বাংলা নিউজ > ঘরে বাইরে > এক বছরে ১,৮০০ শতাংশ রিটার্ন! TATA গ্রুপের এই শেয়ারের দাম হতে পারে ‘ডবল’
ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স এবং পিটিআই (Reuters & PTI)

এক বছরে ১,৮০০ শতাংশ রিটার্ন! TATA গ্রুপের এই শেয়ারের দাম হতে পারে ‘ডবল’

স্টকটি গত এক বছরে বিনিয়োগকারীদের সম্পদ দ্বিগুণেরও বেশি, ৯,৭০৪ টাকা করে দিয়েছে। বিশ্লেষকদের কথায়, যে বিনিয়োগকারীরা টাটা গ্রুপের এই স্টকে এখন বিনিয়োগের কথা ভাবছেন, তাঁরা আগামী ৬ মাসে ১০,০০০-১৭,০০০ টাকার লক্ষ্য নিয়ে এগোতে পারেন।

টাটা গ্রুপ-এর একটি স্টক নিয়ে বাজার বিশেষজ্ঞরা বেশ আশাবাদী। শেয়ারটি কেনার পরামর্শ দিচ্ছেন অনেকেই। সংস্থাটি Tata Elxsi। Tata Elxsi-র শেয়ার ২০২০ সালের সর্বনিম্ন থেকে প্রায় ১,৮০০ শতাংশ বেড়েছে। বিশেষজ্ঞদের মতে, চার্ট প্যাটার্ন অনুসারে স্টকটি এখনও আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। কোম্পানির মার্কেট ক্যাপ ৫৯,০০০ কোটি টাকারও বেশি। ২৫ মার্চ, ২০২০-তে এটি ৫০১ টাকার সর্বনিম্নে নেমে গিয়েছিল। ১০ অগস্ট, ২০২২-এ স্টকটি বেড়ে ৯,৪৫৯ টাকা হয়ে গিয়েছে।

এক বছরে বিনিয়োগকারীদের টাকা দ্বিগুণ

স্টকটি গত এক বছরে বিনিয়োগকারীদের সম্পদ দ্বিগুণেরও বেশি, ৯,৭০৪ টাকা করে দিয়েছে। বিশ্লেষকদের কথায়, যে বিনিয়োগকারীরা টাটা গ্রুপের এই স্টকে এখন বিনিয়োগের কথা ভাবছেন, তাঁরা আগামী ৬ মাসে ১০,০০০-১৭,০০০ টাকার লক্ষ্য নিয়ে এগোতে পারেন। ১০ অগস্ট ২০২১ থেকে ১০ অগস্ট ২০২২-এর মধ্যে স্টকটি ৪,২৩৮ টাকা থেকে বেড়ে ৯,৪৫৯ টাকা হয়ে গিয়েছে। অর্থাৎ বছরে বৃদ্ধি প্রায় ১২০ শতাংশ।

২৫ বছরে ১ লাখ শতাংশের বেশি রিটার্ন

একই সময়ে, গত ২৫ বছরে, এই স্টকটি ১,২৩,০৬৪.০৬% রিটার্ন দিয়েছে। ২৫ বছর আগে, ১১ জুলাই ১৯৯৭-এ BSE-তে এই শেয়ারের দাম ছিল ৭.৬৮ টাকা করে। ১০ অগস্ট ২০২২-এ স্টকটি ৯,৪৫৯ টাকায় পৌঁছে গিয়েছে। স্টকটি গত ৯ বছরে ৯২৭৪.০৯% রিটার্ন দিয়েছে। ৮৬.১৩ টাকা (২৩ অগস্ট ২০১৩-র ক্লোজিং প্রাইস) থেকে বেড়ে ১০৮৮২.২৪% হয়ে গিয়েছে।

যদি কোনও বিনিয়োগকারী ২৫ বছর আগে এই স্টকে ৩০ হাজার টাকা বিনিয়োগ করতেন এবং এখনও পর্যন্ত বিনিয়োগ ধরে রাখেন, তাহলে আজ তা বেড়ে ৩.৬৯ কোটি টাকা হয়ে যেত।

বিঃ দ্রঃ- এখানে দেওয়া তথ্য শুধুমাত্র বিশেষজ্ঞদের মতামত এবং স্টক সংক্রান্ত তথ্য। এটি বিনিয়োগের পরামর্শ নয়। স্টক মার্কেটে বিনিয়োগ ঝুঁকি সাপেক্ষ। বিনিয়োগ করার আগে অনুগ্রহ করে সমস্ত দিক খতিয়ে দেখুন।

বন্ধ করুন