বাংলা নিউজ > ঘরে বাইরে > PNB Scam: বড় সাফল্য CBI-এর, কায়রো থেকে দেশে ফেরানো হল নীরব মোদী ঘনিষ্ঠকে

PNB Scam: বড় সাফল্য CBI-এর, কায়রো থেকে দেশে ফেরানো হল নীরব মোদী ঘনিষ্ঠকে

নীরব মোদী ও সুভাষ শঙ্কর পরব (ছবি - টুইটার)

নীরব মোদীর ডান হাত হিসেবে পরিচিত ছিল ধৃত সুভাষ শঙ্কর পরব।

পলাতক হীরা ব্যবসায়ী নীরব মোদীর ঘনিষ্ঠ সহযোগী সুভাষ শঙ্কর পরবকে মঙ্গলবার সকালে কায়রো থেকে দেশে ফিরিয়ে আনা হল। সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন সুভাষকে গ্রেফতার করেছে বলে জানা গিয়েছে। ৪৯ বছর বয়সি সুভাষ শঙ্কর পরব নীরব মোদীর ডান হাত হিসেবে পরিচিত ছিল এবং দুবাইয়ের ফায়ারস্টার ডায়মন্ড ইন্টারন্যাশনাল লিমিটেড এবং ডায়মন্ড আর ইউএস সংস্থাগুলির একজন সিনিয়র ডিরেক্টর পদে ছিল।

তদন্তকারীদের দাবি, ১৩ হাজার ৫৭৮ কোটি টাকার পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক কেলেঙ্কারিতে মুখ্য ভূমিকা পালনকারীদের মধ্যে অন্যতম হল এই সুভাষ। ২০১৮ সালের জানুয়ারিতে দুবাই থেকে কায়রোতে পালিয়ে যায় সুভাষ। এর আগে নীরব মোদী এবং তার কাকা মেহুল চোকসিও তাদের পরিবারের সাথে ভারত ছেড়ে চলে যায়।

একজন সিনিয়র সিবিআই অফিসার বলেছেন যে সুভাষ পরব সরাসরি নীরব মোদীকে রিপোর্ট করত। তাকে এখন মুম্বই আদালতে পেশ করা হবে এবং তাকে হেফাজতে চাওয়া হবে। পিএনবি জালিয়াতির তদন্তে জানা গিয়েছিল যে সুভাষ পরব ব্যক্তিগতভাবে ব্যাঙ্ক আধিকারিকদের সাথে যোগসাজশ রেখেছিল। সুভাষ নিজে জালিয়াতি করে জারি করা লেটার অফ আন্ডারটেকিং সংগ্রহের তত্ত্বাবধানে ছিল। কোম্পানিতে তার জুনিয়রদের পরব নির্দেশ দিত যাতে তারা মুম্বইয়ের ব্র্যাডি হাউসে পিএনবি শাখায় গিয়ে আসল ব্যাঙ্কের নথিগুলি নিয়ে আসে তার অফিসে নিয়ে আসতে। ২০১৮ সালে পিএনবি কেলেঙ্কারি প্রকাশ্যে আসতেই নীরবের ভাই নেহাল সুভাষ পরব ও সংস্থার অন্যান্য উচ্চপদস্থ কর্তাদের ভারত ছাড়ার পরামর্শ দিয়েছিল।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

ঘন জঙ্গলের মধ্যেই তৈরি হচ্ছে নয়া রাজধানী! মহাকাশ থেকে অবিশ্বাস্য ছবি দেখাল NASA প্রায় ৬,৭০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি দিল মমতা সরকার! শীঘ্রই চাকরি আরও ১,০০০ জনের হিমঘরে আলু রাখার ক্ষেত্রে প্রান্তিক ও ক্ষুদ্র চাষিদের বড় সুবিধা দিল নবান্ন কেন্দ্রীয় মন্ত্রীকে তোলাবাজ তোপ! সুকান্তকে নিয়ে 'বেফাঁস' BJP বিধায়ক, ভাইরাল অডিও DY Patil T20: ৯১ রানে অপরাজিত তিলক বর্মা, নিলেন উইকেটও, একাই জেতালেন চাওলার দলকে খোঁজ মিলল ৪,০০০ বছর পুরনো লিপস্টিকের, কোন রহস্য লুকিয়ে এই অতি প্রাচীন প্রসাধনীতে চলতি অর্থবর্ষে কলকাতা পুরসভায় যুক্ত হল ১৪৬ বিঘা জমি আকাশদের জন্য বোর্ডকে বাহবা শাস্ত্রীর, ইশান ও শ্রেয়সকে সান্ত্বনা দিয়ে কী লিখলেন প্রলোভনের মুখে থুতু-তৃণমূলে যোগ দেবেন না, স্পষ্ট করলেন উত্তর দিনাজপুরের কং নেতা পাড়ার ‘মিষ্টি’ বৌদির হাতে মোমো খেতে গিয়েছিলেন যুবক, বাঁশবাগানে মিলল দেহ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.