বাংলা নিউজ > ঘরে বাইরে > INI-CET 2021: সুপ্রিম নির্দেশে পিছিয়ে গেল মেডিক্যালের পিজি-র প্রবেশিকা পরীক্ষা
পিছিয়ে গেল INI-CET 2021। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
পিছিয়ে গেল INI-CET 2021। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

INI-CET 2021: সুপ্রিম নির্দেশে পিছিয়ে গেল মেডিক্যালের পিজি-র প্রবেশিকা পরীক্ষা

  • পরীক্ষাটি ১৬ জুন হওয়ার কথা থাকলেও আপাতত তা স্থগিত রাখার নির্দেশ দিয়েছে সুপ্রিমকোর্ট।

AIIMS, JIPMER, PGIMER এবং NIMHANS-এর মতো মেডিক্যাল কলেজে পোস্ট গ্র্যাজুয়েট কোর্সে ভর্তি হওয়ার প্রবেশিকা পরীক্ষা INI-CET। এই পরীক্ষাটি ১৬ জুন হওয়ার কথা থাকলেও আপাতত তা স্থগিত রাখার নির্দেশ দিয়েছে সুপ্রিমকোর্ট। করোনা আবহে অন্তত একবছর স্থগিত রাখতে বলা হয়েছে এই পরীক্ষা। 

এর আগে পিছিয়ে দেওয়া হয়েছিল জয়েন্ট এন্ট্রান্সের অ্যাডভান্সডের পরীক্ষা। আগামী ৩ জুলাই পরীক্ষাটি হওয়ার কথা ছিল। তবে করোনা পরিস্থিতিতে আপাতত সেই পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। উল্লেখ্য, জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন মেন-এ উত্তীর্ণ হওয়া আড়াই লক্ষ পরীক্ষার্থী জেইই অ্যাডভান্সড-এর জন্য আবেদন করতে পারেন। দেশের ২৩ টি আইআইটি-তে ব্যাচেলর, ইন্টিগ্রেটেড মাস্টার্স ও ডুয়াল ডিগ্রি কোর্সে ভর্তি হতে জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন-এর অ্যাডভান্সড পাশ করতে হয়।

এদিকে রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা নিয়েও তৈরি হয়েছে অনিশ্চয়তা। মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক বাতিলের পর প্রশ্ন উঠেছে, তাহলে ১১ জুলাই কি রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হবে? এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে জয়েন্ট এন্ট্রান্স বোর্ড বৈঠকে বসতে চলেছে রাজ্য সরকারের সঙ্গে। তবে ১১ জুলাই পরীক্ষা না হলেও বাতিল হবে না। পিছিয়ে দিতে হবে পরীক্ষা। কারণ এই পরীক্ষার ফলের উপর নির্ভর করেই পড়ুয়ারা বিভিন্ন কলেজে ভর্তি হতে পারবেন। এই পরিস্থিতিতে ন্যাশনাল টেস্টিং এজেন্সি কোন পথে হাঁটছে, সেই দিকে নজর রাখছে জয়েন্ট এন্ট্রান্স বোর্ড।

বন্ধ করুন