বাংলা নিউজ > ঘরে বাইরে > রাজ্য সরকারের চাকরি পেতে গেলে তামিল ভাষার পরীক্ষায় পাশ বাধ্যতামূলক, জারি নির্দেশ
তামিলনাড়ুতে সরকারি চাকরির জন্য তামিল ভাষার পরীক্ষায় পাশ বাধ্যামূলক করা হচ্ছে। (Representative photo) (HT_PRINT)
তামিলনাড়ুতে সরকারি চাকরির জন্য তামিল ভাষার পরীক্ষায় পাশ বাধ্যামূলক করা হচ্ছে। (Representative photo) (HT_PRINT)

রাজ্য সরকারের চাকরি পেতে গেলে তামিল ভাষার পরীক্ষায় পাশ বাধ্যতামূলক, জারি নির্দেশ

  • তামিলনাড়ু সরকারের তরফে জারি করা নির্দেশে বলা হয়েছে, সরকারি স্কুলের ছাত্রছাত্রীদের নিয়োগ প্রক্রিয়ায় অগ্রাধিকার দেওয়া হবে।

তামিলনাড়ুতে সরকারি চাকরি পেতে গেলে এবার তামিল ভাষা বিষয়ে পরীক্ষা দেওয়া বাধ্যতামূলক। শুধু পরীক্ষা দিলেই হবে না, কমপক্ষে ৪০ শতাংশ নম্বরও পেতে হবে কাউকে। তারপরই তাঁর অন্য সাবজেক্টগুলি মূল্যায়ন করা হবে। এমকে স্ট্যালিনের নেতৃত্বে চলা তামিলনাড়ু সরকারের তরফে এই নির্দেশ জারি করা হয়েছে। রাজ্য সরকারি যেকোনও চাকরির পরীক্ষার ক্ষেত্রে এই তামিল ভাষার পেপারে পাশ করা বাধ্যতামূলক করা হচ্ছে। এমনটাই খবর সংবাদ সংস্থা সূত্রে। 

স্টেট রিক্রুটমেন্ট বোর্ডের উদ্যোগে যেকোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় তামিল ভাষার পেপারে পাশ করতেই হবে। রাজ্যের অর্থমন্ত্রী পালানিভেল থিয়াগারাজন একটি বিবৃতিতে একথা জানিয়েছেন। পাশাপাশি বলা হয়েছে, সরকারি স্কুলের ছাত্রছাত্রীদের নিয়োগ প্রক্রিয়ায় অগ্রাধিকার দেওয়া হবে। অন্যদিকে কোনও কর্মপ্রার্থী তামিল ভাষার পেপারে নির্দিষ্ট নম্বর না পেলে তাঁর অন্য় পেপারগুলি মূল্যায়ণ করা হবে না।

রাজ্যের অন্যান্য রিক্রুটমেন্ট এজেন্সি যেমন শিক্ষক নিয়োগ বোর্ড, মেডিক্যাল সার্ভিস নিয়োগ বোর্ড, তামিলনাড়ু ইউনিফর্মড সার্ভিসেস রিক্রুটমেন্ট বোর্ড, তামিলনাড়ু ফরেস্ট ইউনিফর্মড সার্ভিসেস রিক্রুটমেন্ট কমিট্র তরফে এই নির্দেশ জারি করা হবে। তবে শুধু তামিল ভাষার পরীক্ষায় পাশ করাই নয়, সরকারি স্কুল থেকে পাশ করা কর্মপ্রার্থীদের অগ্রাধিকার দেওয়ার বিষয়টিও যথেষ্ট তারপর্যপূর্ণ।

 

বন্ধ করুন