বাংলা নিউজ > ঘরে বাইরে > Taslima: ‘সততা… নেই,’ তসলিমার নিশানায় মমতা সহ তিন নারী, বাকি দুজন কারা?
তসলিমা নাসরিন, লেখিকা। (ফেসবুক)

Taslima: ‘সততা… নেই,’ তসলিমার নিশানায় মমতা সহ তিন নারী, বাকি দুজন কারা?

  • তসলিমা নাসরিন। ফের ফেসবুকে বিস্ফোরক পোস্ট করলেন লেখিকা। তিন 'নারী শাসককে' নিশানা করেছেন তিনি। তার মধ্যে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও রয়েছেন। এমনকী তাঁদের সততা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। 

সোশ্যাল মিডিয়ায় লেখিকা তসলিমা নাসরিনের পোস্ট পছন্দ নয় অনেকেরই। আর সেই পোস্ট পছন্দ না হওয়ার একটা বড় কারণ ক্ষমতাবানদের তোষামোদ করেন না লেখিকা। এমনটাই মত অনেকের। আবার অনেকেই তাঁর অকপট, সাহসী, সময়ের থেকে এগিয়ে থাকা অবস্থানকে কুর্নিশ করেন। বার বার ফেসবুকে তাঁর লেখাকে ঘিরে নানা চর্চা চলে। এবার ফের তেমনই পোস্ট করেছেন লেখিকা। আর সেই লেখায় তিন নারীর কথা উল্লেখ করেছেন তিনি। কার্যত তিন নারীকে নিশানা করেছেন লেখিকা তসলিমা নাসরিন। ঠিক কী লিখেছেন তিনি?

তিনি লিখেছেন,'আমার প্রিয় শহরগুলোর মধ্যে অন্যতম ময়মনসিংহ, ঢাকা, কলকাতা। এই তিনটে শহরে আমার প্রবেশ নিষিদ্ধ যাঁরা করেছেন, তাঁদের মধ্যে অধিকাংশই নারী। খালেদা, হাসিনা, মমতা। আমি কিন্তু জীবনের ঝুঁকি নিয়ে নারীর সমানাধিকারের পক্ষে আজ চার দশকের বেশি লিখছি। আমি কাউকে মারিনি, ধরিনি, কাটিনি। নারীর পক্ষে লিখি। মানবতার পক্ষে লিখি। ওই তিন নারী যখন নারীর অধিকারের পক্ষে কথা বলেন, বাক স্বাধীনতার পক্ষে কথা বলেন, আর লোকেরা তাদের কথায় বেশ হাততালি দেয়, তাদের সুখ্যাতি গায়- আমার বড্ড হাসি পায়। আগে রাগ হতো, এখন হাসি পায়। সুখ্যাতি গাওয়া লোকেদের কপটতা দেখে হাসি তো পাবেই। ওই নারী শাসকদের কথায় আজকাল হাসিও পায় না। দিনে দিনে এইটুকু বুঝেছি, সততা বলতে ওঁদের মধ্যে কিছু নেই। রাজনীতি করতে গেলে সবচেয়ে বেশি যেটা দরকার, সততা, সেটিকে ওরা অনেক আগেই সস্তায় বিক্রি করে দিয়েছে।' কার্যত বিস্ফোরক পোস্ট তসলিমা নাসরিনের।

বন্ধ করুন