বাংলা নিউজ > ঘরে বাইরে > ইউটিউবে যৌনতা, ৭৫ লাখ ক্ষতিপূরণের মামলা, 'ফাজলামোর' পালটা সাজা পেলেন পরীক্ষার্থী

ইউটিউবে যৌনতা, ৭৫ লাখ ক্ষতিপূরণের মামলা, 'ফাজলামোর' পালটা সাজা পেলেন পরীক্ষার্থী

যৌনতামূলক বিজ্ঞাপনের বিরুদ্ধে মামলা করেছিলেন এক যুবক। প্রতীকী ছবি Instagram post.  (Unsplash)

প্রথমে আবেদনকারীকে ১ লাখ টাকা জমা দিতে বলেছিল আদালত। পরে আবেদনকারী জানান তিনি শ্রমিকের কাজ করেন। ক্ষমা চেয়ে আবেদন প্রত্য়াহার করে নেন তিনি।এরপরই বেঞ্চ সেই অর্থ কমিয়ে ২৫ হাজার টাকা করে দেয়।

ইউটিউবে যৌন উত্তেজক বিজ্ঞাপনের জেরে পরীক্ষার প্রস্তুতিতে বিঘ্ন ঘটেছে বলে অভিযোগ তুলেছিলেন এক ব্য়ক্তি। এনিয়ে তিনি ইউটিউবের কাছ থেকে ৭৫ লাখ টাকা ক্ষতিপূরণের দাবি করে আদালতের দ্বারস্থ হয়েছিলেন এক পরীক্ষার্থী।

ওই ব্যক্তির অভিযোগ ছিল ইউটিউবে উলটো পালটা যৌন উত্তেজনামূলক বিজ্ঞাপন দেখায়। সেকারণে তিনি মধ্য়প্রদেশের পুলিশ নিয়োগের পরীক্ষার প্রস্তুতি নিতে পারেননি। এর জেরে ইউটিউবের বিরুদ্ধে তিনি ক্ষতিপূরণের মামলা করেন।

এদিকে বিচারপতি সঞ্জয় কিষান কউল ও এএস ওকার ডিভিশন বেঞ্চ জানিয়েছে, আবেদনকারী এই ধরনের অ্য়াড না দেখতে পারতেন। এরপরই সুপ্রিম কোর্টের মিডিয়েশন সেন্টারে ২৫ হাজার টাকা জমা দেওয়ার জন্য আদালত নির্দেশ দিয়েছে।

আদালতের তরফে জানানো হয়েছে, বাজে ধরনের আবেদনপত্র জমা পড়েছে। তিনি জানিয়েছেন মধ্যপ্রদেশ পুলিশের পরীক্ষা দেওয়ার সময় তিনি ইউটিউবের সাবস্ক্রাইব করেছিলেন। কিন্তু সেখানে যৌন উত্তেজনামূলক বিজ্ঞাপন ছিল। সেকারণে তার পরীক্ষার প্রস্তুতিতে বিঘ্ন ঘটেছে। এরপরই তিনি ইউটিউবে নোটিশ পাঠিয়ে ৭৫ লাখ টাকা ক্ষতিপূরণের দাবি করেন। কিন্তু তার যদি অ্য়াড পছন্দ না হয়ে থাকে তবে তা দেখতে না পারতেন। কেন তিনি এমন বিজ্ঞাপন দেখতে গেলেন? এই ধরনের আবেদন বিচারব্যবস্থার সময়কে নষ্ট করছে।

প্রথমে আবেদনকারীকে ১ লাখ টাকা জমা দিতে বলেছিল আদালত। পরে আবেদনকারী জানান তিনি শ্রমিকের কাজ করেন। ক্ষমা চেয়ে আবেদন প্রত্য়াহার করে নেন তিনি।এরপরই বেঞ্চ সেই অর্থ কমিয়ে ২৫ হাজার টাকা করে দেয়।

তবে আদালত জানিয়েছে, আপনার কি মনে হচ্ছে এই ধরনের উলটো পালটা আবেদন আপনি করতে পারেন? যদি টাকা না দেন তবে আদায় করা হবে!

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

আচমকা ভেঙে পড়ল শপিং মলের ছাদের একাংশ! দিল্লিতে চাঞ্চল্য শাহরুখের লাগেজের মধ্যে এই হলুদ ব্যাগটির দাম কত! জানলে চমকে উঠবেন 'বাদশাহি এন্ট্রি!', টেস্ট খেলতে ধরমশালায় হেলিকপ্টারে করে এলেন রোহিত সাধ্য়ের মধ্য়ে নার্সিংহোমে চিকিৎসা! কেন্দ্রকে সুপ্রিম নির্দেশ, টেনশন কমবে আমজনতার প্রথম ম্যাচেই পুরনো দলের মুখোমুখি হার্দিক! GT-কে নিয়ে কী ভাবছেন MI অধিনায়ক? সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করল রাজ্য, সন্দেশখালি সুপ্রিম কোর্টে ‘ভালো থাকার একটাই…’, ‘কচি বউ’ শ্রীময়ীতে মজে কাঞ্চন, কী লিখলেন প্রাক্তন পিঙ্কি? বড় বড় চুল, চোখে মুখে কালি, বন্য-হিংস্র এই লুক ভয় ধরাচ্ছে নেটপাড়ায়, কে ইনি? মোদী আসবেন! সন্তানকে প্রথমবার না দেখেই এয়ারপোর্টে ছুটলেন BJP নেতা, ভাইরাল ভিডিয়ো এখনও বাবার কাছে ৪০টা ফোন আসে… শততম টেস্টে নামার আগে আবেগী অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.