বাংলা নিউজ > ঘরে বাইরে > 'ভিনরাজ্যে ত্রিপুরার বদনাম, আমি লজ্জিত', BJP ত্যাগী বিধায়ককে তোপ সুদীপ বর্মনের
ত্রিপুরার বিজেপি ত্যাগী বিধায়ক আশিস দাস 
ত্রিপুরার বিজেপি ত্যাগী বিধায়ক আশিস দাস 

'ভিনরাজ্যে ত্রিপুরার বদনাম, আমি লজ্জিত', BJP ত্যাগী বিধায়ককে তোপ সুদীপ বর্মনের

  • আজই তৃণমূলে যোগ দিতে চলেছেন ত্রিপুরার বিজেপি ত্যাগী বিধায়ক আশিস দাস। সুদীপ রায় বর্মন শিবিরের অন্যতম হিসেবে তিনি পরিচিত ছিলেন। সেই আশিসকেই তোপ দাগলেন বিপ্লব দেব বিরোধী সুদীপ বর্মন।

মাথা মুড়িয়ে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিতে চলেছেন ত্রিপুরার বিধায়ক আশিস দাস। 'প্রায়শ্চিত্ত' করে আজই ঘাসফুল শিবিরে নাম লেখাতে চলেছেন আশিস। উল্লেখ্য, আশিস দাস সুদীপ রায় বর্মন শিবিরের বলেই পরিচিত রাজনৈতিক মহলে। এই আবহে স্বভাবতই জল্পনা শুরু হয় বিপ্লব দেব বিরোধী সুদীপকে নিয়ে। তবে বিপ্লব দেবের সঙ্গে বিরোধ থাকলেও গেরুয়া শিবির না ছাড়ার কথাই বললেন সুদীপ। পাশাপাশি আশিস দাসের কাণ্ডে 'লজ্জিত' বলে জানালেন সুদীপবাবু। তিনি এই বিষয়ে বলেন, 'কলকাতার আমাদের এক বিধায়কের নির্বোধ, অর্থহীন এবং অনৈতিক মনোভাব দেখে আমি লজ্জিত। এটা কেবল তাঁর নিজের পাগলামো নয়, ত্রিপুরার বদনাম হল ভিন রাজ্যে।'

উল্লেখ্য, চলতি মাসের প্রথম দিকে কলকাতায় এসে তৃণমূল নেতৃত্বের সঙ্গে দেখা করেছিলেন আরএসএস ঘনিষ্ঠ বিধায়ক আশিস। এরপর থেকেই তাঁর দলবদলের জল্পনা শুরু হয়। সম্প্রতি তৃণমূল ভবনেও দেখা যায় তাঁকে। এরপরই মঙ্গলবার তিনি জানান, এতদিন ধরে বিজেপি দল করায় প্রায়শ্চিত্ত করবেন বলে মনস্থির করেছেন।

তিনি অবশ্য মঙ্গলবারের কীর্তিকে প্রায়শ্চিত্ত আখ্যা দিতে রাজি হননি। তবে যজ্ঞের মাহাত্ম্য ব্যাখ্যা করে বিজেপি বিধায়ক জানান, অপশক্তিকে দমনের জন্য ও ত্রিপুরা রাজ্যে রাজনৈতিক অরাজকতা কাটিয়ে শান্তির বার্তা দেওয়ার জন্যই তাঁর এই যজ্ঞ। এই আবহে বুধবার মহালয়ার দিন নতুন রাজনৈতিক জীবন শুরু করতে চলেছেন আশিস দাস।

এদিকে ত্রিপুরায় সংগঠনকে মজবুত করার জন্য কোমর বেঁধে নেমেছে তৃণমূল। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে একটি বিশেষ টিম তৈরি করেছে তৃণমূল। এই পরিস্থিতিতে সুদীপ রায় বর্মনও তৃণমূলের সঙ্গে যোগ রাখছিলেন বলে কানাঘুষো শোনা যাচ্ছিল। তবে আশিসের এই কাজকে সমর্থন না করার মাধ্যমে আপাতত সেই জল্পনায় জল ঢাললেন সুদীপবাবু।

বন্ধ করুন