বাংলা নিউজ > ঘরে বাইরে > Amit Shah: বাংলার পরিস্থিতি নিয়ে আলোচনা করতে আজ শাহের সঙ্গে বৈঠক করতে পারেন সুকান্ত-শুভেন্দু
শুভেন্দু অধিকারী ও সুকান্ত মজুমদার। ফাইল ছবি।

Amit Shah: বাংলার পরিস্থিতি নিয়ে আলোচনা করতে আজ শাহের সঙ্গে বৈঠক করতে পারেন সুকান্ত-শুভেন্দু

  • আজ নয়া দিল্লিতে এই বৈঠক হওয়ার কথা রয়েছে। জানা গিয়েছে, গতকাল রাতেই দিল্লি পৌঁছে গিয়েছেন শুভেন্দু। পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারের পরেই রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে আরও অস্বস্তিতে ফেলতে বিভিন্ন ধরনের কর্মসূচি চালাচ্ছে বিজেপি। 

বাংলার রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন বিজেপির রাজ্য সভাপতি এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শিক্ষক নিয়োগে দুর্নীতিতে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পরেই তৃণমূল কংগ্রেস অনেকটাই ব্যাকফুটে চলে গিয়েছে। এই সুযোগকে কাজে লাগাতে মরিয়া রাজ্য বিজেপি। বর্তমানে তারা কী কী কর্মসূচি পালন করল করছেন এবং আগামী পরিকল্পনা কী হতে পারে মূলত এই নিয়ে বৈঠকে আলোচনা হতে পারে বলে বিজেপি সূত্রের খবর।

আজ নয়া দিল্লিতে এই বৈঠক হওয়ার কথা রয়েছে। জানা গিয়েছে, গতকাল রাতেই দিল্লি পৌঁছে গিয়েছেন শুভেন্দু। পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারের পরেই রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে আরও অস্বস্তিতে ফেলতে বিভিন্ন ধরনের কর্মসূচি চালাচ্ছে বিজেপি। দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এসএসসি চাকরি প্রার্থীদের ধরনা মঞ্চেও যাচ্ছেন। বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে নিজেদের শক্তি বৃদ্ধি করতে বিজেপি যে কর্মসূচি নিয়েছে মূলত সেই সমস্ত বিষয়ে অমিত শাহের সঙ্গে আলোচনা করতে পারেন রাজ্য বিজেপি নেতৃত্ব। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

প্রসঙ্গত, বর্তমানে বাদল অধিবেশন চলছে। সেই কারণে দিল্লিতে রয়েছেন সুকান্ত মজুমদার-সহ বিজেপির অন্যান্য সাংসদরা। তবে গতকাল রাতেই শুভেন্দু অধিকারী দিল্লি পৌঁছে গিয়েছেন বলে বিজেপি সূত্রের খবর। যদিও এ নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেন, ‘বঙ্গ বিজেপি বাংলায় নিজের পায়ে দাঁড়াতে পারেনি। তাই মাঝেমধ্যেই জেঠুদের সাহায্য চাইতে তাদের দিল্লিতে যেতে হয়।’ উল্লেখ্য, আগামী ৪ আগস্ট দিল্লিতে নীতি আয়োগের বৈঠক রয়েছে। সেই বৈঠকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যাবেন। তার আগেই নিজেদের মধ্যে বৈঠক সেরে ফেলতে চাইছে বিজেপি।

বন্ধ করুন