বাংলা নিউজ > ঘরে বাইরে > বিজেপি কর্মী খুনের মামলায় রাজ্য সরকারকে নোটিশ সুপ্রিম কোর্টের
সুপ্রিম কোর্ট। (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
সুপ্রিম কোর্ট। (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

বিজেপি কর্মী খুনের মামলায় রাজ্য সরকারকে নোটিশ সুপ্রিম কোর্টের

  • শীর্ষ আদালতের কাছে তাঁদের আবেদন, বিজেপি কর্মীদের খুনের ঘটনার তদন্তে বিশেষ তদন্তকারী দল গঠন করা হোক।

রাজ্যের ভোট পরবর্তী হিংসায় বিজেপি কর্মীদের খুনের মামলায় এবার রাজ্য সরকারকে নোটিশ পাঠাল সুপ্রিম কোর্ট। সম্প্রতি বিজেপি কর্মীদের খুনের ঘটনার প্রেক্ষিতে শীর্ষ আদালতে একটি জনস্বার্থ মামলা দায়ের করা হয়।সেই মামলার প্রেক্ষিতেই সুপ্রিম কোর্টের এই পদক্ষেপ।

সম্প্রতি খুন হওয়া দুই বিজেপি সমর্থকের পরিবারের সদস্যরা বিচার চেয়ে শীর্ষ আদালতে একটি জনস্বার্থ মামলা দায়ের করেন। শীর্ষ আদালতের কাছে তাঁদের আবেদন, বিজেপি কর্মীদের খুনের ঘটনার তদন্তে বিশেষ তদন্তকারী দল গঠন করা হোক। শীর্ষ আদালতের নির্দেশে বিশেষ তদন্তকারী দল গঠন করে এই মামলার তদন্ত করা হোক। এদিন বিচারপতি বিনীত সরন ও বিচারপতি বি আর গাভাইয়ের ডিভিশন বেঞ্চে ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হয়।এদিন শীর্ষ আদালত রাজ্য সরকারকে এই বিষয়ে নোটিশ জারি করেছে।

উল্লেখ্য, ভোটের ফলাফল প্রকাশিত হওয়ার পর বিজেপির তরফে চলতি মাসের প্রথম দিক থেকেই অভিযোগ জানানো হয়, ভোট পরবর্তী হিংসায় ৯ জন বিজেপি কর্মীর মৃত্যু হয়েছে। যদিও তৃণমূলের তরফে অবশ্য সমস্ত অভিযোগ নস্যাৎ করে দেওয়া হয়। গত ৭ মে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে একটি চার সদস্যের প্রতিনিধিদল পাঠানো হয়। সেই প্রতিনিধিদলটি বিভিন্ন স্থান পরিদর্শন করে, কথা বলে রাজনৈতিক হিংসায় আক্রান্ত মানুষের সঙ্গে। 

বন্ধ করুন