বাংলা নিউজ > ঘরে বাইরে > এক বছরে ১,৮০০ শতাংশ রিটার্ন! TATA গ্রুপের এই শেয়ারের দাম হতে পারে ‘ডবল’

এক বছরে ১,৮০০ শতাংশ রিটার্ন! TATA গ্রুপের এই শেয়ারের দাম হতে পারে ‘ডবল’

ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স এবং পিটিআই (Reuters & PTI)

স্টকটি গত এক বছরে বিনিয়োগকারীদের সম্পদ দ্বিগুণেরও বেশি, ৯,৭০৪ টাকা করে দিয়েছে। বিশ্লেষকদের কথায়, যে বিনিয়োগকারীরা টাটা গ্রুপের এই স্টকে এখন বিনিয়োগের কথা ভাবছেন, তাঁরা আগামী ৬ মাসে ১০,০০০-১৭,০০০ টাকার লক্ষ্য নিয়ে এগোতে পারেন।

টাটা গ্রুপ-এর একটি স্টক নিয়ে বাজার বিশেষজ্ঞরা বেশ আশাবাদী। শেয়ারটি কেনার পরামর্শ দিচ্ছেন অনেকেই। সংস্থাটি Tata Elxsi। Tata Elxsi-র শেয়ার ২০২০ সালের সর্বনিম্ন থেকে প্রায় ১,৮০০ শতাংশ বেড়েছে। বিশেষজ্ঞদের মতে, চার্ট প্যাটার্ন অনুসারে স্টকটি এখনও আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। কোম্পানির মার্কেট ক্যাপ ৫৯,০০০ কোটি টাকারও বেশি। ২৫ মার্চ, ২০২০-তে এটি ৫০১ টাকার সর্বনিম্নে নেমে গিয়েছিল। ১০ অগস্ট, ২০২২-এ স্টকটি বেড়ে ৯,৪৫৯ টাকা হয়ে গিয়েছে।

এক বছরে বিনিয়োগকারীদের টাকা দ্বিগুণ

স্টকটি গত এক বছরে বিনিয়োগকারীদের সম্পদ দ্বিগুণেরও বেশি, ৯,৭০৪ টাকা করে দিয়েছে। বিশ্লেষকদের কথায়, যে বিনিয়োগকারীরা টাটা গ্রুপের এই স্টকে এখন বিনিয়োগের কথা ভাবছেন, তাঁরা আগামী ৬ মাসে ১০,০০০-১৭,০০০ টাকার লক্ষ্য নিয়ে এগোতে পারেন। ১০ অগস্ট ২০২১ থেকে ১০ অগস্ট ২০২২-এর মধ্যে স্টকটি ৪,২৩৮ টাকা থেকে বেড়ে ৯,৪৫৯ টাকা হয়ে গিয়েছে। অর্থাৎ বছরে বৃদ্ধি প্রায় ১২০ শতাংশ।

২৫ বছরে ১ লাখ শতাংশের বেশি রিটার্ন

একই সময়ে, গত ২৫ বছরে, এই স্টকটি ১,২৩,০৬৪.০৬% রিটার্ন দিয়েছে। ২৫ বছর আগে, ১১ জুলাই ১৯৯৭-এ BSE-তে এই শেয়ারের দাম ছিল ৭.৬৮ টাকা করে। ১০ অগস্ট ২০২২-এ স্টকটি ৯,৪৫৯ টাকায় পৌঁছে গিয়েছে। স্টকটি গত ৯ বছরে ৯২৭৪.০৯% রিটার্ন দিয়েছে। ৮৬.১৩ টাকা (২৩ অগস্ট ২০১৩-র ক্লোজিং প্রাইস) থেকে বেড়ে ১০৮৮২.২৪% হয়ে গিয়েছে।

যদি কোনও বিনিয়োগকারী ২৫ বছর আগে এই স্টকে ৩০ হাজার টাকা বিনিয়োগ করতেন এবং এখনও পর্যন্ত বিনিয়োগ ধরে রাখেন, তাহলে আজ তা বেড়ে ৩.৬৯ কোটি টাকা হয়ে যেত।

বিঃ দ্রঃ- এখানে দেওয়া তথ্য শুধুমাত্র বিশেষজ্ঞদের মতামত এবং স্টক সংক্রান্ত তথ্য। এটি বিনিয়োগের পরামর্শ নয়। স্টক মার্কেটে বিনিয়োগ ঝুঁকি সাপেক্ষ। বিনিয়োগ করার আগে অনুগ্রহ করে সমস্ত দিক খতিয়ে দেখুন।

ঘরে বাইরে খবর

Latest News

রানি বেশে তিনি এলেন সকলের সামনে,প্রকাশ্যে এলো রাধিকার গ্র্যান্ড এন্ট্রির ভিডিয়ো দেড় মাসে বাংলায় ১.৮৭ লাখ ভোট কমল BJP-র! ৪ কেন্দ্রেই মুখ ফেরালেন ৪৭.৬% ভোটার ভারতীয় ন্যায় সংহিতা আর নিটের বিরুদ্ধে প্রস্তাব আসবে বিধানসভায়, বড় ইঙ্গিত মমতার ১৪ জুলাই এই রেডিক্সের মানুষদের জীবনে আসবে অলৌকিক পরিবর্তন, কী ঘটবে জানুন প্রকাশ্যেই শ্রীতমাকে ‘লাভ ইউ’ বললেন দুর্জয়, প্রেমে সিলমোহর অর্কপ্রভর? অনন্ত-রাধিকার বিয়ের জন্য আনা হল পৃথিবীর সেরা রাঁধুনিকে! নিরামিষে ম্যাজিক তাঁর বরের সঙ্গে মনখুলে নাচ বাবা রামদেবের! ভিডিয়ো ভাইরাল হয়ে গেল মুহূর্তেই কাশীপুরে 'দাদাগিরি' তৃণমূলের! এমএলএর নাম করে প্রোমোটারকে মাটিতে ফেলে মার আম্বানি পরিবারের বিয়েতে আছে কলকাতা কানেকশনও! জেনে নিন, কী কী দিল কলকাতা 'মানুষ তো ভোটটা দিচ্ছেন,' উপনির্বাচনে জয়ের দিনই পরের কর্মসূচি জানালেন মমতা

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.