বাংলা নিউজ > ঘরে বাইরে > কংগ্রেস ছেড়ে বিজেপি-তে যোগ দিলেন দক্ষিণী তারকা খুশবু সুন্দর
কংগ্রেস ছেড়ে বিজেপি-তে যোগ দিলেন দক্ষিণ ভারতের সিনে-তারকা খুশবু সুন্দর। ছবি: টুইটার।
কংগ্রেস ছেড়ে বিজেপি-তে যোগ দিলেন দক্ষিণ ভারতের সিনে-তারকা খুশবু সুন্দর। ছবি: টুইটার।

কংগ্রেস ছেড়ে বিজেপি-তে যোগ দিলেন দক্ষিণী তারকা খুশবু সুন্দর

  • কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধীকে তিনি জানিয়েছেন, দলের উচ্চস্তরে আসীন অথচ তৃণমূল স্তরের সঙ্গে সংযোগহীন কিছু মানুষ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিচ্ছে বলেই তিনি কংগ্রেস ছাড়তে বাধ্য হচ্ছেন।

কংগ্রেস থেকে পদত্যাগ করলেন অভিনেত্রী তথা রাজনীতিক খুশবু সুন্দর। সোমবারই তিনি বিজেপি-তে যোগ দিলেন।

জল্পনা রটেছিল আগেই। এ দিন তা বাস্তবায়িত করলেন তামিলনাডুর জনপ্রিয় নায়িকা। সকালে কংগ্রেস থেকে পদত্যাগ করার পরে দুপুর গড়াতেই পদ্মশিবিরে নাম লেখালেন খুশবু।

এ দিন সকালে কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধীকে লেখা চিঠিতে তিনি জানিয়েছেন, দলের উচ্চস্তরে আসীন অথচ তৃণমূল স্তরের সঙ্গে সংযোগহীন কিছু মানুষ যাবতীয় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিচ্ছেন বলেই তিনি কংগ্রেস ছাড়তে বাধ্য হচ্ছেন।

কংগ্রেসের তরফে এ দিন জানানো হয়েছে, এআইসিসি মুখপাত্র পদ থেকে অবিলম্বে সরানো হয়েছে খুশবু সুন্দরকে। শোনা যাচ্ছে, তিনি খুব তাড়াতাড়ি বিজেপি-তে যোগ দিতে পারেন। 

কংগ্রেস সভাপতিকে চিঠি দিয়ে দল থেকে ইস্তফা দিলেন খুশবু সুন্দর।
কংগ্রেস সভাপতিকে চিঠি দিয়ে দল থেকে ইস্তফা দিলেন খুশবু সুন্দর।

দুপুরেই প্রত্যাশা অনুযায়ী বিজেপি-তে আনুষ্ঠানিক যোগ দিয়েছেন দক্ষিণী অভিনেত্রী। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপির শীর্ষ স্তরের সর্বভারতীয় নেতারা।

এর আগেও দল পরিবর্তন করার রেকর্ড রয়েছে দক্ষিণ ভারতের জনপ্রিয় এই তারকার। ২০১০ সালে তামিলনাডুতে ক্ষমতায় থাকা ডিএমকে-তে যোগ দেন খুশবু। তার আগেই তিনি তামিলনাডু সরকারের অর্থে তৈরি ছবিতে প্রয়াত যুক্তিবাদী নেতা পেরিয়ারের স্ত্রী মণিআম্মাইয়ের ভূমিকায় অভিনয় করেন। 

ডিএমকে-তে যোগ দিয়ে খুশবু জানিয়েছিলেন, ‘মনে হচ্ছে সঠিক সিদ্ধান্ত নিলাম। ামি মানুষের সেবা করতে পছন্দ করি। নারীর উন্নয়নের জন্য কাজ করতে চাই।’

যদিও এর চার বছর পরেই তিনি ডিএম-কে ছাড়েন এবং বলেন, ‘ডিএমকে-র জন্য আমার সমস্ত পরিশ্রম একতরফাই থেকে গিয়েছে।’

২০১৪ সালে তিনি সনিয়া গান্ধীর সঙ্গে সাক্ষাতের পরে কংগ্রেসে যোগ দেন। এবার সেই সংশ্রবও ত্যাগ করে নরেন্দ্র মোদীর দলে নাম লেখাতে চলেছেন দক্ষিণী তারকা, এমনই জল্পনা।

বন্ধ করুন