বাড়ি > ঘরে বাইরে > করোনা আক্রান্ত মহিলা জঙ্গিকে জেরা করে সংক্রমণের খাঁড়ায় গোয়েন্দারা
দিল্লি পুলিশের তদারকিতে জামা মসজিদের বাইরে ভক্তদের সামাজিক নিরাপত্তা বিধি মেনে চলার জন্য রাস্তায় চিহ্ন আঁকা হচ্ছে। রবিবার পিটিআই-এর ছবি। (PTI)
দিল্লি পুলিশের তদারকিতে জামা মসজিদের বাইরে ভক্তদের সামাজিক নিরাপত্তা বিধি মেনে চলার জন্য রাস্তায় চিহ্ন আঁকা হচ্ছে। রবিবার পিটিআই-এর ছবি। (PTI)

করোনা আক্রান্ত মহিলা জঙ্গিকে জেরা করে সংক্রমণের খাঁড়ায় গোয়েন্দারা

  • তদন্তকারী দলের সব সদস্যকে করোনা পরীক্ষা করার নির্দেশ দেওয়া হয়েছে।

করোনায় আক্রান্ত হওয়ার পরে দিল্লির হাসপাতালে ভরতি করা হল এনআইএ-র হেফাজতে থাকা ইসলামিক স্টেট জঙ্গি সন্দেহে গ্রেফতার হিনা বশির বেগ (৩৯)। 

আদতে শ্রীনগরের বাসিন্দা বেগ ও তাঁর স্বামী জাহানজাইজ সামিকে দিল্লির দামিয়া নগর এলাকা থেকে গত মার্চ মাসে গ্রেফতার করে পুলিশ। নাগরিকতা সংশোধন আইনের বিরুদ্ধে বিক্ষোভে ইন্ধন দেওয়ার অভিযোগে তাঁদের গ্রেফতার করা লহয়। 

এই দম্পতির সঙ্গে কাশ্মীরের ইসলামিক স্টেট খোরাসান প্রভিন্স (ISKP) সন্ত্রাসবাদী গোষ্ঠীর ঘনিষ্ঠ যোগ রয়েছে বলে অভিযোগ জানায় এনআইএ। একই মামলায় গত ২৯ মে এনআইএ হেফাজতে নেওয়া হয় তিহার জেলে বন্দি হায়দরাবাদের বাসিন্দা আইসিস জঙ্গি মহম্মদ আবদুল্লা বসিথকে।

হেফাজতে পাঠানোর আগে তিন অভিযুক্তের Covid-19 পরীক্ষা করা হলে সকলেই নেগেটিভ প্রমাণিত হয়। গত ৯ দিন ধরে তিন অভিযুক্তকে জেরা করছেন এনআইএ গোয়েন্দারা। জেরার মাঝেই বেগের করোনা উপসর্গ ধরা পড়ে। পরীক্ষায় তাঁর করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া গিয়েছে বলে রবিবার দিল্লির পাতিয়ালা হাউজ আদালতে জানায় এনআইএ।

অভিযুক্ত মহিলার আইনজীবীর আবেদনের ভিত্তিতে তাঁকে লোক নায়ক জয় প্রকাশ নারায়ণ হাসপাতালে চিকিৎসার জন্য ভরতি করার নির্দেশ দেয় আদালত। এখনও পর্যন্ত বেগের স্বামী ও আর এক অভিযুক্ত বসিথের মধ্যে করোনার উপসর্গ দেখা দেয়নি। 

জানা যায়নি, তদন্তকারী কোনও আধিকারিকের থেকেই বেগের করোনা সংক্রমণ ঘটেছে কি না, তবে জেরার দায়িত্বে থাকা এনআইএ তদন্তকারী দলের সব সদস্যকে করোনা পরীক্ষা করার নির্দেশ দেওয়া হয়েছে। জানা গিয়েছে, তিন অভিযুক্তকে গত নয় দিন ধরে জেরা করছেন এক পুলিশ সুপারিন্টেন্ডেন্ট-সহ ৭-৮ জন আধিকারিক।

 

বন্ধ করুন