বাংলা নিউজ > ঘরে বাইরে > তিন মাস ধরে চালু ভুয়ো SBI শাখা, পুলিশের জালে ৩ প্রতারক
ধরা পড়ে, গত তিন মাস ধরে চলছে এই ভুয়ো এসবিআই শাখা।
ধরা পড়ে, গত তিন মাস ধরে চলছে এই ভুয়ো এসবিআই শাখা।

তিন মাস ধরে চালু ভুয়ো SBI শাখা, পুলিশের জালে ৩ প্রতারক

  • দেখা গিয়েছে, আসল এসবিআই শাখার হুবহু অনুকরণে ভুয়ো শাখাটি সাজানো হয়েছে।

স্টেট ব্যাঙ্কের ভুয়ো শাখা চালানোর অভিযোগে তামিল নাডুতে গ্রেফতার হল তিন জন। তাঁদের মধ্যে একজনের বাবা-মা দুজনেই প্রাক্তন ব্যাঙ্ককর্মী।

পানরুটি থানার ইন্সপেক্টর অম্বেথকর জানিয়েছেন, প্রতারক চক্রের প্রধান কমল বাবু নামে এক বেকার যুবক, যার বাবা-মা দু’জনেই প্রাক্তন ব্যাঙ্ককর্মী ছিলেন। ১০ বছর আগে তার বাবা মারা যান এবং দুই বছর আগে তার মা চাকরি থেকে অবসর নেন।

বাকি দুই ধৃতের মধ্যে একজনের প্রিন্টিং প্রেস রয়েছে, যেখান থেকে ব্যাঙ্কের ভুয়ো রসিদ, চালান ও অন্যান্য জাল নথি ছাপা হত এবং অন্য জন রাবার স্ট্যাম্প তৈরির ব্যবসা করে।

এক এসবিআই গ্রাহক পানরুটিতে ওই শাখা নজর করার পরে তাঁর শাখা ম্যানেজারের গোচরে আনার পরে ধরা পড়ে, গত তিন মাস ধরে চলছে এই ভুয়ো এসবিআই শাখা। সঙ্গে সঙ্গে বিষয়টি এসবিআই-এর আঞ্চলিক দফতরে জানানো হয়। সেখান থেকে পানরুটি এসবিআই শাখার ম্যানেজারের কাছে বার্তা যায় যে, ওই অঞ্চলে স্টেট ব্যাঙ্কের মাত্র দুটি শাখা ছালু রয়েছে। তৃতীয় কোনও শাখা খোলা হয়নি বলে জানায় কর্তৃপক্ষ।

এর পর ওই ভুয়ো শাখায় হানা দেন এসবিআই আধিকারিকরা। গোটা ব্যবস্থাদি দেখে তাঁরা হতবাক হন। দেখা গিয়েছে, আসল এসবিআই শাখার হুবহু অনুকরণে ভুয়ো শাখাটি সাজানো হয়েছে। এসবিআই আধিকারিকদের অভিযোগের ভিত্তিতে ভুয়ো শাখার তিন মাথাকে গ্রেফতার করে পুলিশ। 

জানা গিয়েছে, শাখা চালু করলেও এখনও পর্যন্ত সেখানে কোনও লেনদেন না হওয়ায় কারও টাকা মার যায়নি। তিন অভিযুক্তকে আদালতেতোলা হলে তাদের বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে।

 

বন্ধ করুন