বাংলা নিউজ > ঘরে বাইরে > PNB Scam: বড় সাফল্য CBI-এর, কায়রো থেকে দেশে ফেরানো হল নীরব মোদী ঘনিষ্ঠকে
নীরব মোদী ও সুভাষ শঙ্কর পরব (ছবি - টুইটার)

PNB Scam: বড় সাফল্য CBI-এর, কায়রো থেকে দেশে ফেরানো হল নীরব মোদী ঘনিষ্ঠকে

  • নীরব মোদীর ডান হাত হিসেবে পরিচিত ছিল ধৃত সুভাষ শঙ্কর পরব।

পলাতক হীরা ব্যবসায়ী নীরব মোদীর ঘনিষ্ঠ সহযোগী সুভাষ শঙ্কর পরবকে মঙ্গলবার সকালে কায়রো থেকে দেশে ফিরিয়ে আনা হল। সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন সুভাষকে গ্রেফতার করেছে বলে জানা গিয়েছে। ৪৯ বছর বয়সি সুভাষ শঙ্কর পরব নীরব মোদীর ডান হাত হিসেবে পরিচিত ছিল এবং দুবাইয়ের ফায়ারস্টার ডায়মন্ড ইন্টারন্যাশনাল লিমিটেড এবং ডায়মন্ড আর ইউএস সংস্থাগুলির একজন সিনিয়র ডিরেক্টর পদে ছিল।

তদন্তকারীদের দাবি, ১৩ হাজার ৫৭৮ কোটি টাকার পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক কেলেঙ্কারিতে মুখ্য ভূমিকা পালনকারীদের মধ্যে অন্যতম হল এই সুভাষ। ২০১৮ সালের জানুয়ারিতে দুবাই থেকে কায়রোতে পালিয়ে যায় সুভাষ। এর আগে নীরব মোদী এবং তার কাকা মেহুল চোকসিও তাদের পরিবারের সাথে ভারত ছেড়ে চলে যায়।

একজন সিনিয়র সিবিআই অফিসার বলেছেন যে সুভাষ পরব সরাসরি নীরব মোদীকে রিপোর্ট করত। তাকে এখন মুম্বই আদালতে পেশ করা হবে এবং তাকে হেফাজতে চাওয়া হবে। পিএনবি জালিয়াতির তদন্তে জানা গিয়েছিল যে সুভাষ পরব ব্যক্তিগতভাবে ব্যাঙ্ক আধিকারিকদের সাথে যোগসাজশ রেখেছিল। সুভাষ নিজে জালিয়াতি করে জারি করা লেটার অফ আন্ডারটেকিং সংগ্রহের তত্ত্বাবধানে ছিল। কোম্পানিতে তার জুনিয়রদের পরব নির্দেশ দিত যাতে তারা মুম্বইয়ের ব্র্যাডি হাউসে পিএনবি শাখায় গিয়ে আসল ব্যাঙ্কের নথিগুলি নিয়ে আসে তার অফিসে নিয়ে আসতে। ২০১৮ সালে পিএনবি কেলেঙ্কারি প্রকাশ্যে আসতেই নীরবের ভাই নেহাল সুভাষ পরব ও সংস্থার অন্যান্য উচ্চপদস্থ কর্তাদের ভারত ছাড়ার পরামর্শ দিয়েছিল।

বন্ধ করুন