বাংলা নিউজ > ঘরে বাইরে > হুইল চেয়ারে ছুটে চলেছেন সুইগির ডেলিভারি এজেন্ট, তরুণীর হার না মানা লড়াই
এভাবেই হুইল চেয়ার স্কুটারে ছুটে চলেছেন সুইগির ডেলিভারি এজেন্ট

হুইল চেয়ারে ছুটে চলেছেন সুইগির ডেলিভারি এজেন্ট, তরুণীর হার না মানা লড়াই

  • তিনি বিশেষভাবে সক্ষম। কিন্তু প্রতিবন্ধকতার কাছে হার মানতে তিনি রাজি নন। হুইল চেয়ার স্কুটারকে সঙ্গী করেই ছুটে চলেছেন তিনি।

হুইলচেয়ার স্কুটারে চেপে খাবার পৌঁছে দিচ্ছেন সুইগির এক ডেলিভারি এজেন্ট। বিশেষভাবে সক্ষম ওই ডেলিভারি এজেন্টের জীবনযুদ্ধের কাহিনি ঘুরছে সোশ্যাল মিডিয়ায়। এভাবেও লড়াইটা চালানো যায় সেটাই যেন আরও একবার দেখিয়ে দিলেন ওই এজেন্ট। দিল্লির মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল ওই ভিডিয়ো শেয়ার করে লিখেছেন, সত্যিই জীবনটা খুব কঠিন। আমরা হারতে শিখিনি। এই স্পিরিটকে স্যালুট করছি।

গাড়ি থেকে তোলা হয়েছে সেই ভিডিয়ো। সেখানে দেখা যাচ্ছে বিশেষভাবে সক্ষম ওই তরুণী হুইলচেয়ার স্কুটারে চেপে রাস্তা দিয়ে যাচ্ছেন। সুইগির পোশাক তাঁর শরীরে। এই ছবি মন ছুঁয়ে গিয়েছে অনেকের।

 

এক নেটনাগরিক লিখেছেন, পরিস্থিতি বদলের জন্য অনেকেই যুদ্ধ চালিয়ে যাচ্ছেন। তাঁদের মধ্যে তিনিও রয়েছেন। তিনি যোদ্ধা।

অপরজন লিখেছেন, ওই নারী ও তাঁর লড়াইকে স্যালুট করছি। তবে আমাদের সরকার ও সমাজ এই বিশেষভাবে সক্ষম মানুষগুলোর জন্য কিছু করতে পারে না। সেকারণে তাঁদের এমন কঠিন পরিশ্রম করতে হয়।

অপর একজন লিখেছেন, কঠিন পরিশ্রমটা সমস্যার নয়। তবে তাঁদের একটু সুযোগ পাওয়া দরকার। যদি কর্পোরেট সংস্থাগুলি এগিয়ে আসে তবে এই কঠিন পরিশ্রম একটু কমবে।

এদিকে গত অগস্ট মাসে দেখা গিয়েছে জোমাটোর এক ডেলিভারি এজেন্ট তাঁর সন্তানদের নিয়ে খাবার ডেলিভারি করছেন। সেই ভিডিয়োও ভাইরাল হয়েছিল।

বন্ধ করুন