বাংলা নিউজ > ঘরে বাইরে > Tata Group Stock: রিটার্ন ৫০,০০০%! টাটা গ্রুপের এই শেয়ারে ১ লাখ টাকা রেখে মিলল ৫ কোটি
টাটা গ্রুপের যে কোনও সংস্থায় টাকা রাখতে চান অনেকে। শেয়ার বাজারের একাংশের মতে, টাটা গ্রুপের শেয়ারে টাকা রাখলে দারুণ রিটার্ন মিলবে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স)

Tata Group Stock: রিটার্ন ৫০,০০০%! টাটা গ্রুপের এই শেয়ারে ১ লাখ টাকা রেখে মিলল ৫ কোটি

  • Tata Group Stock: টাটা গ্রুপের শেয়ারে অনেকেই ভরসা করেন। সেজন্য তাঁরা টাটা গ্রুপের শেয়ারে টাকা ঢালতে চান। যে সংস্থা ৫০,০০০ শতাংশ রিটার্ন দিয়েছে। ওই শেয়ারে এক লাখ টাকা বিনিয়োগ করে থাকেন, তাহলে ৪.৯৫ কোটি টাকা রিটার্ন পাবেন।

টাটা গ্রুপের যে কোনও সংস্থায় টাকা রাখতে চান অনেকে। শেয়ার বাজারের একাংশের মতে, টাটা গ্রুপের শেয়ারে টাকা রাখলে দারুণ রিটার্ন মিলবে। তেমনই একটি শেয়ার হল টাটা এলেক্সি (Tata Elxsi)। যে সংস্থা ২১ বছরে ৫০,০০০ শতাংশ রিটার্ন দিয়েছে। চলতি বছরে শেয়ার বাজারে ৪৭ শতাংশ উত্থান হয়েছে সংস্থার শেয়ারের। 

এক লাখ টাকা পরিণত হল পাঁচ কোটি টাকায়

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) ২০০১ সালের ২১ সেপ্টেম্বর টাটা এলেক্সির (Tata Elxsi) প্রতিটি শেয়ারের দাম ছিল ১৭.৫৫ টাকা। যা সোমবার (৬ জুন) বেড়ে ঠেকেছে ৮,৬৮০ টাকায়। অর্থাৎ সেইসময় বিনিয়োগকারীদের ৫০,০০০ শতাংশ রিটার্ন দিয়েছে টাটা এলেক্সি (Tata Elxsi)। সেই হিসাবে কোনও ব্যক্তি যদি ২০০১ সালের ২১ সেপ্টেম্বর টাটা গ্রুপের ওই শেয়ারে এক লাখ টাকা বিনিয়োগ করে থাকেন, তাহলে ৪.৯৫ কোটি টাকা রিটার্ন পাবেন। 

আরও পড়ুন: Multibagger Shares: এক লাখ টাকা লগ্নিতে মিলেছে ৬.৩ লাখ টাকা! এই সংস্থার শেয়ার কিনতে হুড়োহুড়ি

বিনিয়োগকারীদের ৫ বছরে ১,০০০ শতাংশের বেশি রিটার্ন

গত পাঁচ বছরে বিনিয়োগকারীদের প্রায় ১,০৩০ শতাংশ রিটার্ন দিয়েছে টাটা এলেক্সি (Tata Elxsi)। ২০১৭ সালের ৯ জুন এনএসইতে ওই সংস্থার প্রতিটি শেয়ারের দাম ছিল ৭৭০ টাকা। সেটা এখন বেড়ে ৮,৬৮০ টাকা দাঁড়ানোয় দুর্দান্ত রিটার্ন পাবেন বিনিয়োগকারীরা। কেউ যদি ২০১৭ সালের ৯ জুন এক লাখ টাকা বিনিয়োগ করে থাকেন, তাহলে ১১ লাখ টাকা ফেরত মিলবে।

বন্ধ করুন