বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনার টিকা নিলেই বিনামূল্যে মিলবে এক প্যাকেট টমেটো!

‌সারা দেশে করোনা সংক্রমণের হার ক্রমশই বাড়ছে। এই পরিস্থিতিতে ভ্যাকসিন দেওয়ার মাত্রা বাড়াতে হবে বলেই বিশেষজ্ঞদের মত। মানুষ যাতে আরও বেশি করে ভ্যাকসিন নিতে আসে, সেজন্য এক অভিনব উদ্যোগ নিল ছত্তিশগড়ের এক পুরসভা। পুরসভার তরফে জানানো হয়েছে, ভ্যাকসিন দিলেই মিলবে প্যাকেট ভরতি টমেটো। ইতিমধ্যে পুরসভার এই উদ্যোগে ব্যাপক সাড়াও মিলতে শুরু করেছে।

এই অভিনব ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের বিজাপুরে।পুরষোত্তম সাল্লুর নামে পুরসভার এক আধিকারিক জানান, মানুষকে ভ্যাকসিন নেওয়ার জন্য উৎসাহিত করার জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে। পুরসভার তরফেই সবজিওয়ালাদের টমেটো দিয়ে যাওয়ার কথা বলা হয়।সেইমতো তাঁরা দিয়েও যান।

ইতিমধ্যে পুরসভার এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে অনেকেই। সরকারি তরফেও সাধুবাদ জানানো হয়েছে। বিশেষ করে পুরসভার এই উদ্যোগ সোশ্যাল মিডিয়ায় রীতিমতো সাড়া ফেলে দেয়। নেটিজেনদের একাংশের বক্তব্য, এই উদ্যোগের ফলে আরও বেশি করে মানুষ ভবিষ্যতে ভ্যাকসিন দিতে আসবে। ইতিমধ্যে কেন্দ্রীয় সরকারের তরফে আগামী ১ মে থেকে ১৮ বছরের বেশি মধ্যে ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হবে। পাশাপাশি রাজ্য সরকারকেও ভ্যাকসিন সরাসরি প্রস্তুতকারক সংস্থা থেকে কেনার অনুমতি দেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে সরকারি তরফে যদি অভিনব উদ্যোগ নেওয়া হয়, তাহলে ভ্যাকসিন দেওয়ার মাত্রা যে আরও বাড়বে তা আর বলার অপেক্ষা রাখে না।

বন্ধ করুন