বাংলা নিউজ > ঘরে বাইরে > আজ থেকে বন্ধ হয়ে গেল এই ব্যাঙ্কের ATM পরিষেবা, কীভাবে টাকা তুলতে পারবেন?
আজ (১ অক্টোবর) থেকে এটিএম পরিষেবা বন্ধ করে দিল সূর্যোদয় স্মল ফিনান্স ব্যাঙ্ক। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
আজ (১ অক্টোবর) থেকে এটিএম পরিষেবা বন্ধ করে দিল সূর্যোদয় স্মল ফিনান্স ব্যাঙ্ক। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

আজ থেকে বন্ধ হয়ে গেল এই ব্যাঙ্কের ATM পরিষেবা, কীভাবে টাকা তুলতে পারবেন?

  • জেনে নিন বিস্তারিত। 

আজ (১ অক্টোবর) থেকে এটিএম পরিষেবা বন্ধ করে দিল সূর্যোদয় স্মল ফিনান্স ব্যাঙ্ক। তবে গ্রাহকরা অন্য ব্যাঙ্কের এটিএমে সূর্যোদয় স্মল ফিনান্স ব্যাঙ্কের এটিএম বা ডেবিট কার্ড ব্যবহার করতে পারবেন বলে জানানো হয়েছে।

কী কারণে এটিএম পরিষেবা বন্ধ করে দেওয়া হচ্ছে, তা বিস্তারিতভাবে জানানো হয়নি। সূর্যোদয় স্মল ফিনান্স ব্যাঙ্কের ওয়েবসাইটে একটি সংক্ষিপ্ত বিবৃতিতে শুধুমাত্র বলা হয়েছে, ‘পরিচালনগত কারণে চলতি বছরের ১ অক্টোবর থেকে এটিএম পরিষেবা বন্ধ করতে চলেছে সূর্যোদয় স্মল ফিনান্স ব্যাঙ্ক।’ তবে যে গ্রাহকদের কাছে সূর্যোদয় স্মল ফিনান্স ব্যাঙ্কের এটিএম বা ডেবিট কার্ড আছে, তাঁরা অন্য ব্যাঙ্কের এটিএম থেকে বিভিন্ন পরিষেবা পাবেন। অর্থাৎ টাকা তোলার সুবিধা পাবেন। পাশাপাশি সূর্যোদয় স্মল ফিনান্স ব্যাঙ্কের তরফে ইন্টারনেট ব্যাঙ্কিং এবং মোবাইল ব্যাঙ্কিং পরিষেবা চালু রাখা হচ্ছে।   

গত মাসে বার্ষিক রিপোর্টে শেয়ার হোল্ডারদের উদ্দেশে সূর্যোদয় স্মল ফিনান্স ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর এবং চিফ এগজিকিউটিভ অফিসার ভাস্কর বাবু জানিয়েছিলেন, আগামী তিন বছরের মঘ্যে ডিজিটাল পদ্ধতির মাধ্যমে গ্রাহকদের আর্থিক দৃঢ়তা প্রদান করা হবে। যে প্রক্রিয়া হবে একেবারে সহজ। এমনিতে ভারতের ১৩ টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে সূর্যোদয় স্মল ফিনান্স ব্যাঙ্কের মোট ৫৫৫ টি শাখা আছে। মূলত মহারাষ্ট্র, তামিলনাড় এবং ওড়িশায় অস্তিত্ব আছে সেই ব্যাঙ্কের। গত ত্রৈমাসিকে ব্যাঙ্ককে ৪৮ কোটি টাকার ক্ষতির মুখে পড়তে হয়েছিল। অথচ আগের বছর জুন ত্রৈমাসিকে ২৭ কোটি টাকা লাভ করেছিল সূর্যোদয় স্মল ফিনান্স ব্যাঙ্ক। ২০১৭ সালে যে ব্যাঙ্ক স্মল ফিনান্স ব্যাঙ্ক হিসেবে যাত্রা শুরু করেছিল।

বন্ধ করুন