বাংলা নিউজ > ঘরে বাইরে > PNB Scam: বড় সাফল্য CBI-এর, কায়রো থেকে দেশে ফেরানো হল নীরব মোদী ঘনিষ্ঠকে

PNB Scam: বড় সাফল্য CBI-এর, কায়রো থেকে দেশে ফেরানো হল নীরব মোদী ঘনিষ্ঠকে

নীরব মোদী ও সুভাষ শঙ্কর পরব (ছবি - টুইটার)

নীরব মোদীর ডান হাত হিসেবে পরিচিত ছিল ধৃত সুভাষ শঙ্কর পরব।

পলাতক হীরা ব্যবসায়ী নীরব মোদীর ঘনিষ্ঠ সহযোগী সুভাষ শঙ্কর পরবকে মঙ্গলবার সকালে কায়রো থেকে দেশে ফিরিয়ে আনা হল। সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন সুভাষকে গ্রেফতার করেছে বলে জানা গিয়েছে। ৪৯ বছর বয়সি সুভাষ শঙ্কর পরব নীরব মোদীর ডান হাত হিসেবে পরিচিত ছিল এবং দুবাইয়ের ফায়ারস্টার ডায়মন্ড ইন্টারন্যাশনাল লিমিটেড এবং ডায়মন্ড আর ইউএস সংস্থাগুলির একজন সিনিয়র ডিরেক্টর পদে ছিল।

তদন্তকারীদের দাবি, ১৩ হাজার ৫৭৮ কোটি টাকার পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক কেলেঙ্কারিতে মুখ্য ভূমিকা পালনকারীদের মধ্যে অন্যতম হল এই সুভাষ। ২০১৮ সালের জানুয়ারিতে দুবাই থেকে কায়রোতে পালিয়ে যায় সুভাষ। এর আগে নীরব মোদী এবং তার কাকা মেহুল চোকসিও তাদের পরিবারের সাথে ভারত ছেড়ে চলে যায়।

একজন সিনিয়র সিবিআই অফিসার বলেছেন যে সুভাষ পরব সরাসরি নীরব মোদীকে রিপোর্ট করত। তাকে এখন মুম্বই আদালতে পেশ করা হবে এবং তাকে হেফাজতে চাওয়া হবে। পিএনবি জালিয়াতির তদন্তে জানা গিয়েছিল যে সুভাষ পরব ব্যক্তিগতভাবে ব্যাঙ্ক আধিকারিকদের সাথে যোগসাজশ রেখেছিল। সুভাষ নিজে জালিয়াতি করে জারি করা লেটার অফ আন্ডারটেকিং সংগ্রহের তত্ত্বাবধানে ছিল। কোম্পানিতে তার জুনিয়রদের পরব নির্দেশ দিত যাতে তারা মুম্বইয়ের ব্র্যাডি হাউসে পিএনবি শাখায় গিয়ে আসল ব্যাঙ্কের নথিগুলি নিয়ে আসে তার অফিসে নিয়ে আসতে। ২০১৮ সালে পিএনবি কেলেঙ্কারি প্রকাশ্যে আসতেই নীরবের ভাই নেহাল সুভাষ পরব ও সংস্থার অন্যান্য উচ্চপদস্থ কর্তাদের ভারত ছাড়ার পরামর্শ দিয়েছিল।

ঘরে বাইরে খবর

Latest News

পালটা গালি দেবে তোমরাও… অন্য মেজাজের দ্রাবিড়কে প্রকাশ্যে আনলেন অভিষেক শর্মা এই সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন যিশু? বাবার পরকীয়া চর্চা, মা-কে আগলে সারা সীমান্তে ‘অপারেশন অ্যালার্ট’ জারি, কোটা নিয়ে বাংলাদেশে হিংসায় বাড়তি সতর্ক BSF তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.