বাংলা নিউজ > ঘরে বাইরে > দুর্যোগে গেল বিদ্যুৎ, মোবাইলের টর্চ জ্বালিয়ে পরীক্ষা দিল পড়ুয়ারা! ভাইরাল ছবি
দুর্যোগে গেল বিদ্যুৎ, মোবাইলের টর্চ জ্বালিয়ে পরীক্ষা দিল পড়ুয়ারা

দুর্যোগে গেল বিদ্যুৎ, মোবাইলের টর্চ জ্বালিয়ে পরীক্ষা দিল পড়ুয়ারা! ভাইরাল ছবি

  • বুধবার মুঙ্গেরের আরডি অ্যান্ড ডিজে কলেজে ঘটনাটি ঘটেছে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বিদ্যুৎ চলে গিয়েছিল কলেজে। কলেজের জেনারেটরও কাজ করছিল না। এই আবহে পরীক্ষক পরীক্ষার্থীদের মোবাইলের টর্চ জ্বালিয়ে পরীক্ষা দিতে বলেন।

বিহারের মুঙ্গের শহরের একটি নামকরা কলেজের ছাত্রদের মোবাইল ফোনের টর্চলাইট ব্যবহার করে পরীক্ষা দিতে দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠল। বুধবার মুঙ্গেরের আরডি অ্যান্ড ডিজে কলেজে ঘটনাটি ঘটেছে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বিদ্যুৎ চলে গিয়েছিল কলেজে। কলেজের জেনারেটরও কাজ করছিল না। এই আবহে পরীক্ষক পরীক্ষার্থীদের মোবাইলের টর্চ জ্বালিয়ে পরীক্ষা দিতে বলেন। সেই ঘটনার ছবি ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

জানা গিয়েছে, বুধবার বিএ পার্ট ১ ইতিহাসের পরীক্ষা চলছিল। পরীক্ষা চলাকালীন প্রবল বৃষ্টি শুরু হয়। যার কারণে বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হয়। পরে কলেজ প্রশাসন জেনারেটরটি চালু করার চেষ্টা করেও কোনও লাভ হয়নি। জেনারেটরে সমস্যা দেখা দেয়। এতে বিপাকে পড়েন পরীক্ষার্থী ও কলেজ কর্তৃপক্ষ। এই আবহে মোবাইল ফোন নিষিদ্ধ থাকা সত্ত্বেও সেই মোবাইলের আলোর সাহায্যেই পরীক্ষা দেন পরীক্ষার্থীরা।

আশুতোষ মিশ্র নামে এক পরীক্ষার্থী বলেন, ‘বিদ্যুৎ চলে যাওয়ার সময় আমরা আমাদের উত্তর লিখছিলাম এবং বৃষ্টি হওয়ায় আমরা অন্ধকারে ছিলাম। কলেজ কর্তৃক্ষ জেনারেটর চালু করতে ব্যর্থ হওয়ার পর, তারা আমাদের মোবাইল টর্চ ব্যবহার করে উত্তর লেখার নির্দেশ দেয়। কিন্তু এক হাতে মোবাইল ফোন সামলাতে সামলাতে অন্য হাত দিয়ে উত্তর লেখা সহজ কাজ ছিল না।’

 

বন্ধ করুন