বাংলা নিউজ > ঘরে বাইরে > পাকিস্তানের সঙ্গে আলোচনা না বসলে কাশ্মীরে খুনোখুনি চলতেই থাকবে: প্রাক্তন CM

পাকিস্তানের সঙ্গে আলোচনা না বসলে কাশ্মীরে খুনোখুনি চলতেই থাকবে: প্রাক্তন CM

শ্রীনগরে হুরিয়তের অফিসের দরজায় ইন্ডিয়া শব্দটি লিখছেন কাশ্মিরী পণ্ডিতরা।(PTI Photo) (PTI)

ফারুক আবদুল্লা জানিয়েছেন, যদি চিনকে আমরা বলতে পারি সীমান্ত থেকে সরে যাওয়ার জন্য, তবে কোনও একটা দিশা পাওয়ার জন্য় কেন আমরা ওদের(পাকিস্তান) সঙ্গে আলোচনা করছি না?

রবি কৃষ্ণান খাজুরিয়া

ন্য়াশানাল কনফারেন্স প্রেসিডেন্ট ও জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা সোমবার সাফ জানিয়ে দিলেন কাশ্মীরে খুনোখুনি বন্ধ হবে না যতক্ষণ না দিল্লি ইসলামাবাদের সঙ্গে কথা বলে। ঠিক যেভাবে লাদাখের সমস্যা মেটাতে বেজিংয়ের সঙ্গে কথা বলা হয়।

ফারুক আবদুল্লা বলেন,টার্গেট করে খুন কিছুতেই বন্ধ হবে না যতক্ষণ না ওরা( ভারত-পাকিস্তান) আলোচনায় না বসছেন। আগে তাঁরা(বিজেপি) এই হত্যার জন্য ৩৭০ ধারাকে দায়ী করতেন। এখন সেই ধারা নেই। চারবছর হয়ে গেল সেই ধারা নেই। কিন্তু এখনও মানুষের মৃত্যু হচ্ছে। যদি ৩৭০ ধারাই খুনের জন্য় দায়ী হয় তবে নিরাপরাধ পণ্ডিত পুরণ কৃষাণ ভাটকে কেন খুন করা হয়। এর পেছনে কারণ আছে।৩৭০ ধারা এর জন্য় দায়ী নয়। কারণ সন্ত্রাসবাদকে বাইরে থেকে স্পনসর করা হচ্ছে।

তিনি বলেন, এটা বন্ধ না হলে খুন বন্ধ হবে না। সেনা একলা কিছু পারবে না। আলোচনার মাধ্যমে(পাকিস্তানের সঙ্গে) আমাদের একটা রাস্তা বের করতে হবে।এই যে রাশিয়া-ইউক্রেনের মধ্যে যুদ্ধ কী পেয়েছে ওরা। শুধু কিছু মৃত্যু!

এদিকে ফারুক আবদুল্লা মনে করিয়ে দেন ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছিলেন, আজকের বিশ্বে যুদ্ধ কোনও অপশন নয়।

পাশাপাশি ফারুক আবদুল্লা জানিয়েছেন, যদি চিনকে আমরা বলতে পারি সীমান্ত থেকে সরে যাওয়ার জন্য, তবে কোনও একটা দিশা পাওয়ার জন্য় কেন আমরা ওদের(পাকিস্তান) সঙ্গে আলোচনা করছি না?

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

২০২৩-এ দেন বড় হিট, কোভিডে হয়েছিলেন সর্বস্বান্ত, ব্যাঙ্কে ২৫৭ টাকা! কে এই নায়িকা বিয়ে হচ্ছিল না এলাকার ছেলেদের! ঘটকালির পথ সুগম করলেন বিধায়ক, ২ কোটি দিলেন 'দিদি' বল হাতে ৫ উইকেট, ব্যাট হাতে হাফ-সেঞ্চুরি, রঞ্জি কোয়ার্টারে জ্বলে উঠলেন সাই কিশোর আইপ্যাক কর্মী সেজে 'পকেট টাকা' হল হুমায়ুন কবীরের, মন্ত্রী করতে নেওয়া হল ঘুষ! চা পান করতে পছন্দ করেন, কিন্তু এই ‘চা’ শব্দের অর্থ জানেন কি ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল পরপর সিনেমায় ব্যর্থতা! ‘মিস্টার পারফেকশনিস্ট’ তকমা নিয়ে মুখ খুললেন আমির IPL-এর ব্যাটিং কোচ ঝড় তুললেন PSL-এ, পোলার্ড একাই ধ্বংস করলেন আফ্রিদির লাহোরকে সকালে ঘুম থেকে উঠলেই থাকবেন তরতাজা!জেনে নিন ভোরবেলা ঘুম থেকে ওঠার উপায় মহিলাদের এই সব ভিটামিনের ঘাটতি হলেই বিপদ! হতে পারে ব্রেস্ট ক্যান্সারও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.