বাংলা নিউজ > ঘরে বাইরে > হুইল চেয়ারে ছুটে চলেছেন সুইগির ডেলিভারি এজেন্ট, তরুণীর হার না মানা লড়াই

হুইল চেয়ারে ছুটে চলেছেন সুইগির ডেলিভারি এজেন্ট, তরুণীর হার না মানা লড়াই

এভাবেই হুইল চেয়ার স্কুটারে ছুটে চলেছেন সুইগির ডেলিভারি এজেন্ট

তিনি বিশেষভাবে সক্ষম। কিন্তু প্রতিবন্ধকতার কাছে হার মানতে তিনি রাজি নন। হুইল চেয়ার স্কুটারকে সঙ্গী করেই ছুটে চলেছেন তিনি।

হুইলচেয়ার স্কুটারে চেপে খাবার পৌঁছে দিচ্ছেন সুইগির এক ডেলিভারি এজেন্ট। বিশেষভাবে সক্ষম ওই ডেলিভারি এজেন্টের জীবনযুদ্ধের কাহিনি ঘুরছে সোশ্যাল মিডিয়ায়। এভাবেও লড়াইটা চালানো যায় সেটাই যেন আরও একবার দেখিয়ে দিলেন ওই এজেন্ট। দিল্লির মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল ওই ভিডিয়ো শেয়ার করে লিখেছেন, সত্যিই জীবনটা খুব কঠিন। আমরা হারতে শিখিনি। এই স্পিরিটকে স্যালুট করছি।

গাড়ি থেকে তোলা হয়েছে সেই ভিডিয়ো। সেখানে দেখা যাচ্ছে বিশেষভাবে সক্ষম ওই তরুণী হুইলচেয়ার স্কুটারে চেপে রাস্তা দিয়ে যাচ্ছেন। সুইগির পোশাক তাঁর শরীরে। এই ছবি মন ছুঁয়ে গিয়েছে অনেকের।

 

এক নেটনাগরিক লিখেছেন, পরিস্থিতি বদলের জন্য অনেকেই যুদ্ধ চালিয়ে যাচ্ছেন। তাঁদের মধ্যে তিনিও রয়েছেন। তিনি যোদ্ধা।

অপরজন লিখেছেন, ওই নারী ও তাঁর লড়াইকে স্যালুট করছি। তবে আমাদের সরকার ও সমাজ এই বিশেষভাবে সক্ষম মানুষগুলোর জন্য কিছু করতে পারে না। সেকারণে তাঁদের এমন কঠিন পরিশ্রম করতে হয়।

অপর একজন লিখেছেন, কঠিন পরিশ্রমটা সমস্যার নয়। তবে তাঁদের একটু সুযোগ পাওয়া দরকার। যদি কর্পোরেট সংস্থাগুলি এগিয়ে আসে তবে এই কঠিন পরিশ্রম একটু কমবে।

এদিকে গত অগস্ট মাসে দেখা গিয়েছে জোমাটোর এক ডেলিভারি এজেন্ট তাঁর সন্তানদের নিয়ে খাবার ডেলিভারি করছেন। সেই ভিডিয়োও ভাইরাল হয়েছিল।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার পিঙ্কিকে দিয়েছেন ৫৬ লক্ষ খোরপোশ, শ্রীময়ীর বর, কাঞ্চন কত কোটির মালিক জানেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.