বাংলা নিউজ > ঘরে বাইরে > 'গরিবের প্রতীক' দ্রৌপদী মুর্মুকে সমর্থন করব, জানিয়ে দিল বিজেপির প্রাক্তন শরিক
শিরোমণি দলের প্রেসিডেন্ট সুখবীর সিং বাদল সহ অন্য়ান্য়দের সঙ্গে দৌপদী মুর্মু।(PTI Photo) (PTI)

'গরিবের প্রতীক' দ্রৌপদী মুর্মুকে সমর্থন করব, জানিয়ে দিল বিজেপির প্রাক্তন শরিক

  • কৃষি আইন, শিখ বন্দিদের মুক্তি সহ নানা ব্যাপারে বিজেপির সঙ্গে তাঁদের মতভেদ রয়েছে। তবে একটি ক্ষেত্রে বিজেপির সঙ্গে একসঙ্গে হাঁটবে বাদলের দল। তিনি বলেন, একজন গরিব পরিবারের মহিলা ভারতের রাষ্ট্রপতি হওয়ার সুযোগ পাচ্ছেন। এই উদ্যোগকে সমর্থন জানাচ্ছি।

এনডিএর তরফে রাষ্ট্রপতি পদের প্রার্থী দ্রৌপদী মুর্মুকে এবার সমর্থন করল শিরোমণি আকালি দল। তারা এক সময়ে বিজেপিরই সহযোগী ছিল। তবে দ্রৌপদীকে প্রার্থী করায় তাঁকে সমর্থন জানাল পুরানো সহযোগী।

সূত্রের খবর, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা আকালি দলের প্রেসিডেন্ট সুখবীর সিং বাদলের সঙ্গে দেখা করেছিলেন। দ্রৌপদী মুর্মুর জন্য সমর্থন চেয়েছিলেন তিনি। এরপরই বাদল চন্ডীগড়ের গেস্ট হাউজে দ্রৌপদীর সঙ্গে দেখা করেন।

তিনি বলেন, রাজনৈতিক মতভেদকে দূরে রেখে আমরা সঠিক পথ ধরতে চাই। আমাদের ইতিহাস বলছে আমরা গরীবের জন্য লড়াই করেছি। সংখ্যালঘু ও সমাজের দুর্বলতর শ্রেণির জন্য লড়াই করেছি। প্রায় তিনঘণ্টা আলোচনার পরে আমরা ঠিক করেছি আমরা তাঁকে সমর্থন করব।

কৃষি আইন, শিখ বন্দিদের মুক্তি সহ নানা ব্যাপারে বিজেপির সঙ্গে তাঁদের মতভেদ রয়েছে। তবে একটি ক্ষেত্রে বিজেপির সঙ্গে একসঙ্গে হাঁটবে বাদলের দল। তিনি বলেন, একজন গরিব পরিবারের মহিলা ভারতের রাষ্ট্রপতি হওয়ার সুযোগ পাচ্ছেন। এই উদ্যোগকে সমর্থন জানাচ্ছি।

এদিকে বাংলার মুখ্যমন্ত্রী ইতিমধ্য়েই জানিয়েছেন তিনি এনডিএর মনোনীত প্রার্থীকে নিয়ে চিন্তাভাবনা করতেন। কিন্তু বিজেপি এনিয়ে আগে থেকে কিছু জানায়নি। এদিকে আদিবাসী নেত্রী দ্রৌপদী মুর্মুর বিরুদ্ধে বিরোধী জোটের প্রার্থী হয়েছেন যশবন্ত সিনহা।

 

বন্ধ করুন