বাংলা নিউজ > ঘরে বাইরে > কাশ্মীরের TADA কোর্টে সশরীরে হাজির করতে হবে ইয়াসিন মালিককে,বড় নির্দেশ

কাশ্মীরের TADA কোর্টে সশরীরে হাজির করতে হবে ইয়াসিন মালিককে,বড় নির্দেশ

ইয়াসিন মালিক(ANI file photo) (HT_PRINT)

২০২০ সালেই টাডা কোর্ট ইয়াসিন ও ৬জনের বিরুদ্ধে অভিযোগ এনেছিল। চারজন নিরস্ত্র বায়ুসেনা আধিকারিককে খুন করার অভিযোগ তাদের বিরুদ্ধে উঠেছিল।

রবি কৃষ্ণন খাজুরিয়া

চার বায়ুসেনা আধিকারিকে খুনের ঘটনায় এবার Jammu and Kashmir Liberation Frontএর প্রধান ইয়াসিন মালিককে আগামী ২২ ডিসেম্বর সশরীরে হাজির হওয়ার ব্য়াপারে পরোয়ানা জারি করল জম্মুর স্পেশাল টাডা কোর্ট। অ্যাডিশনাল অ্যাডভোকেট জেনারেল মনিকা কোহলি টাডা কোর্টের স্পেশাল পাবলিক প্রসিকিউটর। তিনি জানিয়েছেন, ইয়াসিন মালিককে হাজির করার ব্য়াপারে প্রোডাকশন ওয়ারেন্ট জারি করেছে আদালত।আগামী ২২ ডিসেম্বর পরবর্তী দিন ঘোষণা করা হয়েছে।

এদিকে এই মামলায় কোনও বিলম্ব করা হচ্ছে না। সমস্ত অভিযুক্তরাই কোর্টে হাজির ছিলেন। তবে ইয়াসিন মালিক ভার্চুয়াল মাধ্যমে উপস্থিত ছিলেন। এদিকে এর আগে গত ১৯ অক্টোবর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক ইয়াসিন মালিককে স্পেশাল টাডা কোর্টে হাজির করানোর জন্য জম্মুতে নিয়ে যেতে চায়নি।

এদিকে সন্ত্রাসবাদে আর্থিক মদত সংক্রান্ত একটি মামলায় ওই প্রাক্তন জঙ্গি তথা বিচ্ছিন্নতাবাদী বর্তমানে তিহাড় জেলে বন্দি। তিনি স্পেশাল কোর্টে হাজির হতে চেয়েছিলেন।

এদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কাছ থেকে নির্দেশ পেয়ে তিহাড় জেল কর্তৃপক্ষ আদালতকে জানিয়ে দিয়েছিল মালিককে জম্মুর আদালতে হাজির করানো সম্ভব নয়। ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমেই তার শুনানি হবে।

এদিকে ২০২০ সালেই টাডা কোর্ট ইয়াসিন ও ৬জনের বিরুদ্ধে অভিযোগ এনেছিল। চারজন নিরস্ত্র বায়ুসেনা আধিকারিককে খুন করার অভিযোগ তাদের বিরুদ্ধে উঠেছিল।

 

বন্ধ করুন