বাংলা নিউজ > ঘরে বাইরে > দল ছাড়লেন মহিলা কংগ্রেসের সর্বভারতীয় সভানেত্রী সুস্মিতা দেব,তৃণমূল যোগের জল্পনা

দল ছাড়লেন মহিলা কংগ্রেসের সর্বভারতীয় সভানেত্রী সুস্মিতা দেব,তৃণমূল যোগের জল্পনা

সুস্মিতা দেব (HT_PRINT)

রবিবার কংগ্রেসের অন্তরবর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধীকে একটি চিঠি লিখে দলের প্রাথমিক সদস্যপদ ছাড়ার কথা জানান সুস্মিতা দেব।

কোনও প্রাক্ ইঙ্গিত ছাড়াই দল ছাড়লেন মহিলা কংগ্রেসের সভানেত্রী সুস্মিতা দেব। রবিবার কংগ্রেসের অন্তরবর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধীকে একটি চিঠি লিখে দলের প্রাথমিক সদস্যপদ ছাড়ার কথা জানান সুস্মিতা দেব। তবে এর নেপথ্যে কোনও কারণ দেখাননি তিনি। তবে জল্পনা তৈরি হয়েছে যে তিনি তৃণমূল কংগ্রেসে যোগ দিতে পরেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তিনি দেখা করতে পারেন বলে মনে করা হচ্ছে। যদিও এই বিষয়ে হিন্দুস্তান টাইমসের তরফে তাঁর সঙ্গে যোগাযোগ করা চেষ্টা হলে তিনি কোনও জবাব দেননি। এদিকে সূত্র মারফত জানা গিয়েছে যে বর্তমানে সুস্মিতা কলকাতা রয়েছেন। 

দুই লাইনের সংক্ষিপ্ত চিঠিতে সোনিয়া গান্ধীকে সুস্মিতা দেব লেখেন, 'তিন দশক ধরে কংগ্রেসে কাজ করতে পারার সুযোগ আমি উপভোগ করেছি। আমি ব্যক্তিগত ভাবে আপনাকে ধন্যবাদ জানাতে চাই আমাকে সুযোগ দিয়ে সাহায্য করার জন্য এবং পথ দেখানোর জন্য।' উল্লেখ্য, সুস্মিতা বর্ষীয়ান কংগ্রেস নেতা সন্তোষ মোহন দেবের মেয়ে। শিলচরের থেকে নির্বাচিত হয়ে প্রথমবার ২০১৪ সালে সংসদ সদস্য হয়েছিলেন সুস্মিতা। এই আসনটি তাঁর পরিবারের শক্ত গড় হিসেবে পরিচিত।

উল্লেখ্য ত্রিপুরার পর ক্রমেই অসমে নিজেদের পায়ের তলার জমি শক্ত করার চেষ্টায় রয়েছে তৃণমূল কংগ্রেস। এর আগে নির্দল বিধায়ক অখিল গগৈকে দলে নিতে চেয়ে প্রস্তাব পাঠানো হয়েছে তৃণমূলের তরফে। আরও এক নির্দল সাংসদের সঙ্গেও আলোচনা হয়েছে তৃণমূলের। কংগ্রেস নেতাদের সঙ্গেও আলোচনা করছে তৃণমূল নেতৃত্ব।

বন্ধ করুন