বাংলা নিউজ > ঘরে বাইরে > Supreme Court: CBI-এর মামলায় কলকাতা ও পশ্চিমবঙ্গের পুলিশ অফিসারদের সুপ্রিম সুরক্ষা

Supreme Court: CBI-এর মামলায় কলকাতা ও পশ্চিমবঙ্গের পুলিশ অফিসারদের সুপ্রিম সুরক্ষা

সুপ্রিম কোর্ট। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

২০২২ সালের ৩১ জুলাই হেয়ার স্ট্রিট থানায় অফিসার ইনচার্জ রাজীব কুমারের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন অমিত কুমার। অভিযোগ ছিল, ঝাড়খণ্ড হাইকোর্টে বিচারাধীন জনস্বার্থ মামলা প্রত্যাহারের জন্য রাজীব কুমার জোর দিয়েছিলেন। 

সিবিআইয়ের নথিভুক্ত করা একটি এফআইআরের ভিত্তিতে কলকাতা পুলিশ ও পশ্চিমবঙ্গ পুলিশের অফিসারদের অন্তবর্তী সুরক্ষা দিল সুপ্রিম কোর্ট। মামলার পরবর্তী শুনানির তারিখ পর্যন্ত ওই অফিসারদের বিরুদ্ধে পদক্ষেপ করা যাবে না বা গ্রেফতার করা যাবে না বলে নির্দেশ দিয়েছে দেশের শীর্ষ আদালত। ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে তদন্ত চেয়ে একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল সুপ্রিম কোর্টে। এই মামলা দায়ের করেছিলেন এক আইনজীবী। কলকাতায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন অমিত কুমার আগরওয়াল নামে এক ব্যক্তি। তাঁর আচরণের তদন্ত করার জন্য সিবিআইকে নির্দেশ দিয়েছিল ঝাড়খণ্ড হাইকোর্ট। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েল। সেই আবেদনের ভিত্তিতে সুপ্রিম কোর্টের বিচারপতি সঞ্জীব খান্না এবং বিচারপতি এম.এম. সুন্দরেশ কলকাতা পুলিশ ও পশ্চিমবঙ্গ পুলিশের অফিসারদের অন্তবর্তী সুরক্ষা প্রদান করেছে।

প্রসঙ্গত, ২০২২ সালের ৩১ জুলাই হেয়ার স্ট্রিট থানায় অফিসার ইনচার্জ রাজীব কুমারের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন অমিত কুমার। অভিযোগ ছিল, ঝাড়খণ্ড হাইকোর্টে বিচারাধীন জনস্বার্থ মামলা প্রত্যাহারের জন্য রাজীব কুমার জোর দিয়েছিলেন। এরপর ভারতীয় দণ্ডবিধি এবং দুর্নীতি প্রতিরোধ আইনের উপযুক্ত ধারায় আগরওয়ালের বিরুদ্ধে মামলা দায়ের করেছিল পুলিশ। পরে এনিয়ে ঝাড়খণ্ড হাইকোর্টের দ্বারস্থ হন অমিত কুমার আগরওয়াল। তাঁর আবেদনের ভিত্তিতে কলকাতা পুলিশ এবং পশ্চিমবঙ্গ পুলিশের অজ্ঞাত পরিচয় আধিকারিকদের গ্রেফতারের জন্য অনুমতি দিয়েছিল ঝাড়খন্ড হাইকোর্ট।

পরে ২০২২ সালে আগস্টে রাজীব কুমারকে গ্রেফতার করা হয়। কলকাতা পুলিশ তাঁকে গ্রেফতার করে। গ্রেফতারের পরে রাজীব কুমারকে চাপ দেওয়া হয় যে তাঁর সঙ্গে ঝাড়খণ্ড হাইকোর্টের বিচারপতি সরকারি আধিকারি, ইডি এবং সিবিআই আধিকারিকদের সঙ্গে পরিচয় রয়েছে। উভয় পক্ষের আইনজীবীদের বক্তব্য শিজাফ পর হাইকোর্ট সিবিআইকে আগরওয়ালের আচরণের প্রাথমিক তদন্ত করার নির্দেশ দিয়েছে।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

হাত ভরা শাঁখা-পলা! চাঁদনী রাতে সাগর পাড়ে কাঞ্চন-শ্রীময়ী, ভোট মিটটেই হানিমুন? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি পরপর ২ ম্যাচে হ্যাটট্রিক কামিন্সের, T20I-র ইতিহাসে প্রথম! সবমিলিয়ে দ্বিতীয়বার হল নতুন সম্পর্কের জন্য আজকের দিনটি কাদের জন্য ভালো? কী বলছে আজকের প্রেম রাশিফল শিলিগুড়ির দিকে ‘কুনজর’ চিনের? বাংলাদেশে তিস্তা নিয়ে বড় পদক্ষেপ ভারতের বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের মীন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.