বাংলা নিউজ > ঘরে বাইরে > গাড়ির বিমা করিয়েছেন? বড় প্রতারণা গ্রাহকদের সঙ্গে, অভিযোগ জানাচ্ছে খোদ সংস্থা
গাড়ির বিমা সংক্রান্ত ক্ষেত্রে বড় প্রতারণার অভিযোগ। প্রতীকী ছবি  (iStockphoto) (MINT_PRINT)

গাড়ির বিমা করিয়েছেন? বড় প্রতারণা গ্রাহকদের সঙ্গে, অভিযোগ জানাচ্ছে খোদ সংস্থা

  • সরকারি ওয়েবসাইটে সেই বিমা করা গাড়ির খোঁজ নিয়ে দেখা যায় নানা অসঙ্গতি রয়েছে। এরপর কোম্পানি বুঝতে পারে বড়সর প্রতারণা করা হচ্ছে। তারপরেই অভিযোগ দায়েরের উদ্যোগ নেওয়া হয়। মুম্বই ক্রাইম ব্রাঞ্চের কাছে গোটা বিষয়টি জানানো হয়েছে।

বিজয় কুমার যাদব

আপনার কি টাটা এআইজির জেনারেল ইনস্যুরেন্স রয়েছে? ওই সংস্থা ইতিমধ্যেই ১০জন বিমা এজেন্টের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ জানিয়েছে। বিমা সংস্থার দাবি, ওই এজেন্টরা ১,১২৯জন গ্রাহকের সঙ্গে প্রতারণা করেছে। প্রায় ১ কোটি ৫৩ লক্ষ টাকার প্রতারণা তারা করেছে বলে অভিযোগ।

ইতিমধ্যেই এনএম যোশী মার্গ থানার পুলিশ অমিত কেওয়াত, রাজু যাদব, হর্ষদ তিওয়ারি সহ ১০জনের বিরুদ্ধে মামলা রুজু করেছে। Tata AIG General insurance এর ভাইস প্রেসিডেন্ট পদ্মাকর ত্রিপাঠির অভিযোগ, সস্তা দরে চারচাকা গাড়ির বিমা করিয়ে দিয়েছিল ওই এজেন্টরা। আর কৌশলে অনলাইনে ফর্ম পূরণের সময় চারচাকার জায়গায় দু চাকার কথা উল্লেখ করে তারা।

পুলিশ সূত্রে খবর, অভিযুক্তরা তাদের নিজেদের ইমেল আইডি ওই পলিসির সঙ্গে যুক্ত করেছিল। এরপর একটি ভুয়ো পলিসি প্রকৃত গ্রাহকদের কাছে সরবরাহ করে। এরপর তারা চারচাকার প্রিমিয়ামের থেকে কিছুটা কম গ্রাহকদের কাছ থেকে সংগ্রহ করে। আর বিমার অফিসে দুচাকার প্রিমিয়ামের টাকা দেয়। বাকি টাকা তারা আত্মসাৎ করা শুরু করেন।

এদিকে ২০২১ সালের জুলাই মাসের অডিটে দেখা যায় সব মিলিয়ে ১১২৯টি বিমার ক্ষেত্রে একই ফোন নম্বর ও মেল আইডি দেওয়া হয়েছে। পলিসিবাজারের মাধ্যমে এই পলিসি করানো হয়েছে।

এরপর সরকারি ওয়েবসাইটে সেই বিমা করা গাড়ির খোঁজ নিয়ে দেখা যায় নানা অসঙ্গতি রয়েছে। এরপর কোম্পানি বুঝতে পারে বড়সর প্রতারণা করা হচ্ছে। তারপরেই অভিযোগ দায়েরের উদ্যোগ নেওয়া হয়। মুম্বই ক্রাইম ব্রাঞ্চের কাছে গোটা বিষয়টি জানানো হয়েছে। 

বন্ধ করুন