বাংলা নিউজ > ঘরে বাইরে > আমাদের উদ্বেগটা গুরুত্ব দিয়ে দেখুন, বিরোধীদের খোলা চিঠি নিয়ে শরদ পাওয়ার

আমাদের উদ্বেগটা গুরুত্ব দিয়ে দেখুন, বিরোধীদের খোলা চিঠি নিয়ে শরদ পাওয়ার

শরদ পাওয়ার ও উদ্ধব ঠাকরে (HT PHOTO) (HT_PRINT)

মণীশ সিসোদিয়া ছিলেন দিল্লির উপমুখ্যমন্ত্রী। তিনি শিক্ষামন্ত্রীও ছিলেন। তবে তিনি গ্রেফতার হওয়ার পরে তিনি মন্ত্রীত্ব থেকে পদত্য়াগ করেন। এর আগে দিল্লি স্বাস্থ্যমন্ত্রী সত্য়েন্দ্র জৈনকেও গ্রেফতার করা হয়েছিল আর্থিক প্রতারণা মামলায়। তিনিও পদত্যাগ করেছিলেন।

ন্যাশানালিস্ট কংগ্রেস পার্টির প্রধান শরদ পাওয়ার সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আবেদন করেছেন, আমাদের উদ্বেগটাকে সিরিয়াসলি নিন।  আম আদমি পার্টির নেতা মণীশ সিসোদিয়ার গ্রেফতারির ঘটনা প্রসঙ্গে তিনি একথা জানিয়েছেন। এদিকে মণীশের গ্রেফতারির ঘটনার জেরে বিরোধী নেতারা মোদীকে খোলা চিঠি পাঠিয়েছিলেন তার মধ্যে শরদ পাওয়ার অন্যতম। পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে, কেন্দ্রীয় এজেন্সিকে অপব্যবহার করা হচ্ছে।

শরদ পাওয়ার সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছে যে ৯জন সই করেছেন তার মধ্য়ে প্রথম সইটা আমার। আমাদের উদ্বেগটা অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখার জন্য আবেদন করেছি। যে মানুষটা অরবিন্দ কেজরিওয়ালের সরকারে শিক্ষাক্ষেত্রে অত্যন্ত ভালো কাজ করছিলেন তাকেই গ্রেফতার করা হল।যাঁকে সকলে প্রশংসা করতেন তাকেই গ্রেফতার করা হয়েছে। 

এদিকে মণীশ সিসোদিয়া ছিলেন দিল্লির উপমুখ্যমন্ত্রী। তিনি শিক্ষামন্ত্রীও ছিলেন। তবে তিনি গ্রেফতার হওয়ার পরে তিনি মন্ত্রীত্ব থেকে পদত্য়াগ করেন। এর আগে দিল্লি স্বাস্থ্যমন্ত্রী সত্য়েন্দ্র জৈনকেও গ্রেফতার করা হয়েছিল আর্থিক প্রতারণা মামলায়। তিনিও পদত্যাগ করেছিলেন।

শুক্রবার হোলির পরে সিসোদিয়ার মামলার শুনানি হবে। এই ঘটনায় কেন্দ্রীয় এজেন্সিকে অত্যন্ত ভুলভাবে সরকার ব্যবহার করছে, বিরোধীদের দাবিয়ে রাখতে ব্যবহার করা হচ্ছে বলে দাবি করা হচ্ছে। 

বাংলা থেকে দিল্লি একই অভিযোগ উঠছে। কেন্দ্রীয় এজেন্সিকে ব্যবহার করে বিরোধীদের দাবিয়ে রাখার চেষ্টা করা হচ্ছে বলে বার বার বিরোধীরা অভিযোগ তোলেন। তবে আপ মণীশ সম্পর্কে যাবতীয় অভিযোগ অস্বীকার করেছে। 

শরদ পাওয়ার জানিয়েছেন, এই ধরনের গ্রেফতারির একাধিক ঘটনা রয়েছে। প্রাক্তন মন্ত্রী অনিল দেশমুখ, নবাব মালিককেও গ্রেফতার করেছিল ইডি। আর্থিক প্রতারণার মামলায় তাদের গ্রেফতার করা হয়েছিল। নবাব মালিক এখনও কারাগারের ওপারে রয়েছেন। দেশমুখ গতবছর ডিসেম্বর মাসে জামিন পেয়েছিলেন।

শরদ পাওয়ার জানিয়েছেন, যারা তাদের দলে যোগ দিচ্ছেন তাদের সব দোষ মাফ হয়ে যাচ্ছে। তাদের বিরুদ্ধে আর কোনও অভিযোগ থাকছে না। এদিকে এর আগে দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল এই একই দাবি করেছিলেন। তিনি বলেছিলেন বিজেপির ওয়াশিং মেশিনের কথা। এদিকে এদিন যে ৯জন নেতা সই করেছেন চিঠিতে তার মধ্য়ে কেজরিওয়াল নিজেও রয়েছেন। বাংলার তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় ও ভারত রাষ্ট্রীয় সমিতির কে চন্দ্রশেখর সহ অন্যান্যরা সই করেছেন। পঞ্জাবের সিএম,বিহারের উপমুখ্যমন্ত্রী, মহারাষ্ট্রের উদ্ধব ঠাকরে, ফারুক আবদুল্লাহ, সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব সই করেছেন চিঠিতে। 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

অমিতাভ নন, বগবনে কাজ করার কথা ছিল এই কিংবদন্তি অভিনেতার! বদলে যেত সিনেমার ইতিহাস আজ কাদের সম্পর্কে টানাপোড়েন থাকতে পারে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল ইংল্যান্ড সিরিজের আগে ইশানের সঙ্গে যোগাযোগ করে টিম ম্যানেজমেন্ট, রাজি হননি তারকা ‘সৌরভ অত্যন্ত খারাপ ছেলে…পাজি একটা’, দাদাকে নিয়ে এসব কী বলে ফেললেন মানসী! 'অস্বস্তির' নাম সন্দেশখালি, শাহজাহান কাঁটায় কি বসিরহাট লোকসভা আসনে হারবে তৃণমূল? IPL 2024: তাহলে এই জন্য সরফরাজ খানকে ছেড়ে দিয়েছে DC! সৌরভ জানালেন আসল কারণ পাওয়ারপ্লেতে মোদীর ব্যাটিং কি আরামবাগ-কৃষ্ণনগরে জেতাবে BJP-কে? কী বলছে সমীক্ষা? গ্রেস হ্যারিসের দুরন্ত ব্যাটিং, গুজরাট জায়ান্টসকে হারালো ইউপি ওয়ারিয়র্স রঞ্জি সেমিফাইনালের আগে মুম্বই টিমে ফিরলেন শ্রেয়স, উচ্ছ্বসিত অধিনায়ক রাহানে ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.