বাংলা নিউজ > ঘরে বাইরে > কুরুক্ষেত্রে ‘লড়াই’ দিল্লি ও পঞ্জাব পুলিশের! ছাড়িয়ে নিয়ে আনা হল ধৃত BJP নেতাকে
দিল্লি পুলিশ ধৃত বিজেপি নেতা তজিন্দর বাগ্গকে হরিয়ানার কুরুক্ষেত্র থেকে দিল্লিতে নিয়ে আসছে। (PTI)

কুরুক্ষেত্রে ‘লড়াই’ দিল্লি ও পঞ্জাব পুলিশের! ছাড়িয়ে নিয়ে আনা হল ধৃত BJP নেতাকে

  • Tajinder Bagga Arrest: দিল্লি পুলিশ ধৃত বিজেপি নেতা তজিন্দর বাগ্গকে হরিয়ানার কুরুক্ষেত্র থেকে দিল্লিতে নিয়ে আসছে।

হরিয়ানার কুরুক্ষেত্রে পঞ্জাব পুলিশের হাত থেকে ছাড়িয়ে নিয়ে আসা হল বিজেপি নেতা তজিন্দর পাল সিং বাগ্গা। দিল্লি পুলিশ এই বিজেপি নেতাকে রাজধানী ফিরিয়ে নিয়ে আসছে বলে জানা গিয়েছে। দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টি নেতা অরবিন্দ কেজরিওয়াল সম্পর্কে মন্তব্য করার জন্য বাগ্গাকে আজ সকাল ৯টায় তাঁর দিল্লির বাড়ি থেকে গ্রেফতার করেছিল পাঞ্জাব পুলিশ। এর পরেই পঞ্জাব পুলিশের বিরুদ্ধে তাঁর ছেলেকে অপহরণ এবং হেনস্থার অভিযোগে মামলা দায়ের করেন তজিন্দর পাল বাগ্গার বাবা। এই ঘটনায় দিল্লি পুলিশ হরিয়ানা প্রশাসনের কাছে তজিন্দর পাল বাগ্গাকে বহনকারী পঞ্জাব পুলিশের কনভয়কে থামাতে আবেদন করেছিল। এই আবহে হরিয়ানা পুলিশ কুরুক্ষেত্রে পঞ্জাব পুলিশের কনভয়কে আটকায়। সেখান থেকে পরে দিল্লি পুলিশ গিয়ে তজিন্দরকে রাজধানী নিয়ে আসে।

এদিকে এই ঘটনা ঘিরে আম আদমি পার্টির সঙ্গে বিজেপির সংঘাত চরমে উঠেছে। সোশ্যাল মিডিয়ায় বিজেপি নেতারা অভিযোগ করেছেন যে পঞ্জাব পুলিশ তজিন্দরের বাবাকে হেনস্থা করেছে। এদিকে পঞ্জাবের এক পুলিশ স্টেশনের বাইরে উপস্থিত হয়ে বিজেপি নেতা-কর্মীরা বিক্ষোভ প্রদর্শন করেন। এদিকে বিজেপি যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য টুইট করে বলেন, ‘তজিন্দরের মায়ের সঙ্গে কথা হয়েছে। আমি তাঁকে জানিয়েছি যে গোটা সংগঠন তজিন্দরের সঙ্গে আছে। তজিন্দরকে সুরক্ষিত ভাবে মুক্ত করার জন্য যুব মোর্চা নিজেদের স্বাধ্যের মধ্যে থাকা সবকিছু করবে। আমরা লড়াই করব। ভুল মানুষের সঙ্গে পাঙ্গা নিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল।’

এর আগে পঞ্জাব পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, তজিন্দর বাগ্গাকে গ্রেফতার করা হয়েছে কারণ তাঁর বিরুদ্ধে রাজ্যে দায়ের হওয়া মামলার তদন্তে যোগ দেননি তিনি। পঞ্জাব পুলিশ বলে, ‘অভিযুক্তকে (তজিন্দর বাগ্গা) তদন্তে যোগ দেওয়ার জন্য পাঁচটি নোটিশ দেওয়া হয়েছিল। নোটিশ যথাযথভাবে পাঠানো হলেও অভিযুক্ত ইচ্ছাকৃতভাবে তদন্তে যোগ দেননি। তাই আজ সকালে আইনের যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে তজিন্দর পাল সিং বাগ্গাকে দিল্লিতে তাঁর বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছিল।’ তবে তা সত্ত্বেও দিল্লি পুলিশের তরফে অপহরণের অভিযোগে এফআইআর দায়ের করা হয়েছিল পঞ্জাব পুলিশের বিরুদ্ধে।

বন্ধ করুন