বাংলা নিউজ > ঘরে বাইরে > আমাদের উদ্বেগটা গুরুত্ব দিয়ে দেখুন, বিরোধীদের খোলা চিঠি নিয়ে শরদ পাওয়ার

আমাদের উদ্বেগটা গুরুত্ব দিয়ে দেখুন, বিরোধীদের খোলা চিঠি নিয়ে শরদ পাওয়ার

শরদ পাওয়ার ও উদ্ধব ঠাকরে (HT PHOTO) (HT_PRINT)

মণীশ সিসোদিয়া ছিলেন দিল্লির উপমুখ্যমন্ত্রী। তিনি শিক্ষামন্ত্রীও ছিলেন। তবে তিনি গ্রেফতার হওয়ার পরে তিনি মন্ত্রীত্ব থেকে পদত্য়াগ করেন। এর আগে দিল্লি স্বাস্থ্যমন্ত্রী সত্য়েন্দ্র জৈনকেও গ্রেফতার করা হয়েছিল আর্থিক প্রতারণা মামলায়। তিনিও পদত্যাগ করেছিলেন।

ন্যাশানালিস্ট কংগ্রেস পার্টির প্রধান শরদ পাওয়ার সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আবেদন করেছেন, আমাদের উদ্বেগটাকে সিরিয়াসলি নিন।  আম আদমি পার্টির নেতা মণীশ সিসোদিয়ার গ্রেফতারির ঘটনা প্রসঙ্গে তিনি একথা জানিয়েছেন। এদিকে মণীশের গ্রেফতারির ঘটনার জেরে বিরোধী নেতারা মোদীকে খোলা চিঠি পাঠিয়েছিলেন তার মধ্যে শরদ পাওয়ার অন্যতম। পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে, কেন্দ্রীয় এজেন্সিকে অপব্যবহার করা হচ্ছে।

শরদ পাওয়ার সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছে যে ৯জন সই করেছেন তার মধ্য়ে প্রথম সইটা আমার। আমাদের উদ্বেগটা অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখার জন্য আবেদন করেছি। যে মানুষটা অরবিন্দ কেজরিওয়ালের সরকারে শিক্ষাক্ষেত্রে অত্যন্ত ভালো কাজ করছিলেন তাকেই গ্রেফতার করা হল।যাঁকে সকলে প্রশংসা করতেন তাকেই গ্রেফতার করা হয়েছে। 

এদিকে মণীশ সিসোদিয়া ছিলেন দিল্লির উপমুখ্যমন্ত্রী। তিনি শিক্ষামন্ত্রীও ছিলেন। তবে তিনি গ্রেফতার হওয়ার পরে তিনি মন্ত্রীত্ব থেকে পদত্য়াগ করেন। এর আগে দিল্লি স্বাস্থ্যমন্ত্রী সত্য়েন্দ্র জৈনকেও গ্রেফতার করা হয়েছিল আর্থিক প্রতারণা মামলায়। তিনিও পদত্যাগ করেছিলেন।

শুক্রবার হোলির পরে সিসোদিয়ার মামলার শুনানি হবে। এই ঘটনায় কেন্দ্রীয় এজেন্সিকে অত্যন্ত ভুলভাবে সরকার ব্যবহার করছে, বিরোধীদের দাবিয়ে রাখতে ব্যবহার করা হচ্ছে বলে দাবি করা হচ্ছে। 

বাংলা থেকে দিল্লি একই অভিযোগ উঠছে। কেন্দ্রীয় এজেন্সিকে ব্যবহার করে বিরোধীদের দাবিয়ে রাখার চেষ্টা করা হচ্ছে বলে বার বার বিরোধীরা অভিযোগ তোলেন। তবে আপ মণীশ সম্পর্কে যাবতীয় অভিযোগ অস্বীকার করেছে। 

শরদ পাওয়ার জানিয়েছেন, এই ধরনের গ্রেফতারির একাধিক ঘটনা রয়েছে। প্রাক্তন মন্ত্রী অনিল দেশমুখ, নবাব মালিককেও গ্রেফতার করেছিল ইডি। আর্থিক প্রতারণার মামলায় তাদের গ্রেফতার করা হয়েছিল। নবাব মালিক এখনও কারাগারের ওপারে রয়েছেন। দেশমুখ গতবছর ডিসেম্বর মাসে জামিন পেয়েছিলেন।

শরদ পাওয়ার জানিয়েছেন, যারা তাদের দলে যোগ দিচ্ছেন তাদের সব দোষ মাফ হয়ে যাচ্ছে। তাদের বিরুদ্ধে আর কোনও অভিযোগ থাকছে না। এদিকে এর আগে দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল এই একই দাবি করেছিলেন। তিনি বলেছিলেন বিজেপির ওয়াশিং মেশিনের কথা। এদিকে এদিন যে ৯জন নেতা সই করেছেন চিঠিতে তার মধ্য়ে কেজরিওয়াল নিজেও রয়েছেন। বাংলার তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় ও ভারত রাষ্ট্রীয় সমিতির কে চন্দ্রশেখর সহ অন্যান্যরা সই করেছেন। পঞ্জাবের সিএম,বিহারের উপমুখ্যমন্ত্রী, মহারাষ্ট্রের উদ্ধব ঠাকরে, ফারুক আবদুল্লাহ, সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব সই করেছেন চিঠিতে। 

ঘরে বাইরে খবর

Latest News

রীতি মেনে বিয়ের আগে অনন্তের মাথায় পাগড়ি বাঁধল আম্বানি পরিবার ভাইপোর বিয়েতে যাননি, সৌজন্য দেখিয়ে আম্বানি পরিবারের নিমন্ত্রণে বিয়েবাড়িতে মমতা ঐশ্বর্যকে ছাড়াই সপরিবারের আম্বানিদের বিয়েতে বচ্চনরা! মেয়েকে নিয়ে একা এলেন বউমা ১৭ বছরে কিচ্ছু বদলায়নি, ব্রেট লিদের তুবড়ে দিয়ে বোঝালেন যুবরাজ-উথাপ্পা, ভিডিয়ো Paris Olympics-এ অংশ নিতে পারবেন না ভারতের ৫ বড় নাম,কাদের স্বপ্ন ভেঙেছে, জানেন? লাল পোশাকে ঝরে পড়ছে মাতৃত্বকালীন লাবণ্য! অনন্ত-রাধিকার বিয়েতে হবু মা দীপিকা 'পানেটর' লেহেঙ্গায় রাধিকাকে সাজালেন আবু জানি, প্রকাশ্যে এল বিয়ের লুক আলমবাবার মেলায় ট্রেন দাঁড়ায়নি কেন? চলল ভাঙচুর, গ্রেফতার লাদেন, স্টেশনই নেই কোনও সেমিতে অজি দেখলেই পেটান যুবরাজ! WCL-তে ২৮ বলে করলেন ৫৯ রান, ফিরল ২০০৭-র স্মৃতি রোজভ্যালি কর্তা গৌতম কুন্ডুর জামিন, আমানতকারীরা কি টাকা ফেরত পাবেন?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.