বাংলা নিউজ > ঘরে বাইরে > শুনানি চলাকালীন খালি গায়ে দেখা গেল আইনজীবীকে, ক্ষুব্ধ সুপ্রিম কোর্ট
সুপ্রিম কোর্ট। 
সুপ্রিম কোর্ট। 

শুনানি চলাকালীন খালি গায়ে দেখা গেল আইনজীবীকে, ক্ষুব্ধ সুপ্রিম কোর্ট

  • এত মাস বাদেও আইনজীবীরা অসতর্ক কেন, সেই প্রশ্ন করল শীর্ষ আদালত। 

চলছে ভার্চুয়ালি সুপ্রিম কোর্টের শুনানি। আচমকা খালি গায়ে একজন আইনজীবী বসে আছেন দেখে মারাত্মক ক্ষুব্ধ হল শীর্ষ আদালত। সুপ্রিম কোর্ট বলে যে আট মাস হয়ে গেল ভার্চুয়ালি কাজ হচ্ছে, এখনও কেন এতটা অসতর্ক থাকছেন আইনজীবীরা। 

এদিন কোভিড সংক্রান্ত একটি মামলার শুনানি হচ্ছিল বিচারপতি এলএল রাওয়ের বেঞ্চে। আচমকা একজন ব্যক্তি খালি গায়ে কেরালার আইনজীবী জি প্রকাশের ক্যামেরা ঠিক করছেন, সেটা দেখা গেল। তখনই সুপ্রিম কোর্ট সেদিকে দৃষ্টি আকর্ষণ করে। কিন্তু ওদিক থেকে কোনও উত্তর আসেনি। পরে জানা যায় যে ব্যক্তিকে খালি গায়ে দেখা গিয়েছে তিনিও আইনজীবী। এম এল যিষ্ণু নামের ওই ব্যক্তি প্রকাশের আত্মীয়। 

এতই প্রচন্ড ক্ষিপ্ত হয়ে যায় আদালত। বেঞ্চ বলে যে সাত-আট মাস হয়ে গেল, এখনও আইনজীবীরা এতটা অসতর্ক। পরে হিন্দুস্তান টাইমসকে প্রকাশ বলেন যে কিছুতেই সংযোগ হচ্ছিল না। তাই একজনকে ডেকেছিলেন সিস্টেমটি ঠিক করতে। সেই সময়ই এই বিপত্তি। তিনি যে একেবারে আইনজীবীর পোশাক পরে ছিলেন, সেই কথা বলতে ভোলেননি। 

গত মাসেও বিচারপতি চন্দ্রচূড়ের বেঞ্চে একজন আইনজীবী জামা না পরে চলে এসেছিলেন। এতে ক্ষুব্ধ হন তিনি। তবে লকডাউনের শুরু থেকে ভার্চুয়াল আদালত শুরু হওয়ার পর থেকেই এরকম বেশ কিছু ঘটনা হয়েছে। আদালত চলাকালীন ক্যামেরা অন করে ধুমপানের ঘটনাও ঘটেছে! 

বন্ধ করুন