বাংলা নিউজ > ঘরে বাইরে > আপনার দাড়ি তো রবীন্দ্রনাথের মতো হয়ে যাচ্ছে, বললেন সুদীপ; শুনে হাসলেন মোদী
নরেন্দ্র মোদীর সঙ্গে সুদীপ বন্দ্যোপাধ্যায় (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)
নরেন্দ্র মোদীর সঙ্গে সুদীপ বন্দ্যোপাধ্যায় (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

আপনার দাড়ি তো রবীন্দ্রনাথের মতো হয়ে যাচ্ছে, বললেন সুদীপ; শুনে হাসলেন মোদী

  • মোদীকে নাকি অধীরবাবু আলুর চপ প্রসঙ্গে জানান এই আলাপচারিতা চলাকালীন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দাড়ির সঙ্গে রবীন্দ্রনাথ ঠাকুরের দাড়ির তুলনা টেনে সোশ্যাল মিডিয়ায় প্রচুর মিম শেয়ার হয়। রাজনৈতিক আঙিনায় এই বিষয়ে চর্চা হয়। এবার সরাসরি মোদীকেই এই কথা বললেন লোকসভায় তৃণমূলের দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। সর্বদল বৈঠকের ফাঁকে লোকসভা অধ্যক্ষের চা-চক্রে মোদীকে এই কথা বললেন সুদীপ।

জানা গিয়েছে এদিন সবার আগে সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং অধীর চৌধুরীর সঙ্গে কুশল বিনিময় করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারপর কথায় কথায় সুদীপ বন্দ্যোপাধ্যায় মোদকে বলেন, 'আপনার দাড়ি তো রবীন্দ্রনাথের মতো হয়ে যাচ্ছে।' কথাটা শুনে নাকি মোদীর মুখে হালকা হাসি দেখা যায়।

এদিকে এদিন অনেক বিষয়েই গল্প করেন মোদী। জানতে চান বাংলার বিখ্যাত নোনতা খাবারের বিষয়ে। মোদী নাকি জানান, বাংলার মিষ্টি বিখ্যাত তা তাঁর জানা থাকলেও সেখানকার নোনতা কোনও খাবারের বিষয়ে তাঁর ধারণা নেই সেই অর্থে। এরপর মোদীকে নাকি অধীরবাবু আলুর চপ প্রসঙ্গে জানান।

রবিবার সর্বদলীয় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক ফলপ্রসূ হয়েছে বলে জানান সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী। বাদল অধিবেশনে ৩টি বিল পাশ করানোর কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী। পাশাপাশি তিনি জানান, সংসদে সবসময় গঠনমূলক বিতর্ক হওয়া উচিত। সংসদীয় নিয়ম-রীতি মেনে যে কোনও বিষয় আলোচনার জন্য প্রস্তুত কেন্দ্রীয় সরকার।

বিশেষজ্ঞদের মতে, বাদল অধিবেশনে এই ৩০টি বাল পাশ করানো মোদী সরকারের পক্ষে চ্যালেঞ্জ হতে পারে৷ কারণ দেশের কোভিড পরিস্থিতি অথবা পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির মতো প্রসঙ্গগুলি নিয়ে সরকারকে আক্রমণ করতে তৈরি থাকবে বিরোধীরাও। এই পরিস্থিতিতে সুকৌশলে নিজেদের বিলগুলি পাশ করিয়ে নেওয়া কতটা সহজ হবে তা দেখার বিষয়। রবিবারের সর্বদলীয় বৈঠকে প্রধানমন্ত্রীর সুর বেশ নরম শোনা যায়।

বন্ধ করুন