বাংলা নিউজ > ঘরে বাইরে > Syria Earthquake: ধ্বংসস্তূপের নীচে ৯৪ ঘণ্টা, নিজের প্রস্রাবও…বেঁচে ফিরল কিশোর

Syria Earthquake: ধ্বংসস্তূপের নীচে ৯৪ ঘণ্টা, নিজের প্রস্রাবও…বেঁচে ফিরল কিশোর

অবশেষে বেঁচে ফিরল কিশোর। সংগৃহীত ছবি

ওই দুর্গতর দাবি, বুঝতে পারছিলাম উদ্ধারকাজ চলছে। কিন্তু তারা যদি আমার কথা শুনতে না পান সেজন্য খুব ভয় লাগত। সবমসয় মনে হয় আমাকে হয়তো কেউ উদ্ধার করবে না। এভাবেই একদিন শেষ হয়ে যাব।

ভয়াবহ ভূমিকম্প তুর্কি ও সিরিয়ায়। কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে গোটা এলাকা। অন্তত ২১,০০০ মানুষের মৃত্যু হয়েছে এই ভূমিকম্পে। হাজার খানেক বাসিন্দা জখম হয়েছেন। একের পর এক দুর্গতদের উদ্ধার করা হচ্ছে ধ্বংসস্তূপ থেকে। কীভাবে তাঁরা বেঁচে থাকার জন্য, একটু নিঃশ্বাস নেওয়ার জন্য প্রহর গুনেছেন সেকথাই ফিরছে লোকের মুখে মুখে। আর তাঁদের বেঁচে ফেরার সেই কাহিনি যেন নতুন করে প্রাণশক্তি জোগাচ্ছে ধ্বংসস্তূপের মাঝে। এবার রইল তেমন এক কিশোরের কথা যে সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে ফিরে এসেছে। এবিসি নিউজে সেই রিপোর্টকে তুলে ধরা হয়েছে।

প্রায় ৯৪ ঘণ্টা ধরে ১৭ বছর বয়সী এক কিশোর ধ্বংসস্তুপের নীচে চাপা পড়েছিল। আদনান মুহম্মেত করকুট নামে ওই কিশোর সংবাদমাধ্যমকে জানিয়েছে, পরিবারের সঙ্গেই বাড়িতে ঘুমিয়েছিলাম। এমন সময় গোটা বাড়ি যেন কেঁপে উঠল।এরপর কার্যত মৃত্যুগহ্বরে তলিয়ে যায় সে।

তিনি জানিয়েছেন একেবারে আটকে পড়েছিলাম ধ্বংস্তুপের মধ্যে। একফোঁটা জল নেই। বাধ্য হয়েই নিজের প্রস্রাব দিয়ে তেষ্টা মিটিয়েছি। ফোনটাকে প্রতি ২৫ মিনিট অন্তত অ্যালার্ম দিয়ে রাখতাম যাতে ঘুমিয়ে না পড়ি। কিন্তু দুদিন পরে ফোনের ব্যাটারিও ফুরিয়ে গেল।

এদিকে ওই দুর্গতর দাবি, বুঝতে পারছিলাম উদ্ধারকাজ চলছে। কিন্তু তারা যদি আমার কথা শুনতে না পান সেজন্য খুব ভয় লাগত। সবমসয় মনে হয় আমাকে হয়তো কেউ উদ্ধার করবে না। এভাবেই একদিন শেষ হয়ে যাব। কিন্তু চারদিন পরে উদ্ধারকারীরা তার সন্ধান পান। তাদের প্রতি কৃতজ্ঞ করকুট।

বৃহস্পতিবার উদ্ধার করা হয়েছে কিশোরকে। এনিয়ে সোশ্যাল মিডিয়ায় তার বক্তব্য ভাইরাল হয়ে গিয়েছে। ভগবানকে ধন্যবাদ। আমি প্রাণ ফিরে পেয়েছি। এটা আমার নতুন জীবন। আপনারা কবে আসবেন সেজন্যই অপেক্ষা করছিলাম।

তাকে প্রশ্ন করা হয়েছিল অন্য কোনও শব্দ তিনি কি শুনতে পেয়েছেন? সেই প্রশ্নের উত্তরে তিনি জানিয়েছেন, একটি কুকুর ছিল। তবে উদ্ধারকারীরা জানিয়েছেন কুকুরটি কোথায় চাপা পড়ে রয়েছে সেটা দেখা হচ্ছে।

এদিকে দীর্ঘ ৭৯ ঘণ্টা ধরে ধ্বংসস্তুপের নীচে চাপা পড়েছিল ২ বছর বয়সী এক কিশোর। একটি বিল্ডিং ভেঙে পড়ার জেরে আটকে পড়েছিল সে। কিন্তু অবিশ্বাস্যভাবে বেঁচে ছিল সে। তার সন্ধান পান উদ্ধারকারীরা। এরপর একটি ছোট্ট সুরঙ্গের মাধ্যমে ওই কিশোরকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

ঘরে বাইরে খবর

Latest News

সত্যি হল জল্পনা, ইউরোর ফাইনালে হেরে ইংল্যান্ডের কোচের পদ থেকে ইস্তফা সাউথগেটের গণেশ মূর্তিকে জাপটে পোজ কিমের, কার্দাশিয়ান বোনেদের কাণ্ডে চটল নেটপাড়া রাস্তায় জড়িয়ে ধরতেই চিৎকার করে ওঠে নাবালিকা, ভয়ে গলা টিপে খুন করল যুবক ‘সবচেয়ে ভালো…’ অনন্ত-রাধিকাকে নিয়ে একী বললেন সলমন? বিয়ের পরেই কি এল সুখবর? মহরমের আগে প্যালেস্তাইনের পতাকা নিয়ে মিছিল, বিহারে গ্রেফতার ৩ যুবক 'ওরা এখনই জিতে গিয়েছে!' মঙ্গোলিয়া দলের ইউনিফর্ম দেখে মুগ্ধ নেটপাড়া, কী বলছে? হঠাৎ নেপোটিজমের বিরুদ্ধে লড়ছেন জাহ্নবী কাপুর! বিমানবন্দর সংলগ্ন হোটেল থেকে উদ্ধার আন্দামানের যুবকের দেহ, তদন্তে পুলিশ করণ জোহর বলেছেন, তিনি বডি ডিসমর্ফিয়ায় আক্রান্ত! কী এই সমস্যা? জেনে নিন সোনার গয়না পরা কোন কোন রাশির জন্য শুভ? মীন সহ কাদের ভাগ্য ফেরে? রইল জ্যোতিষমত

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.