসপাতালের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলেছে মৃত ছাত্রের পরিবার। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন: কলকাতার হস্টেলে উদ্ধার হেরিটেজের ছাত্রীর মৃতদেহ, কারণ নিয়ে তদন্তে পুলিশ

এবিষয়ে এক পুলিশ আধিকারিক জানান, দিল্লি সরকারের নির্দেশে তিন চিকিৎসকের একটি দল ময়নাতদন্ত করেছে। তিনি আরও জানান, মৃত ছেলের পরিবার মৌখিকভাবে এই ঘটনার অভিযোগ করেছে। স্কুলের সিনিয়র ছাত্রদের পাশাপাশি  চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলেছে পরিবার। 

এর পাশাপশি এই ঘটনায় তদন্তের জন্য একটি কমিটি গঠন করেছে দিল্লি সরকার। মঙ্গলবার এই কমিটিকে তদন্ত করার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া স্কুলের প্রধানকে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। অন্যদিকে, এই কমিটিকে দুই দিনের মধ্যে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে সরকার। ঘটনার পরেই দিল্লি সরকারের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে এই ঘটনায় পরিবারের প্রতি শোক প্রকাশ করা হয়েছে। এছাড়া শিক্ষা ক্ষেত্রে যাতে এই ধরনের ঘটনা ঘটে তার জন্য সক্রিয়ভাবে শিক্ষার্থীদের কাউন্সেলিং সহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছে। 

মৃত পড়ুয়ার বাবা রাহুল শর্মার অভিযোগ, ঘটনাটি ঘটেছিল গত ৯ জানুয়ারি। স্কুলের শৌচালয়ে যাওয়ার সময় ৯ থেকে ১০ ছাত্রের একটি দল তাকে মারধর করে। ঘটনায় ওই ছাত্র গুরুতর আহত হলে তাকে উত্তর পশ্চিম দিল্লির একটি সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে কিছু ওষুধ লিখে দেন। কিন্তু পড়ুয়া খাবার খেতে না পারায় তার শারীরিক অবস্থার অবনতি হয়। পরে ওই পড়ুয়াকে ২০ জানুয়ারি একটি সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসার সময় তিনি মারা যান। পড়ুয়ার বাবা দাবি করেছেন, তিনি হামলার বিষয়ে খোঁজখবর নিতে স্কুলে গিয়েছিলেন। সেখানে দুজন পড়ুয়া দাবি করেছে মৃত পড়ুয়াকে সিনিয়র ছাত্ররা মারধর করেছে। তবে তারা ওই ছাত্রদের মুখ দেখেনি বলে জানিয়েছে। 

ঘরে বাইরে খবর

Latest News

‘সিকিউরিটিকে ডাকুন…' SCর প্রধান বিচারপতির সঙ্গে তুমুল তর্কাতর্কি আইনজীবীর, এরপর? আইটি সেক্টরে ১৪ ঘণ্টা ডিউটি, প্রস্তাব স্থগিত করল ওই রাজ্যের মন্ত্রিসভা: রিপোর্ট CFL 2024: জোড়া পেনাল্টি নষ্ট, পুলিশের সঙ্গে ড্র, ফের পয়েন্ট নষ্ট করল মোহনবাগান দ্বিতীয়বার বিয়ে সারলেন নদিয়ার লেসবিয়ান যুগল মন্দিরা-বৈশাখী! কেন এমন সিদ্ধান্ত? শনি থেকে বৃষ্টি কমবে বাংলার একাধিক জেলায়, কবে ও কোথায় ঘণ্টায় ৫০ কিমিতে ঝড় হবে? 'একলা চলা সম্মানের...', ডিভোর্সের ট্রেন্ডের মাঝে রহস্যময় পোস্ট ঋষি কৌশিকের কমলা হ্যারিসের চরিত্রে অভিনয় করেই ভবিষ্যদ্বাণী করেন মল্লিকা, ভাইরাল পুরনো টুইট টেলিকম সেক্টরে ১.২৮ লক্ষ কোটি টাকার সিংহভাগ পেল বিএসএনএল, বাজেটে বিরাট বরাদ্দ ‘‌শ্রীভূমির পুজোয় এয়ারপোর্টের রাস্তা জ্যাম হয়’‌, ব্ল্যাকলিস্টের হুঁশিয়ারি মমতার রেলযাত্রীদের সুরক্ষায় বিরাট বরাদ্দ এবারের বাজেটে, কবচ নিয়ে বড় ঘোষণা রেলমন্ত্রীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.